২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
ইশতেহার ঘোষণা

আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি মেয়রপ্রার্থী আতিকুলের

-

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়ে তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। ত্রিমুখী নির্বাচনী ইশতেহারে প্রাধান্য পেয়েছে সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ার কথা। গতকাল রাজধানীর গুলশানের একটি অভিজাত হোটেলে তিনি এ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।
সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ার জন্য একটি রোডম্যাপ দিয়েছেন আতিকুল ইসলাম। উন্নত বিশ্বের মতো বছরব্যাপী মশক নিধন কার্যক্রম, আধুনিক টেকসই বর্জ্য ব্যবস্থাপনা, নারীদের জন্য নিরাপদ নগরী, দখলমুক্ত নগরী ও নিরাপদ সড়ক, দূষণ রোধ, আধুনিক পরিবহন ব্যবস্থা, ছিন্নমূল পুনর্বাসন ও বস্তিবাসীদের জন্য নাগরিক সেবা নিশ্চিতকরণ, জলাশয় দখলমুক্ত ও পরিচ্ছন্ন করে নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়া, বৃক্ষ ক্লিনিক ও পোষ্যপ্রাণী ক্লিনিক নির্মাণ, দৃষ্টিনন্দন উন্মুক্ত পার্ক ও আধুনিক খেলার মাঠ নির্মাণ, অ্যাপসের মাধ্যমে নাগরিক সমস্যার সমাধান, আধুনিক পশু জবাই কেন্দ্র স্থাপন, মাতৃদুগ্ধ কক্ষ নির্মাণ, আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ, ওয়ার্ড কমপ্লেক্স তৈরি, ফুটপাথ দখলমুক্ত করে এলাকাভিত্তিক পথচারীবান্ধব ও বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের জন্য ফুটপাথ নেটওয়ার্ক তৈরি করা, যানজট নিরসনে ডিএমপি, ডিটিসিএ, বিআরটিএ, ডিএসসিসি, পরিবহন মালিক সমিতিসহ অন্যান্য প্রতিষ্ঠানকে সাথে নিয়ে সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন করা, মরহুম মেয়র আনিসুল হকের অসমাপ্ত পরিকল্পনাÑ ঢাকা বাসরুট র্যাশনালাইজেশন সিস্টেম সরকারের উচ্চপর্যায়ের সবাইকে নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে সম্পন্ন করা, প্রতিটি মহল্লায় ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং সেন্সরের মাধ্যমে জলাবদ্ধতার স্থান ট্র্যাক করে সমাধান করা, অনলাইনে সেবা প্রদান, ঢাকাকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য জনতার মুখোমুখি হওয়ার মতো বিষয়গুলো তুলে ধরে নির্বাচনী ইশতেহার সাজানো হয়েছে।
আতিকুল ইসলাম বলেন, একটি শহরের প্রাণ হচ্ছে শহরের পাড়া ও মহল্লাগুলো। সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়তে গেলে এলাকাভিত্তিক সমস্যাগুলো শনাক্ত করে সেগুলোর স্থায়ী সমাধান করতে হবে। এ জন্য এলাকার উন্নয়ন ও আধুনিকায়ন করা অত্যন্ত জরুরি। এই এলাকাভিত্তিক পরিবর্তনই নগরীর সামগ্রিক পরিবর্তন নিয়ে আসবে। যার ফলে এই নগরীতে বসবাস করা মানুষ সব নাগরিক সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন। তিনি আরো বলেন, আমার প্রধান লক্ষ্যÑ এই নগরীকে কেবল বসবাস উপযোগী নয়, বরং নগরবাসীর জীবনমানের উন্নতি সাধন করা। ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচন ২০১৯-এ প্রদত্ত নির্বাচনী ইশতেহারের অধিকাংশ কাজই শুরু হয়েছে। আমার গত ৯ মাসের অভিজ্ঞতা এবং উপলব্ধিকে কাজে লাগিয়ে আগামীর আকাক্সিক্ষত ঢাকা গড়ার লক্ষ্য অর্জনে পেশ করছি আমার ত্রিমুখী ইশতেহার। আতিকুল ইসলাম বলেন, নগরীর সার্বিক উন্নয়নে আমি কথা দিচ্ছি, আমাকে পুনরায় পূর্ণমেয়াদে নির্বাচিত করলে লক্ষ্য অর্জনে সাধ্যের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব। সব উন্নয়ন ও অগ্রগতির সাথে সমন্বয় ঘটিয়ে ঢাকার প্রতিটি পাড়া-মহল্লার সমস্যা সমাধান করে গড়ব প্রিয় ঢাকা। যে ঢাকা আপনাদের সবার প্রাপ্য?
আতিকুল ইসলাম বলেন, আমি জানি শত সঙ্কট, সীমাবদ্ধতা, নাগরিক যন্ত্রণাসহ নানাবিধ সমস্যা আছে এ শহরে। ঢাকা আপনার, আমার সবার। আমাদের একটু সচেতনতা এবং কিঞ্চিৎ সহযোগিতা এই নগরীর প্রাপ্য। যদি আমরা সবাই একটু সচেতন, আন্তরিক ও উদ্যোগী হয়ে দৃষ্টিভঙ্গি প্রসারিত রাখি, শহর বিনির্মাণে অংশ নেইÑ তবে অবশ্যই ঢাকা উত্তরে দৃশ্যমান পরিবর্তন আসবে। তিনি বলেন, এই পথযাত্রায় আমি নগরবাসীর সাথে একাত্ম হয়ে কাজ করতে চাই। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় স্বপ্নের ঢাকাকে বাস্তব করতে চলুন এগিয়ে যাই একসাথে। গড়ে তুলি সবাই মিলে সবার ঢাকাÑ একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা।

 


আরো সংবাদ



premium cement