১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

  সরকারের স্বৈরতান্ত্রিক আচরণের প্রতিবাদ ঐক্যবদ্ধ আন্দোলন করবে সিপিবি ও ওয়ার্কার্স পার্টি

-

বর্তমান সরকারের অগণতান্ত্রিক ও স্বৈরতান্ত্রিক আচরণের বিরুদ্ধে এবং জাতীয় স্বার্থরক্ষায় জাতীয় ও তৃণমূলপর্যায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)।
গতকাল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র তোপখানাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে কমিউনিস্ট ঐক্যের লক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র দ্বিপাক্ষিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। ওয়ার্কার্স পার্টির সভাপতি নূরুল হাসানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন ওয়ার্কার্স পার্টির উপদেষ্টা বিমল বিশ্বাস, সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য অনিল বিশ্বাস, সংগঠক অধ্যক্ষ মো: ইসরারুল হক ও সিরাজুম মুনির। কমিউনিস্ট পার্টির পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স ও কেন্দ্রীয় কমিটির সদস্য শামছুজ্জামান সেলিম।
সভায় বাংলাদেশে সমাজতন্ত্র-সাম্যবাদ প্রতিষ্ঠার লক্ষ্যে লড়াই-সংগ্রাম গড়ে তোলার বিষয়টি গুরুত্ব প্রদান করা হয়। বিদ্যমান রাষ্ট্রব্যবস্থার আমূল পরিবর্তনের লক্ষ্যে শ্রেণী ও গণআন্দোলনের মধ্য দিয়ে বাম বিকল্প শক্তিভিত গড়ে তোলার বিষয়ে উভয় পার্টি ঐকমত্য পোষণ করে। তৃণমূল পর্যায় থেকে শ্রেণী-পেশার আন্দোলন গড়ে তুলতে উভয় পার্টির শ্রেণী-পেশার সংগঠনগুলো ঐক্যবদ্ধ হয়ে কাজ করার সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়া বর্তমান সরকারের অগণতান্ত্রিক, স্বৈরতান্ত্রিক, দমন-পীড়ন, দুর্নীতি দুর্বৃত্তায়ন, শোষণ, লুণ্ঠনের বিরুদ্ধে এবং জাতীয় স্বার্থরক্ষায় জাতীয় ও তৃণমূল পর্যায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে উভয় পার্টি ঐকমত্য পোষণ করে। সভায় কমিউনিস্ট ঐক্য গড়ে তোলার জন্য উভয় পার্টির মধ্যে আলোচনার যে সূত্রপাত হয়েছে তা চলমান থাকবে বলে নেতারা জানান।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল

সকল