২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

'সালাহকে গ্রেফতার করা উচিত'

সালাহ
গাড়িতে বসে মোবাইল ব্যবহার করছেন সালাহ (ভিডিও থেকে নেয়া) - সংগৃহীত

বিপদে পড়তে যাচ্ছেন মিসরীয় সুপারস্টার মোহাম্মদ সালাহ। কারণ গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করেছেন তিনি- এ রকম একটি ভিডিও দেখার পর পুলিশকে জানানো হয়েছে।

একটি টুইট বার্তায় মার্সেইসাইড পুলিশ নিশ্চিত করছে যে, ওই ভিডিওটি 'সংশ্লিষ্ট বিভাগে' পাঠানো হয়েছে।

লিভারপুল ক্লাবের একজন মুখপাত্র বলেছেন, সালাহর সাথে আলাপ আলোচনার পরেই তারা ভিডিওটির বিষয়ে পুলিশকে সতর্ক করেছেন।

তিনি জানিয়েছেন, এ বিষয়ে পরবর্তী যেকোনো পদক্ষেপ হবে ক্লাবের অভ্যন্তরীণ বিষয়।

টুইটারে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, মিসরীয় নাগরিক মোহাম্মদ সালাহ, যিনি লিভারপুলের হয়ে গত মৌসুমে ৪৪টি গোল করেছেন, চালকের আসনে বসে মোবাইল ফোন ব্যবহার করছেন। এ সময় তার গাড়িটি ভক্তরা ঘিরে ধরেছিলেন, যাদের মধ্যে শিশুরাও ছিল। তারা বারবার সালাহর কাছে অটোগ্রাফ চাচ্ছিল।

মোবাইল ব্যবহার করছেন সালাহ

 

লিভারপুল মুখপাত্র বলছেন, ''খেলোয়াড়ের সাথে আলাপের পর মার্সেইসাইড পুলিশ কর্তৃপক্ষকে ভিডিওটির বিষয়ে জানানো হয়েছে এবং কী পরিস্থিতিতে সেটি ধারণ করা হয়েছিল, তাও বলা হয়েছে। ''

''আমরা খেলোয়াড়ের সাথে কথা বলেছি। এ বিষয়ে পরবর্তী যেকোনো পদক্ষেপ অভ্যন্তরীণভাবে নেয়া হবে।''

''এ বিষয়ে ক্লাব বা খেলোয়াড়ের পক্ষ থেকে আর কোনো মন্তব্য করা হবে না।''

এদিকে এ ঘটনার পর এক সালাহ বলেছেন, ''গাড়ি চালানোর সময় মোবাইল ব্যবহার করায় তাকে গ্রেফতার করা উচিত।''

 

আরো পড়ুন : যে কারণে বার্সায় যাননি সালাহ

বার্সেলোনা-ত্রয়ী বলা হতো মেসি, নেইমার ও সুয়ারেজকে। প্রতিপক্ষ শিবিরে তারা ত্রাস সৃষ্টি করত তারা। কিন্তু হঠাৎ বার্সা ছেড়ে পিএসজিতে রেকর্ড অর্থে যোগ দিলেন নেইমার। এর কারণ হিসেবে শোন গিয়েছিল, মেসির ছায়ায় নিজেকে মেলে ধরতে পারছিলেন না এই ব্রাজিলীয় সুপারস্টার। এবার একই কারণে বার্সেলোনায় যোগ দিতে চাননি সালাহ।

হ্যাঁ, মেসির মতো মহাতারকা যে ক্লাবে থাকবেন, সেখানে আর কারো দিকে নজর পড়বে না ফুটবলপ্রেমীদের। তাই নাকি বার্সায় যেতে চাচ্ছেন না মিসরীয় সুপারস্টার সালাহ।

ব্রিটেনের ডেইলি স্টার প্রতিবেদনে এমনটাই দাবি করেছে।

ডন ব্যালনের বরাত দিয়ে এতে বলা হয়েছে, 'বার্সেলোনায় মেসি যে পজিশনে খেলে, একই পজিশনে খেলে সালাহ। তাই লিভারপুলে খেলাই তার জন্য এই মুহূর্তে ভালো হবে। তাছাড়া এই ক্লাবের মধ্যমণি হয়ে থাকতেই পছন্দ করছেন তিনি। কারণ লিভারপুলের সমর্থকরা তাকে অসম্ভব পছন্দ করেন। (২২ জুলাই ২০১৮, প্রকাশিত সংবাদ)

 

আরো পড়ুন : উয়েফার সেরা তালিকায় মেসি-রোনালদো-সালাহ

উয়েফা মনোনীত চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন লিভারপুলের মোহাম্মদ সালাহ, বার্সেলোনার লিওনেল মেসি ও জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনালদো। অন্য দিকে সালাহর নতুন ক্লাব সতীর্থ অ্যালিসন সেরা গোলরক্ষকের তালিকায় সবার ওপরে রয়েছেন। ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে পৌঁছে দিতে সালাহ করেছেন ১০ গোল। যদিও ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে পরাজিত হয়ে হতাশ হতে হয় প্রিমিয়ার লিগের জায়ান্টদের।

টানা তৃতীয়বারের মতো রিয়াল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে। আর এ ক্ষেত্রে বরাবরের মতোই দলের হয়ে সেরা অবদান ছিল রোনালদোর। গত বছর অবশ্য রোনালদো এই পুরস্কার জিততে পারেননি। এবারের মৌসুমে পর্তুগিজ এই ফরোয়ার্ড সর্বোচ্চ ১৫ গোল করেছেন। এই নিয়ে ষষ্ঠবারের মতো তিনি সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। গ্রীষ্মকালীন দলবদলের সময় তিনি রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান।

অন্য দিকে মাত্র ছয় গোল করে সেরা ফরোয়ার্ডের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মেসি। শেষ ১৬’তে চেলসির বিপক্ষে জয়ী ম্যাচে গোল করেছিলেন তিনি। তবে কোয়ার্টার ফাইনালে রোমার কাছে বিদায় নিতে হয়ে কাতালান জায়ান্টদের।

রোমাকে সেমিফাইনালে পৌঁছে দিতে অবদান রাখায় গোলরক্ষকের ক্যাটাগরিতে অ্যালিসন এগিয়ে রয়েছেন। সেমিফাইনালে ইতালিয়ান ক্লাবটি লিভারপুলের কাছে পরাজিত হয়ে বিদায় নেয়। এই লিভারপুলেই এবারের মৌসুমে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান নাম্বার ওয়ান এই গোলরক্ষক। এই তালিকায় আরো আছেন রিয়াল মাদ্রিদের কেইলর নাভাস ও জুভেন্টাসের গিয়ানলুইজি বুফন। যদিও আসন্ন মৌসুমে বুফন প্যারিস সেইন্ট-জার্মেইতে যোগ দিয়েছেন।

সেরা মিডফিল্ডার ক্যাটাগরিতে রয়েছেন মাদ্রিদের টনি ক্রুস ও লুকা মডরিচ। তাদের সাথে আরো আছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুয়েন। তবে ডিফেন্ডার ক্যাটাগরিতে সেরা তিনজনের মধ্যে প্রত্যেকেই মাদ্রিদের হওয়ায় এই পুরস্কারটি বর্তমান চ্যাম্পিয়নদের কাছে থাকছে। এই তালিকায় রয়েছেন মার্সেলো, সার্জিও রামোস ও রাফায়েল ভারানে।

গত মৌসুমে গ্রুপ পর্বে প্রতিদ্বন্দ্বিতা করা ৩২টি দলের কোচ ও ইউরোপজুড়ে ৫৫ সাংবাদিক প্যানেলের ভোটে ইউরোপিয়ান লিগের সেরা খেলোয়াড় মনোনীত হবেন। আগামী ৩০ আগস্ট ২০১৮-১৯ মৌসুমের ড্র অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। (১১ আগস্ট ২০১৮, প্রকাশিত সংবাদ)

দেখুন:

আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল