২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পিএসজি ছাড়ার ব্যাপারে যা বললেন নেইমার

নেইমার
পিএসজি ছাড়ার ব্যাপারে যা বললেন নেইমার - সংগৃহীত

আসন্ন মৌসুমে রিয়াল মাদ্রিদে যাওয়ার সব গুজব উড়িয়ে দিলেন ব্রাজিলীও সুপারস্টা নেইমার। শুক্রবার সাফ জানিয়ে দিলেন পিএসজিতেই থাকছেন তিনি। বলেছেন, ‘আমি প্যারিসেই থাকছি। পিএসজি’র সাথে আমার চুক্তি রয়েছে। নতুন চ্যালেঞ্জ নেবো বলেই গত মৌসুমে এখানে এসেছি। এই ক্লাবের জার্সিতে নিজেকে আরো বিপজ্জনক করে তোলাই আমার লক্ষ্য। গতবার একাধিক ট্রফি জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ অধরাই থেকে গেছে। এবার সেই আক্ষেপ ঘোচাতে চাই। জানি, সংবাদমাধ্যম ইতোমধ্যেই আমায় রিয়াল মাদ্রিদের ফুটবলার বানিয়ে দিয়েছে। এই প্রসঙ্গে নতুন করে কিছু বলার নেই। মুখরোচক খবর প্রকাশ করাই মিডিয়ার অভ্যাস। কিন্তু তারা জানে না যে, পিএসজি’র প্রতি আমার দায়বদ্ধতা কতটা।’

গত মৌসুমে পিএসজিতে যোগ দেয়ার কিছু সময় পর নেইমারের বাবা তথা এজেন্ট রিয়াল মাদ্রিদের সাথে যোগাযোগ রেখেছিলেন। শোনা গিয়েছিল, পিএসজি’তে সন্তুষ্ট নয় বলে আবার লা লিগায় ফিরতে মরিয়া বর্তমান সময়ের সবচেয়ে দামী এই তারকা। এবার ক্রিশ্চিয়ানো রোনালদো মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যোগ দেয়ার পর অনেকেই ভেবেছিলেন, সান্তিয়াগো বার্নাব্যুতে যোগ দেয়া নেইমারের কাছে স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু কাল সে সব ধারণা ভুল প্রমাণিত করেছেন নেইমার।

সদ্যসমাপ্ত বিশ্বকাপে সেরা প্রতিশ্রুতিসম্পন্ন ফুটবলারের সম্মান পাওয়া কিলিয়ান এমবাপের উচ্ছ্বসিত প্রশংসা করেন নেইমার। ফরাসি তারকাটি সম্পর্কে তার মন্তব্য, ‘পিএসজি’তে একসাথে খেলার কারণে এমবাপেকে খুব কাছ থেকে চিনি। আগামী কয়েক বছরের মধ্যে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হওয়ার উপাদান রয়েছে ওর মধ্যে। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার ঘটনা নিঃসন্দেহে এমবাপের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলবে। ওর সাফল্যে আমিও গর্বিত। আসন্ন মৌসুমে এমবাপের সাথে খেলার জন্য মুখিয়ে আছি।’

ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক গিয়ানলুইগি বুফোঁ এবার জুভেন্তাস ছেড়ে পিএসজি’তে। এই প্রসঙ্গে নেইমার বলেছেন, ‘ওর মতো ফুটবলারের সাথে ড্রেসিংরুম ভাগ করে নিতে পারলে গর্বিত হব। বুফোঁর বিশাল অভিজ্ঞতা এবার পিএসজি কাজে লাগবে।’

এদিকে ফরাসি ক্লাবটির গত মৌসুমের কোচ উনেই এমেরি এবার আর্সেনালে। তাই তার জায়গায় নেইমার-এডিনসন কাভানিদের প্রশিক্ষণ দেবেন টমাস টুসেল।

ছেলেবেলায় সিরি-এ’র ম্যাচ মন দিয়ে দেখতেন তিনি। নাপোলি, জুভেন্তাস, রোমা, এসি মিলান, ইন্তার মিলানের মতো ক্লাবগুলোর ম্যাচ থাকলে টিভি’র সামনে থেকে সরানো যেত না তাকে। তাই ক্রমশ ইতালিয়ান ক্লাব ফুটবলের মান নিম্নগামী হওয়ায় অনেকের মতো তিনিও হতাশ। তবে ব্রাজিলিয়ান তারকা নেইমারের ধারণা, এবার ক্রিশ্চিয়ানো রোনালদো তুরিনের ক্লাব জুভেন্তাসে যোগ দেয়ায় সিরি-এ আবার ঘুরে দাঁড়াবে।

এই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘ক্রিশ্চিয়ানোর মতো গ্রেট ফুটবলার মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যোগ দেয়া ইতালিয়ান ফুটবলের জন্য খুবই বড় খবর। এর ফলে সিরি-এ আবার জনপ্রিয় হয়ে উঠবে। প্রিমিয়ার লিগ, লা লিগার মতো ফুটবলপ্রেমীরাও নিশ্চয়ই অপেক্ষা করবেন ইতালিয়ান লিগের ম্যাচ দেখার জন্য। রোনাল্ডো গ্রেট। এই প্রজন্মের অন্যতম জিনিয়াস। ওকে আমরা সবাই শ্রদ্ধা করি।’

রিয়াল মাদ্রিদে কাটানো গত নয়টি মৌসুমের প্রত্যেকটিতে ৪০ বা ততোধিক গোল পেয়েছেন রোনালদো। এই ক্লাবের হয়ে চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সহ ১৫টি ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন তিনি। গত মে মাসে রিয়াল ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন সিআরসেভেন। বিশ্বকাপ চলাকালীনই তার সাথে চুক্তি চূড়ান্ত হয় জুভেন্তাসের। প্রায় ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে মাদ্রিদ থেকে তুরিনে আসেন রোনালদো। তার পরিবর্তে চেলসির ইডেন হ্যাজার্ড এবং পিএসজি’র কিলিয়ান এমবাপেকে নেয়ার চেষ্টায় রয়েছে রিয়াল।

 

আরো পড়ুন : এবার নিজেকে নিয়ে মশকরা করলেন নেইমার

রাশিয়া বিশ্বকাপে ফুটবল ছাড়া আর কোন বিষয়টি বারবার আলোচনায় এসছে? এ প্রশ্নের উত্তর পুরো বিশ্ব জানে। তা হলো নেইমারের চোট পাওয়ার 'নাটক'। খেলার মাঠে তার বারবার পড়ে যাওয়া নিয়ে কম হাসি-ঠাট্টা হয়নি। বিশ্বকাপে ১৪ মিনিট তিনি কাটিয়েছেন মাঠে গড়াগড়ি খেয়ে। তবে শুধু মশকরাই নয়, তার প্লে-অ্যাক্টিং নিয়ে সমালোচনাও হয়েছে বিস্তর। রাশিয়া বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পর আবার নেইমারের চোট আলোচনার বিষয় হয়ে দাড়িয়েছে। সোশ্যাল মিডিয়ায় এ নিয়েই ভাইরাল হয়েছে একটি ভিডিও। এবার নেইমারকে নিয়ে কে হাসি-ঠাট্টা করেছেন, জানেন? ব্রাজিলের এই সুপারস্টার নিজেই।

হ্যাঁ। নিজের কাণ্ড দেখে এবার নিজেই হাসি থামাতে পারছেন না নেইমার। আর শুধু হাসলেনই না, উলটে কীভাবে পড়ে যেতে হয়, মজা করে তা বাচ্চাদের শেখাতেও দেখা গেলো পিএসজি'র এই তারকাকে।


ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন নেইমার। যেখানে দেখা যাচ্ছে, তার নির্দেশ মেনে একসাথে মাটিতে পড়ে যাচ্ছে একদল শিশু। তারপরই নেইমার বলছেন, একটা ফ্রি-কিক পাওয়া গেল। তার এই শুনে হাসছে সবাই।

কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ব্রাজিল। তারপর বৃহস্পতিবার প্রথম ভক্তদের সামনে এলেন ব্রাজিলীয় স্ট্রাইকার। নেইমার জুনিয়র ইনস্টিটিউশনের একটি অনুষ্ঠানে বাচ্চাদের সাথে সময় কাটান তিনি।

ভিডিওটি সম্পর্কে জিজ্ঞেস করা হলে নেইমার বলেন, মজা করছিলাম। প্রত্যেকেই এই বিষয়টা নিয়ে সমালোচনা করেছে। তবে আমি এটাকে হালকাভাবেই নিচ্ছি। আমি একেবারেই দুঃখিত নই। বাচ্চাদের সাথে সময় কাটানোর সময় হঠাৎই মাথায় এলো এরকম একটা ভিডিও বানাই।

এদিকে রিয়াল মাদ্রিদে তার যোগ দেয়া নিয়ে জল্পনায় নিজেই দল ঢেলে দিলেন নেইমার। জানিয়ে দিলেন, প্যারিসের ক্লাবেই থাকবেন তিনি।


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল