২২ জুলাই ২০১৮

চলে গেলো বিশ্বকাপের সেই ভবিষ্যৎবক্তা

বিশ্বকাপ
বেয়ডেন নিজের দেশে এতটাই জনপ্রিয় হয়েছিল যে, চীনের দেশীয় টুইটার অ্যাকাইন্ট ‘উইবো’-তে তার একটি অ্যাকাউন্টও রয়েছে - সংগৃহীত

বিশ্বের এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় বিড়াল অ্যাকিলিস। কারণ, চলতি বিশ্বকাপে কোন ম্যাচে কোন দল জিতবে তা বলে দিচ্ছে সে। চলতি বছরের বিশ্বকাপের প্রথম ম্যাচটি ছিল ‘হোস্ট কান্ট্রি’ রাশিয়া ও সৌদি আরবের। এবং ‘অ্যাকিলিস’ বলেছিল সেই ম্যাচে জিতবে তার দেশই। হয়েছিলও তাই। ৫-০ গোলে জিতে গিয়েছিল রাশিয়া।

গত ছয়টি বিশ্বকাপে এমনই প্রেডিকশন করে জনপ্রিয় হয়েছিল বেয়ডেন নামে অন্য একটি বিড়াল। তবে সে চীনের বাসিন্দা। ফরবিডন সিটি-র প্যালেস মিউজিয়ামে সে ঘুরে বেড়াত বহাল তবিয়েতে।

বেয়ডেন নিজের দেশে এতটাই জনপ্রিয় হয়েছিল যে, চীনের দেশীয় টুইটার অ্যাকাইন্ট ‘উইবো’-তে তার একটি অ্যাকাউন্টও রয়েছে।

কিন্তু, চলতি বিশ্বকাপের মাঝেই মারা গেল বেয়ডেন। হঠাৎই একদনি অসুস্থ হয়ে পড়ে সে। পিছনের পায়ে জোর পাচ্ছিল না বলে তাকে তড়িঘড়ি পশু হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচ দিনের মাথায় সে খানিক উঠে বসলে, সবাই খুব খুশি হয়। কিন্তু, শেষরক্ষা হয়নি। গত ৫ জুলাই চলে যায় বেয়ডেন।

প্রসঙ্গত, ২০০৮ ও ২০১০ সালে এমনই ভবিষ্যদ্বাণী করে বিশ্বখ্যাত হয়েছিল জার্মানির ‘পল, দ্য অক্টোপাস’। ২০১০ সালের অক্টোবরে মারা যায় পল।


আরো সংবাদ

‘মাহমুদুর রহমানের ওপর আক্রমণ বিচার বিভাগীয় তদন্ত দাবি’ সাকিব তামিমের অর্ধশতকে বড় সংগ্রহের ইঙ্গিত বাংলাদেশের মাহমুদুর রহমানের উপর হামলার সময় দর্শকের ভূমিকায় ছিল পুলিশ মসজিদে নববীর সাবেক ইমাম ও মুসাইদ আত তাইয়ারকে গ্রেফতার মাহমুদুর রহমানের ওপর হামলা লজ্জাজনক: ইউট্যাব জুহি কে সালমান খানের আনুষ্ঠানিক বিয়ের প্রস্তাব, এবং.. মাহমুদুর রহমানকে সন্ত্রাসীদের হাতে দিয়েছেন কোর্টের ওসি : ফখরুল মঞ্জুর হত্যা মামলায় এরশাদসহ ৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন অস্ত্রবিরতি লঙ্ঘন করে গাজায় ফের ইসরাইলি হামলা গণমাধ্যমে ছাত্রশিবিরকে জড়িয়ে ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ রাবিতে ভর্তি পরীক্ষা ২২ ও ২৩ অক্টোবর, আবেদন শুরু ১ সেপ্টেম্বর

সকল