২১ নভেম্বর ২০১৮

রোনালদোকে টক্কর দিতে বার্সা ছাড়ছেন মেসি!

মেসি, রোনালদো
রোনালদোকে টক্কর দিতে বার্সা ছাড়ছেন মেসি! - সংগৃহীত

কিছু দিন আগেই রিয়াল মাদ্রিদ ছেড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যোগ দিয়েছেন ইতালির ক্লাব জুভেন্টাসে। তার চিরপ্রতিদ্বন্দ্বি লিওনেল মেসি এখন একা হয়ে পড়েছেন- এমনটাই বলছেন অনেকে। তাই রোনালদোকে টক্কর দিকে বার্সেলোনা ছেড়ে ইন্টারমিলানে যোগ দিবেন এই আর্জেন্টাইন সুপারস্টার। ক্লাবটির সবচেয়ে বড় স্পন্সর পিরেলির সিইও মার্কো টরোনচেটি প্রভেরা এমনটাই জোর দিয়ে বলছেন। ব্রিটিশ পত্রিকা এক্সপ্রেস এমনটাই জানিয়েছে।

পিরেলির সিইও দাবি করেন, ইন্টারমিলানের মালিক সানিন মেসির ব্যাপারে বিড করতে পারে। যদি সেটা তিনি করেন, তবে এটা অনেক ধরণের একটি ধামাকা হবে।

তিনি আরো বলেন, 'মেসি? কিভাবে তুমি মেসির ব্যাপারে না করবে? এটা সম্ভবই না।'

আগামী মৌসুমে চ্যাম্পিন্স লিগকে সামনে রেখে তারা মেসিকে দলে ভেড়ানোর চেষ্টা করতে পারে।

তবে চলতি মৌসুম বার্সায় খেলছেন মেসি। তিনি স্পষ্ট এ কথাও বলে দিয়েছেন, 'আমি বার্সেলোনা ছাড়ার কথা চিন্তাও করতে পারি না, বার্সা সেরা। আর আমি যদি এখানে না খেলি, তা হলে অন্য কোথাও খেলব না।'

মেসি আরো বলেন, 'আমি জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করি। আমার অন্য কোথাও গিয়ে নিজেকে প্রমাণের কিছু নেই।'

 

আরো পড়ুন : মেসিকে অনুরোধ, 'যেও না'

বিশ্বকাপের হতাশা কাটিয়ে আন্তর্জাতিক অঙ্গনে আবারো ফেরার আশা করছে আর্জেন্টিনা। আর এই মুহূর্তে জাতীয় দল ছেড়ে অবসরে না যাওয়ার জন্য লিওনেল মেসিকে অনুরোধ জানিয়েছেন কার্লোস তেভেজ।

রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬’ থেকে বিদায় নিয়েছেন মেসির আর্জেন্টিনা। আর আরো একবার জাতীয় দলের জার্সি গায়ে আর্জেন্টাইনদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় দ্বিতীয়বারের মতো মেসির অবসরের বিষয়টি সামনে চলে এসেছে। কিন্তু তেভেজের প্রত্যাশা মেসি আরো কিছুদিন জাতীয় দলের সাথে থাকুক। দেশের এই সুপারস্টারের এখনো দলকে দেয়ার মতো অনেক কিছুই আছে বলে তিনি বিশ্বাস করেন।

আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক এই তারকা বলেছেন, ‘আমি মনে করি লিও নিজেকে নিয়ে চিন্তা করার অনেক কিছু আছে। কি বিষয়গুলো তাকে আর আনন্দ দিচ্ছে না, কোথায় সে স্বস্তি অনুভব করবে এসব নিয়ে সে চিন্তা করুক। আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার দায়িত্ব একা কাঁধে নেয়াটা সত্যিই কঠিন। তাকে খুশি করতে না পারা কিংবা কাঙ্খিত লক্ষ্যে তাকে দেখতে না পাওয়া নিয়ে আমরা অনেক সময় নষ্ট করছি। আমি মনে করি তাকে স্বস্তিতে না খেলতে দেয়াটা আমাদের ব্যর্থতা। একজন খেলোয়াড় ও একজন আর্জেন্টাইন হিসেবে আমি তাকে একটি কথাই বলতে চাই তাকে আমাদের প্রয়োজন আছে। তাকে যেমন বিশ্রাম দেয়া প্রয়োজন, তাকে যেমন ঠাণ্ডা রাখা প্রয়োজন ঠিক তেমনি আমাদের কাছে তার প্রয়োজনীয়তা আছে। তাকে আমাদের প্রয়োজন কারণ সে আর্জেন্টিনার প্রাণ। সে আর্জেন্টিনার সবচেয়ে বড় আইডল, সেই দায়িত্ব তাকে নিতেই হবে।’

এদিকে জাতীয় দলের কোচের দায়িত্বে জর্জ সাম্পাওলির স্থানে পেরুর বস রিকার্ডো গার্সিয়াকে সম্ভাব্য প্রার্থী হিসেবে বেছে নিতে যাচ্ছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কিন্তু তেভেজ মনে করেন এই স্থানে ২০০৬ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেয়া কোচ হোসে পেকারম্যানকে আরো একবার সুযোগ দেয়া উচিত।

 

আরো পড়ুন : যে কারণে বার্সায় যাননি সালাহ

বার্সেলোনা-ত্রয়ী বলা হতো মেসি, নেইমার ও সুয়ারেজকে। প্রতিপক্ষ শিবিরে তারা ত্রাস সৃষ্টি করত তারা। কিন্তু হঠাৎ বার্সা ছেড়ে পিএসজিতে রেকর্ড অর্থে যোগ দিলেন নেইমার। এর কারণ হিসেবে শোন গিয়েছিল, মেসির ছায়ায় নিজেকে মেলে ধরতে পারছিলেন না এই ব্রাজিলীয় সুপারস্টার। এবার একই কারণে বার্সেলোনায় যোগ দিতে চাননি সালাহ।

হ্যাঁ, মেসির মতো মহাতারকা যে ক্লাবে থাকবেন, সেখানে আর কারো দিকে নজর পড়বে না ফুটবলপ্রেমীদের। তাই নাকি বার্সায় যেতে চাচ্ছেন না মিসরীয় সুপারস্টার সালাহ।

ব্রিটেনের ডেইলি স্টার প্রতিবেদনে এমনটাই দাবি করেছে।

ডন ব্যালনের বরাত দিয়ে এতে বলা হয়েছে, 'বার্সেলোনায় মেসি যে পজিশনে খেলে, একই পজিশনে খেলে সালাহ। তাই লিভারপুলে খেলাই তার জন্য এই মুহূর্তে ভালো হবে। তাছাড়া এই ক্লাবের মধ্যমণি হয়ে থাকতেই পছন্দ করছেন তিনি। কারণ লিভারপুলের সমর্থকরা তাকে অসম্ভব পছন্দ করেন।


আরো সংবাদ