২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আইসল্যান্ডের সেই ফুটবল দলটি কীভাবে বাছাই করা হয়েছিল?

মেসিকে আটকাতে ব্যস্ত আইসল্যান্ড (ফাইল ফটো), ছবি- - সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে হট ফেভারিট আর্জেন্টিনাকে রুখে দিয়ে ফুটবলবিশ্বকে চমকে দিয়েছে আইসল্যান্ড। মাত্র তিন লাখ ৩২ হাজার ৫২৯ জনের এই দেশে কীভাবে তৈরি হয়েছে ফুটবল দল, চমকপ্রদ সেই পরিসংখ্যান উঠে এসেছে টুইটারে। ভাইরাল হয়ে গেছে সেই টুইট।

যেখানে দেখানো হচ্ছে, তাদের নাগরিকদের মধ্যে মহিলা ১,৬৫,২৫৯ জন। ১৮ বছরের নিচে শিশু ও কিশোর ৪০,৫৪৬ জন। ৩৫ বছরের ওপরে পুরুষের সংখ্যা ৮২,৩১৩ জন। ওজনের সমস্যায় ভোগা পুরুষের সংখ্যা ২২,১৩৬ জন। ভারী শিল্পের শ্রমিক রয়েছেন ১,২৪৬ জন। ভূমিকম্পের ক্ষয়ক্ষতি মেরামতের কাজে ব্যস্ত আছেন ৩১৪ জন। আগ্নেয়গিরির থেকে আমজনতারকে বাঁচানোর আপৎকালীন নিরাপত্তা দিতে ব্যস্ত থাকেন ১৬৪ জন। দৃষ্টিহীনের সংখ্যা ১৯৪। জেলে রয়েছেন এমন ব্যাংককর্মীর সংখ্যা ২৩, অসুস্থ ৭৫৬৪ জন। হাসপাতাল, দমকল এবং পুলিশের সংখ্যা ৫৬৪। স্টেডিয়ামে উপস্থিত থাকা ফুটবল ভক্তের সংখ্যা ৮৭৮১। ফুটবল দলের ফিজিও এবং চিকিৎসক দু'জন। পানিবাহক দু'জন। ফুটবল কর্মকর্তার সংখ্যা ৭।

এই হিসাবের বাইরে রয়েছেন আইসল্যান্ডে ২৩ জন। তাদের নিয়েই তৈরি হয়েছে আইসল্যান্ডের ফুটবল দল। তবে দাঁড়ান, এই হিসেব ২০১৮ বিশ্বকাপের নয়। ২০১৬ সালের ইউরো কাপের সময় ভাইরাল হয়েছিল এই টুইটটি। বিশ্বকাপের সময় ফের ভেসে উঠেছে এই টুইট।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল