১৬ ফেব্রুয়ারি ২০১৯

লিগ শিরোপা দৌড়ে সিটিকে ইউনাইটেডের চ্যালেঞ্জ

-

আসন্ন মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে নগর প্রতিদ্বন্দ্বি ও বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে চ্যালেঞ্জ করতে পারে ইউনাইটেড, এমনটাই বিশ্বাস করেন ক্লাবটির সাবেক অধিনায়ক ওয়েইন রুনি।

২০১৭-১৮ মৌসুমে রেকর্ড পয়েন্টসহ চ্যাম্পিয়ন হওয়া সিটির থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছিল হোসে মরিনহো ম্যানচেস্টার ইউনাইটেড। ইতোমধ্যেই ফ্রেড, দিয়োগো ডালোট, লি গ্র্যান্টদের মত খেলোয়াড়দের দলে ভিড়িয়ে ইউনাইটেড তাদের দলীয় শক্তি বৃদ্ধি করেছে। ট্রান্সফার উইন্ডোর সময় শেষ হওয়ার আগে আরো চুক্তির আশা করা হচ্ছে।

সাবেক অধিনায়ক ও ইউনাইটেডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রুনি আসন্ন মৌসুমের আগে গত মাসে এভারটন ছেড়ে মেজর লিগ সকারের দল ডিসি ইউনাইটেডে যোগ দিয়েছেন। রুনি মনে করেন, ২০১২-১৩ মৌসুমের পরে প্রথমবারের মত প্রিমিয়ার লিগ শিরোপার অন্যতম দাবিদার হতে যাচ্ছে রেড ডেভিলসরা। ৩২ বছর বয়সী রুনি গত সপ্তাহে ডিসি ইউনাইটেডের হয়ে এমএলএস’এ অভিষেক হয়েছে।

বিবিসি স্পোর্টসকে রুনি বলেছেন, ‘অবশ্যই তারা যেকোনো দলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারে। ইউনাইটেড অন্যতম বড় একটি ক্লাব। গত মৌসুমটা ভিন্ন ছিল। এমন হতেই পারে। ম্যানচেস্টার সিটি দুর্দান্ত খেলেছে। ম্যানচেস্টার সিটি যা করেছে তা সবাই দেখেছে। তার তুলনায় ইউনাইটেড ততটা ভালো খেলতে পারেনি। কিন্তু তারপরেও তাদের মৌসুমটা ভাল কেটেছে বলে আমি করি। তারা বেশ কয়েকটি ম্যাচে জিততে না পারলেও আমি মনে করি এখান থেকে তারা আগামী মৌসুমে ভাল কিছু করার আত্মবিশ্বাস পেয়েছে। অনেকেই হয়ত বলেছেন ইউনাইটেড মোটেই আকর্ষণীয় ফুটবল খেলেনি। কিন্তু তারা অনেকগুলো গোল করেছে। আশা করছি আগামী মৌসুমে তারা আবারো ফিরে আসবে।’

প্রাক মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে মরিনহোর দল বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে আছে। বৃহস্পতিবার মেক্সিকান জায়ান্ট আমেরিকার মুখোমুখি হবে মরিনহোর শিষ্যরা।

এছাড়া ২২ জুলাই সান জোস আর্থকোয়েকসের মোকাবেলা করার পরে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে ২৫ জুলাই আর্সেনাল, ২৮ জুলাই লিভারপুল ও ৩১ জুলাই রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে। ৫ আগস্ট আলিয়াঁজ এরিনাতে স্বাগতিক বায়ার্ন মিউনিখের মধ্যকার ম্যাচ দিয়ে প্রাক মৌসুম প্রস্তুতি শেষ করবে ইউনাইটেড।

দেখুন:

আরো সংবাদ

Hacklink

ofis taşıma