১৩ নভেম্বর ২০১৮

মাঠে অভিনয় : এবার নিজেকে নিয়ে মশকরা করলেন নেইমার

নেইমার
নিজের কাণ্ড দেখে এবার নিজেই হাসি থামাতে পারছেন না নেইমার - সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে ফুটবল ছাড়া আর কোন বিষয়টি বারবার আলোচনায় এসছে? এ প্রশ্নের উত্তর পুরো বিশ্ব জানে। তা হলো নেইমারের চোট পাওয়ার 'নাটক'। খেলার মাঠে তার বারবার পড়ে যাওয়া নিয়ে কম হাসি-ঠাট্টা হয়নি। বিশ্বকাপে ১৪ মিনিট তিনি কাটিয়েছেন মাঠে গড়াগড়ি খেয়ে। তবে শুধু মশকরাই নয়, তার প্লে-অ্যাক্টিং নিয়ে সমালোচনাও হয়েছে বিস্তর। রাশিয়া বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পর আবার নেইমারের চোট আলোচনার বিষয় হয়ে দাড়িয়েছে। সোশ্যাল মিডিয়ায় এ নিয়েই ভাইরাল হয়েছে একটি ভিডিও। এবার নেইমারকে নিয়ে কে হাসি-ঠাট্টা করেছেন, জানেন? ব্রাজিলের এই সুপারস্টার নিজেই।

হ্যাঁ। নিজের কাণ্ড দেখে এবার নিজেই হাসি থামাতে পারছেন না নেইমার। আর শুধু হাসলেনই না, উলটে কীভাবে পড়ে যেতে হয়, মজা করে তা বাচ্চাদের শেখাতেও দেখা গেলো পিএসজি'র এই তারকাকে।

ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন নেইমার। যেখানে দেখা যাচ্ছে, তার নির্দেশ মেনে একসাথে মাটিতে পড়ে যাচ্ছে একদল শিশু। তারপরই নেইমার বলছেন, একটা ফ্রি-কিক পাওয়া গেল। তার এই শুনে হাসছে সবাই।

কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ব্রাজিল। তারপর বৃহস্পতিবার প্রথম ভক্তদের সামনে এলেন ব্রাজিলীয় স্ট্রাইকার। নেইমার জুনিয়র ইনস্টিটিউশনের একটি অনুষ্ঠানে বাচ্চাদের সাথে সময় কাটান তিনি।

ভিডিওটি সম্পর্কে জিজ্ঞেস করা হলে নেইমার বলেন, মজা করছিলাম। প্রত্যেকেই এই বিষয়টা নিয়ে সমালোচনা করেছে। তবে আমি এটাকে হালকাভাবেই নিচ্ছি। আমি একেবারেই দুঃখিত নই। বাচ্চাদের সাথে সময় কাটানোর সময় হঠাৎই মাথায় এলো এরকম একটা ভিডিও বানাই।

এদিকে রিয়াল মাদ্রিদে তার যোগ দেয়া নিয়ে জল্পনায় নিজেই দল ঢেলে দিলেন নেইমার। জানিয়ে দিলেন, প্যারিসের ক্লাবেই থাকবেন তিনি।

 

আরো পড়ুন : তিতের পাশে নেইমার

ব্রাজিলিয়ান কোচ তিতের সমর্থনে এগিয়ে এসেছেন দলের সুপারস্টার নেইমার। বিশ্বকাপের ব্যর্থতা সত্বেও তিনি তিতেকে জাতীয় দলে থেকে যাওয়ার অনুরোধ জানিয়েছেন।

রাশিয়া বিশ্বকাপের আগে তিতের ব্রাজিল দলটি ছিল টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল। কিন্তু কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে বিদায় নিতে হয় সেলসাওদের। পরবর্তীতে বেলজিয়াম ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় স্থান দখল করে।
কাজানে রবার্তো মার্টিনেজের দলের কাছে পরাজিত হয়ে অনেকটাই ভেঙে পড়ে তারকা নির্ভর ব্রাজিল। কিন্তু মাঠের পারফরমেন্সে সবচেয়ে বেশি সমালোচিত হয়েছেন দলের মূল তারকা নেইমার। শেষ ১৬’তে মেক্সিকোর বিপক্ষেই তিনি শুধুমাত্র নিজের সেরা খেলা উপহার দিয়েছেন।

রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতায় পুরো দলের সাথে সাথে বিশেষ করে নেইমারের ব্যর্থতাও সামনে উঠে এসেছে। পিএসজির এই তারকা অবশ্য ব্রাজিলের কোচ তিতের সমর্থনই করেছেন। বিশেষ করে ২০১৪ সালে ঘরের মাঠে জার্মানদের কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর থেকে নিজেদের নতুন করে গুছিয়ে তিতের অধীনে রাশিয়ায় আবারো ঘুরে দাঁড়িয়েছে ব্রাজিল।

গণমাধ্যমের সামনে নেইমার বলেছেন, ‘তিতে দারুণ কাজ করেছেন। একটি শক্তিশালী দল গঠনে তার ভূমিকা ছিল সর্বাগ্রে। আশা করছি সে দলের সাথে থাকবে। আমরা জানতাম আমাদের দলের ক্ষমতা কি ও আমাদের লক্ষ্য কি। রাশিয়ায় আমরা অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। আমার দুঃখটা অনেক বেশি। এটা আমার ক্যারিয়ারে অনেক বড় একটি ব্যর্থতা। কিন্তু এসবই এখন অতীত, আমি এখন ভবিষ্যত নিয়ে চিন্তা করছি।’

দেখুন:

আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল