২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আর্জেন্টাইন গোলকিপারের ভুলে এগিয়ে গেল ক্রোয়েশিয়া

আর্জেন্টাইন আক্রমণে দিশেহারা ক্রোয়েশিয়া - ছবি : সংগ্রহ

বিশ্বকাপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে একের পর এক আক্রমণে প্রতিপক্ষ ক্রোয়েশিয়াকে দিশেহারা করে তুলেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। প্রায় সারাক্ষণই রক্ষণভাগ সামলাতে ব্যস্ত দেখা গেছে ক্রোয়েশিয়ার প্রায় সব ফুটবলারকে। তবে গোল পায়নি তারা। প্রথমার্থ শেষ হয়েছে গোলশূন্যভাবে। কাউন্টার অ্যাটাক থেকে দু’একটি সুযোগ তৈরি করেছিলো ক্রোয়েশিয়াও। আর্জেন্টাইন গোলকিপারের ভুলে ৫৩ মিনিটে এগিয়ে যায় ক্রোয়েশিয়া।

ম্যাচের শুরু থেকেই এদিন দেখা গেছে অন্য আর্জেন্টিনাকে, যারা জয়ের জন্য মরিয়া। প্রতিটি খেলোয়াড় যেন জয়ের নেশায় মত্ত। বারবার আক্রমণ করে ক্রোয়েশিয়ার রক্ষণভাগকে পাগলপ্রায় করে তুলেছে তারা। তবে লিওনেল মেসিকে খুব একটা খেলার সুযোগ দেয়নি ক্রোয়েটরা। কড়া পাহারায় রাখা হয়েছে তাকে। সারাক্ষণ মেসির গা ঘেঁষে থাকেন একজন মার্কার। আর আর্জেন্টিনার পায়ে বল গেলেওই মেসিকে কয়েক পাশ থেকে ঘিরে রাখা হয় যাতে তাকে পাস না দিতে পারেন সতীর্থরা।

১২ মিনিটে প্রথম গোলের সুযোগ তৈরি আর্জেন্টিনা। বিগলিয়ার উচু করে দেয়া বলে অল্পের জন্য পা ছোয়াতে পারেননি মেসি। পরের মিনিটে সালভিওর ক্রসে ম্যাক্সিমিলিয়ানো মেজার মাটি কামড়ানো শট এক ক্রয়েট ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে যায়। ২১ মিনিটে আবার বাম প্রান্ত দিয়ে মেজার ক্রস ক্রসবারে লেগে চলে যায় বাইরে।

২৬ মিনিটে বিপজ্জনকভাবে বল নিয়ে ঢুকে পড়েছিলেন সার্জিও আগুয়েরো। তার ক্রস কর্নারের বিনিময়ে ক্লিয়ার করেন এক ক্রয়েট ডিফেন্ডার। দুই মিনিট পর আবার একই ভাবে বাম প্রান্ত দিয়ে বল নিয়ে ঢুকে পড়েন প্রথম ম্যাচের গোলদাতা আগুয়েরো। তার ক্রস এবার এক ডিফেন্ডারের পায়ে লেগে আসে এনজো পেরেজের পায়ে। পেরেজের বুলেট গতির মাটি কামড়ানো শট যায় গোলপোস্টের বাইরে দিয়ে।

ম্যাচের প্রথম আক্রমণটি অবশ্য করেছিলো ক্রয়েশিয়া। পঞ্চম মিনিটে বাম প্রান্ত দিয়ে ইভান পেরিসিচের ক্রস আর্জেন্টাই গোলরক্ষক কাবায়েরোর হাত ছুয়ে পোস্টের পাশ ঘেঁষে চলে যায়। ২০ মিনিটে আর্জেন্টাই ডিফেন্সর ভুলে প্রায় গোল করেই ফেলেছিলো ক্রয়েশিয়া। তবে শেষ পর্যন্ত বিপদ হয়নি মেসিদের। ৩২ মিনিটেও বারের সামনে ক্রয়েট ফরোয়াড মারজুকিচ বলে হেড করতে পারেনি অল্পের জন্য। আর প্রথমার্ধের ইনজুরি টাইমে আন্তে রেবিচ এক বল নিয়ে আর্জেন্টাইন ডিফেন্ডারদেরে আগে দৌড়ে গেলেও পোস্টে শট নিতে পারেননি।


আরো সংবাদ



premium cement