২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দলের ব্যর্থতায় পদত্যাগ করলেন কোচ

পানামা কোচ হার্নান ডারিও গোমেজ - সংগৃহীত

বিশ্বকাপে ইতিহাসে এবারই প্রথমবারের মত অংশ নিয়েছে মধ্য আমেরিকান দেশ পানামা। বেলজিয়াম, তিউনিসিয়া ও ইংল্যান্ডের সাথে গ্রুপ পর্বের মোকাবেলার পরে তিন ম্যাচে পরাজয়ের অভিজ্ঞতা নিয়ে বিদায় নিয়েছে পানামা। বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন কোচ হার্নান ডারিও গোমেজ।

বাছাইপর্বে নাটকীয় ফাইনাল রাউন্ড শেষে পানামা রাশিয়া বিশ্বকাপের টিকিট পায়। যুক্তরাষ্ট্র ত্রিনিদাদ ও টোবাগোর কাছে আকস্মিকভাবে হেরে যাওয়ায় ও কোস্টারিকার বিপক্ষে শেষ মুহূর্তে রোমান টোরেসের গোলে পানামা জয়ী হয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পায়। যদিও রাশিয়ার অভিজ্ঞতা খুব একটা সুখকর হয়নি গোমেজের দলে। গ্রুপ পর্বে ইংল্যান্ডের কাছে দ্বিতীয় ম্যাচে ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছিল পানামা।

পানামা ফুটবল ফেডারেশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে গোমেজ বলেছেন, ‘এখন আমার সামনে বিদায়ের সময় এসেছে। রাশিয়া বিশ্বকাপ থেকে পানামার যাত্রা শুরু হলো। ফুটবলের ইতিহাসে প্রথমবারের মত পানামাকে বিশ্বকাপে পৌঁছে দিয়ে আমি আমার প্রতিশ্রুতি রক্ষা করেছি। আর এটা আমার ও সকল পানমাবাসীর হৃদয়ে সারা জীবন থাকবে। ফুটবলে একের পর এক ইতিহার রচনা করার পথে চলে এসেছে পানামা।’

৬২ বছর বয়সী গোমেজ এর আগেও তার নিজ দেশ কলম্বিয়াকে ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন। ২০০২ সালের বিশ্বকাপে তিনি ইকুয়েডরের কোচ ছিলেন।

দেখুন:

আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল