১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

চলে গেলো বিশ্বকাপের সেই ভবিষ্যৎবক্তা

বিশ্বকাপ
বেয়ডেন নিজের দেশে এতটাই জনপ্রিয় হয়েছিল যে, চীনের দেশীয় টুইটার অ্যাকাইন্ট ‘উইবো’-তে তার একটি অ্যাকাউন্টও রয়েছে - সংগৃহীত

বিশ্বের এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় বিড়াল অ্যাকিলিস। কারণ, চলতি বিশ্বকাপে কোন ম্যাচে কোন দল জিতবে তা বলে দিচ্ছে সে। চলতি বছরের বিশ্বকাপের প্রথম ম্যাচটি ছিল ‘হোস্ট কান্ট্রি’ রাশিয়া ও সৌদি আরবের। এবং ‘অ্যাকিলিস’ বলেছিল সেই ম্যাচে জিতবে তার দেশই। হয়েছিলও তাই। ৫-০ গোলে জিতে গিয়েছিল রাশিয়া।

গত ছয়টি বিশ্বকাপে এমনই প্রেডিকশন করে জনপ্রিয় হয়েছিল বেয়ডেন নামে অন্য একটি বিড়াল। তবে সে চীনের বাসিন্দা। ফরবিডন সিটি-র প্যালেস মিউজিয়ামে সে ঘুরে বেড়াত বহাল তবিয়েতে।

বেয়ডেন নিজের দেশে এতটাই জনপ্রিয় হয়েছিল যে, চীনের দেশীয় টুইটার অ্যাকাইন্ট ‘উইবো’-তে তার একটি অ্যাকাউন্টও রয়েছে।

কিন্তু, চলতি বিশ্বকাপের মাঝেই মারা গেল বেয়ডেন। হঠাৎই একদনি অসুস্থ হয়ে পড়ে সে। পিছনের পায়ে জোর পাচ্ছিল না বলে তাকে তড়িঘড়ি পশু হাসপাতালে ভর্তি করা হয়। পাঁচ দিনের মাথায় সে খানিক উঠে বসলে, সবাই খুব খুশি হয়। কিন্তু, শেষরক্ষা হয়নি। গত ৫ জুলাই চলে যায় বেয়ডেন।

প্রসঙ্গত, ২০০৮ ও ২০১০ সালে এমনই ভবিষ্যদ্বাণী করে বিশ্বখ্যাত হয়েছিল জার্মানির ‘পল, দ্য অক্টোপাস’। ২০১০ সালের অক্টোবরে মারা যায় পল।


আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল