২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

গোপীবাগে হামলা নির্বাচন বানচালের ষড়যন্ত্র : আ’লীগ

-

রাজধানীর গোপীবাগে সংঘর্ষের ঘটনার জন্য বিএনপিকে দায়ী করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একই সাথে এটিকে নির্বাচন বানচালের ষড়যন্ত্র হিসেবেও উল্লেখ করেছে দলটি। গতকাল রোববার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে দলের পক্ষে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। এর আগে দুপুরে জরুরি বৈঠকে বসেন দলের নির্বাচন পরিচালনা কমিটির নেতারা।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, সেখানে বিএনপির প্রচারণার কোনো শিডিউল প্রোগ্রাম ছিল না। এ ধরনের প্রোগ্রামের কথা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আগে জানানো হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বক্তব্যে স্পষ্ট যে, এই হামলার ঘটনা সুপরিকল্পিত। এটি নির্বাচন বানচালের একটি ইঙ্গিত।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপদফতর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহম্মেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল উপস্থিত ছিলেন।
আমু বলেন, ‘তারা (বিএনপি) গণতান্ত্রিক ধারায় ফিরে আসছে, এই ধারা সুষ্ঠুভাবে চলবেÑ এটাই আমাদের আকাক্সক্ষা ছিল। কিন্তু নির্বাচনী প্রচারণায় তারা বলা শুরু করল, নির্বাচন সুষ্ঠু হবে না, অবাধ হবে না, নিরপেক্ষ হবে না, সন্ত্রাসী কার্যকলাপ হতে পারে; নিজেরা চ্যালেঞ্জ দিয়ে ঘোষণা দিলো, তারা শেষ পর্যন্ত দেখে নেবে। এই সমস্ত কথাবার্তার মধ্য দিয়েই আমরা আঁচ করতে পারছিলাম, তারা আসলে সুষ্ঠুভাবে নির্বাচনে অংশ নেবে না। নির্বাচন বানচাল করবে।’ তিনি বলেন, ‘বিভিন্ন পত্র-পত্রিকায় লক্ষ্য করলাম, সারা দেশে বিএনপি-জামায়াতের ছড়িয়ে-ছিটিয়ে থাকা সন্ত্রাসবাহিনীকে সমবেত করা হচ্ছে। তখন আমাদের সন্দেহ আরো প্রকট আকার ধারণ করেছিল। আজ তারই একটি বহিঃপ্রকাশ আমরা লক্ষ্য করলাম।’
আমু আরো বলেন, ‘যদিও দুয়েকদিন আগে দুয়েক জায়গায় মারধর হয়েছে মাত্র; কিন্তু আজকে কয়েক রাউন্ড গুলি ছোঁড়া হয়েছে এবং আমাদের প্রায় ৫০ জন নেতাকর্মী আহত হয়েছে। অনেকেই অল্প আহত। তাদের কয়েকজন আপনাদের সামনে উপস্থিত আছে এবং কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ঢাকা মেডিক্যালে ভর্তি আছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই।’


আরো সংবাদ



premium cement