২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মির নিয়ে সর্বাত্মক যুদ্ধের হুঁশিয়ারি ইমরান খানের

-

কাশ্মির নিয়ে সর্বাত্মক যুদ্ধ শুরু হওয়ার বিপজ্জনক পরিস্থিতির ব্যাপারে বিশ্বকে সতর্ক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। অবিলম্বে বিষয়টিতে হস্তক্ষেপ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান তিনি।
গত শুক্রবার বিশ্ব অর্থনৈতিক ফোরামে দেয়া বক্তৃতায় ইমরান খান তার এ আশঙ্কা ব্যক্ত করেন। কাশ্মিরের মতো বিশ্বের আর কোথাও যুদ্ধের এত ঝুঁকি নেই বলেও উল্লেখ করে পাক প্রধানমন্ত্রী বলেন, যদি কোনো ভুল হয় তাহলে তার প্রভাব উপমহাদেশের বাইরেও ছড়িয়ে পড়বে। ভারত ভুল পথে হাঁটছে এবং এটা আমার দায়িত্ব যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্বের যেকোনো স্থানে যুদ্ধকে প্রতিরোধ করার লক্ষ্যে যে ফোরাম গঠিত হয়েছিল তাকে এ বিষয়ে অবহিত করা।
এ দিকে গতকাল শনিবার এক টুইটবার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার বড় হুমকি হিসেবে আখ্যায়িত করেছেন ইমরান খান। ব্রিটেনের বিখ্যাত সাময়িকী ইকোনমিস্টের একটি প্রচ্ছদ ছবি দিয়ে টুইটারে তিনি বলেন, নরেন্দ্র মোদির ফ্যাসিবাদী আদর্শই আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য সবচেয়ে বড় হুমকি। মোদির ফ্যাসিবাদের কারণে কাশ্মিরের ৮০ লাখ এবং ভারতের মুসলমানরা ভোগান্তিতে রয়েছে বলেও উল্লেখ করেন ইমরান খান।

 


আরো সংবাদ



premium cement