২৬ সেপ্টেম্বর ২০১৮

চলে গেলো বিশ্বকাপের সেই ভবিষ্যৎবক্তা

বিশ্বকাপ
বেয়ডেন নিজের দেশে এতটাই জনপ্রিয় হয়েছিল যে, চীনের দেশীয় টুইটার অ্যাকাইন্ট ‘উইবো’-তে তার একটি অ্যাকাউন্টও রয়েছে - সংগৃহীত

বিশ্বের এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় বিড়াল অ্যাকিলিস। কারণ, চলতি বিশ্বকাপে কোন ম্যাচে কোন দল জিতবে তা বলে দিচ্ছে সে। চলতি বছরের বিশ্বকাপের প্রথম ম্যাচটি ছিল ‘হোস্ট কান্ট্রি’ রাশিয়া ও সৌদি আরবের। এবং ‘অ্যাকিলিস’ বলেছিল সেই ম্যাচে জিতবে তার দেশই। হয়েছিলও তাই। ৫-০ গোলে জিতে গিয়েছিল রাশিয়া।

গত ছয়টি বিশ্বকাপে এমনই প্রেডিকশন করে জনপ্রিয় হয়েছিল বেয়ডেন নামে অন্য একটি বিড়াল। তবে সে চীনের বাসিন্দা। ফরবিডন সিটি-র প্যালেস মিউজিয়ামে সে ঘুরে বেড়াত বহাল তবিয়েতে।

বেয়ডেন নিজের দেশে এতটাই জনপ্রিয় হয়েছিল যে, চীনের দেশীয় টুইটার অ্যাকাইন্ট ‘উইবো’-তে তার একটি অ্যাকাউন্টও রয়েছে।

কিন্তু, চলতি বিশ্বকাপের মাঝেই মারা গেল বেয়ডেন। হঠাৎই একদনি অসুস্থ হয়ে পড়ে সে। পিছনের পায়ে জোর পাচ্ছিল না বলে তাকে তড়িঘড়ি পশু হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচ দিনের মাথায় সে খানিক উঠে বসলে, সবাই খুব খুশি হয়। কিন্তু, শেষরক্ষা হয়নি। গত ৫ জুলাই চলে যায় বেয়ডেন।

প্রসঙ্গত, ২০০৮ ও ২০১০ সালে এমনই ভবিষ্যদ্বাণী করে বিশ্বখ্যাত হয়েছিল জার্মানির ‘পল, দ্য অক্টোপাস’। ২০১০ সালের অক্টোবরে মারা যায় পল।


আরো সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন : প্রফেসর আসিফ নজরুলের বিশ্লেষণ আফগানিস্তান নিয়ে যা বললেন ধোনি কিশোরগঞ্জের মালা-রুমা বেগমদের স্বাবলম্বী হওয়ার গল্প রাঙ্গামাটির কাউখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২২টি দোকান পুড়ে ছাই আত্মহত্যার চেষ্টা করলেই কারাদণ্ড বা জরিমানা ভেনিজুয়েলাকে একঘরে করতে কলম্বিয়ার প্রেসিডেন্টের আহ্বান আন্তর্জাতিক সকল বিরোধ নিষ্পত্তি ও সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ভারতে বন্যায় ১০ জনের প্রাণহানি ভিয়েতনামে ছুরিকাঘাতে একই পরিবারের ৩ সদস্য নিহত জাতিসঙ্ঘ শরণার্থী পুরস্কার পেলেন সুদানী চিকিৎসক ভারতে মধ্য আকাশে বিমানে আতঙ্ক!

সকল