১৯ এপ্রিল ২০১৯

মেসি কি অবসর নিচ্ছেন? জানা গেল নতুন তথ্য

মেসি
লিওনেল মেসি - সংগৃহীত

ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ থেকে আর্জেন্টিনা ছিটকে যাওয়ার পর মেসির জাতীয় দল থেকে অবসর নেয়ার প্রশ্ন উঠে গিয়েছিল। অনেকেই ধরে নিয়েছিলেন, কোপার ব্যর্থতা সহ্য না করতে পেরে যেভাবে অবসর নিয়ে ফেলেছিলেন। তেমনভাবেই হয়তো অবসরের রাস্তায় হাঁটবেন মেসি। তবে আপাতত ব্যর্থতার পরে মুখে কুলুপ এঁটেছেন এই সুপারস্টার। তবে তার ভবিষ্যৎ নিয়ে মুখ খুলেছেন আর্জেন্টিনীয় ফুটবল সংস্থার প্রধান ক্লদিও তাপিয়া। জানিয়ে দিয়েছেন, মেসির অবশ্যই জাতীয় দলের জার্সিতে খেলা চালিয়ে যাওয়া উচিত।

তাপিয়া বলেন, 'বিশ্বকাপ থেকে যে বিশ্রীভাবে আমরা বিদায় নিয়েছি, তা নিয়ে কোনো সন্দেহ নেই। দেশের ব্যর্থতায় মনে মনে প্রচণ্ড আঘাত পেয়েছে লিও। তবে আর্জেন্টিনার ওকে সবসময়েই দরকার।'

এখানেই না থেমে এএফএ সভাপতি আরো জানান, 'ওকে দরকার আমাদের অর্থনৈতিক দুরবস্থার জন্য। আশা করি মেসি দীর্ঘদিন আর্জেন্টিনার জার্সিতে খেলবে। জাতীয় দলকে ও খুবই ভালোবাসে। ওকে নিয়ে আমাদের প্রত্যাশাও বেশি। আসলে, ও সবসময়ে আমাদের ভরসা জোগায়।'

মেসির ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে মুখ খুলেছেন তাপিয়া। গত সপ্তাহেই মেসির সাথে শেষবার কথা হয়েছে তাপিয়ার। তিনি জানান, 'মেসি আপাতত পরিবারের সাথে ছুটিতে রয়েছে। এই মুহূর্তে ওকে একা থাকতে দেয়াটা ভীষণ প্রয়োজন। স্পেনে খেলা শুরু করার পরে দেখা যাবে ও কী করে!'

 

আরো পড়ুন : এবার বার্সার নেতৃত্বে মেসি

দীর্ঘ ১৬ বছর পর আন্দ্রে ইনিয়েস্তাকে ছাড়াই ফুটবল মৌসুম স্প্যানিশ লা লিগা অভিযান শুরু করবে বার্সেলোনা। গত মৌসুমে দ্বিমুকুটজয়ী বার্সা প্রাক-মৌসুমি প্রস্তুতি সফরে রওনা হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। কোনো বড় মাপের তারকা এখনও বিশ্বকাপের পর অনুশীলনে যোগ দেননি। এই মৌসুমে ইনিয়েস্তা ন্যু ক্যাম্প স্টেডিয়ামের মায়া কাটিয়ে চলে যাওয়ায় বার্সেলোনাকে নেতৃত্ব দেবেন লিওনেল মেসি।

যুক্তরাষ্ট্রে প্রি-সিজন সফরে বার্সেলোনা ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে প্রথম ম্যাচটি খেলবে লস অ্যাঞ্জেলসের প্যাসাডেনায় রোজ বোওল স্টেডিয়ামে। প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার। খেলা আগামী ২৮ জুলাই। এরপর ৩১ জুলাই বার্সার প্রতিপক্ষ রোমা। আগামী ৪ আগস্ট বার্সেলোনা সান্তা ক্লারা’র লেভিস স্টেডিয়ামে লড়বে এসি মিলানের বিরুদ্ধে। বার্সার কোচ আর্নেস্টো ভালভার্দে মূলত তরুণ ফুটবলারদের এই মার্কিন যুক্তরাষ্ট্র সফরে নিয়ে যাচ্ছেন।

৫ আগস্ট স্পেনে ফিরে আরো এক সপ্তাহের প্রস্তুতি নিয়ে বার্সেলোনা স্প্যানিশ সুপার কাপের ওয়ান-অফ ম্যাচে মুখোমুখি হবে সেভিয়ার। যাদের গত মৌসুমে ৫-০ গোলে হারিয়েছিল বার্সা। এই খেলাটি হবে মরক্কোয়। ১৫ আগস্ট ক্যাম্প ন্যু স্টেডিয়ামে বার্সেলোনার প্রতিপক্ষ বোকা জুনিয়র্স। ১৯ আগস্ট লা লিগায় বার্সার প্রথম ম্যাচ আলাভেসের বিরুদ্ধে।

এদিকে, গত ৯টি মৌসুমে ৪০টির বেশি গোল করা মেসিকে পাওয়ার জন্য হাত বাড়িয়েছে ইন্টার মিলান। ক্লাবের স্পনসর পিরেলির সিইও প্রভেরা দাবি করেছেন, ‘ফুটবল দুনিয়ায় কোনো কিছুই অসম্ভব নয়। আমাদের দেখতে হবে উয়েফার ফিনান্সিয়াল ফেয়ার প্লে বজায় রেখে বিশাল অর্থ ব্যয় করে মেসিকে মিলানে আনা সম্ভব হবে কি না? তার পরেই আমরা অফিসিয়াল বিড করব মেসির জন্য।’ তবে বার্সেলোনা যে তাদের ক্যাপ্টেনকে ছাড়বে না এটা বলাই বাহুল্য।

২০১৮-১৯ মৌসুমে বার্সেলোনা স্কোয়াড :

গোলরক্ষক : মার্ক অ্যান্ডের টের স্টেগেন, জেসপার সিলেসন।

ডিফেন্ডার : নেলসন সেমেডো, জেরার্ড পিকে, স্যামুয়েল উমতিতি, জদি আলবা, ইয়েরি মিনা, ক্লিমেন্ট লেংলেট, টমাস ভারমালিন, লুকাস ডিগনে।

মিডফিল্ডার : আর্থার, অ্যালেক্স ভিদাল, আন্দ্রে গোমেস, সের্গি রবার্তো, ফিলিপ কুতিনহো, ইভান র‌্যাকিটিচ, সের্গিও বুস্কেটস, ডেনিস সুয়ারেজ।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, লুই সুয়ারেজ, ওসুমানে ডেম্বেলে, পাকো আলকাসের।

এবার বার্সেলোনা ছেড়েছেন আন্দ্রে ইনিয়েস্তা, পাওলিনহো ও জেরার্ড ডেলোফু।

 

আরো পড়ুন : মেসিকে অনুরোধ, 'যেও না'

বিশ্বকাপের হতাশা কাটিয়ে আন্তর্জাতিক অঙ্গনে আবারো ফেরার আশা করছে আর্জেন্টিনা। আর এই মুহূর্তে জাতীয় দল ছেড়ে অবসরে না যাওয়ার জন্য লিওনেল মেসিকে অনুরোধ জানিয়েছেন কার্লোস তেভেজ।

রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬’ থেকে বিদায় নিয়েছেন মেসির আর্জেন্টিনা। আর আরো একবার জাতীয় দলের জার্সি গায়ে আর্জেন্টাইনদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় দ্বিতীয়বারের মতো মেসির অবসরের বিষয়টি সামনে চলে এসেছে। কিন্তু তেভেজের প্রত্যাশা মেসি আরো কিছুদিন জাতীয় দলের সাথে থাকুক। দেশের এই সুপারস্টারের এখনো দলকে দেয়ার মতো অনেক কিছুই আছে বলে তিনি বিশ্বাস করেন।

আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক এই তারকা বলেছেন, ‘আমি মনে করি লিও নিজেকে নিয়ে চিন্তা করার অনেক কিছু আছে। কি বিষয়গুলো তাকে আর আনন্দ দিচ্ছে না, কোথায় সে স্বস্তি অনুভব করবে এসব নিয়ে সে চিন্তা করুক। আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার দায়িত্ব একা কাঁধে নেয়াটা সত্যিই কঠিন। তাকে খুশি করতে না পারা কিংবা কাঙ্খিত লক্ষ্যে তাকে দেখতে না পাওয়া নিয়ে আমরা অনেক সময় নষ্ট করছি। আমি মনে করি তাকে স্বস্তিতে না খেলতে দেয়াটা আমাদের ব্যর্থতা। একজন খেলোয়াড় ও একজন আর্জেন্টাইন হিসেবে আমি তাকে একটি কথাই বলতে চাই তাকে আমাদের প্রয়োজন আছে। তাকে যেমন বিশ্রাম দেয়া প্রয়োজন, তাকে যেমন ঠাণ্ডা রাখা প্রয়োজন ঠিক তেমনি আমাদের কাছে তার প্রয়োজনীয়তা আছে। তাকে আমাদের প্রয়োজন কারণ সে আর্জেন্টিনার প্রাণ। সে আর্জেন্টিনার সবচেয়ে বড় আইডল, সেই দায়িত্ব তাকে নিতেই হবে।’

এদিকে জাতীয় দলের কোচের দায়িত্বে জর্জ সাম্পাওলির স্থানে পেরুর বস রিকার্ডো গার্সিয়াকে সম্ভাব্য প্রার্থী হিসেবে বেছে নিতে যাচ্ছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কিন্তু তেভেজ মনে করেন এই স্থানে ২০০৬ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেয়া কোচ হোসে পেকারম্যানকে আরো একবার সুযোগ দেয়া উচিত।

(১৯ জুলাই ২০১৮, প্রকাশিত সংবাদ)


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al