২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইসি কমিশনারের বক্তব্যে জাল ভোটের শঙ্কা বেড়েছে : তাবিথ আউয়াল

-

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, নির্বাচন কমিশনের বক্তব্য আশঙ্কা বাড়াচ্ছে। কমিশনার রফিকুল ইসলামের বক্তব্যে ইভিএম নিয়ে আমাদের যে শঙ্কা সেটি প্রমাণিত হয়েছে। নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রÿাকারী বাহিনী জাল ভোট ঠেকাতে প্রস্তুত রয়েছে কি না এটি এখন ভোটারদের মূল প্রশ্ন।
গতকাল শনিবার রাজধানীর খিলগাঁও তালতলায় নির্বাচনী প্রচার শুরুর আগে সাংবাদিকদের কাছে এ প্রশ্ন তোলেন তাবিথ আউয়াল। তিনি নির্বাচন কমিশনের উদ্দেশে বলেন, আমরা জানতে চাই, কী হচ্ছে? একজন নির্বাচন কমিশনার বলেছেন, কেন্দ্র দখল করতে পারলে ইভিএমে ভোট চুরি করা যায়। এ বক্তব্য দিয়ে নির্বাচন কমিশন কী বলতে চাচ্ছে? ভোটকেন্দ্র দখল করা যাবে না, এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত কি না, এসব কথা আমাদের আশঙ্কা বাড়িয়ে দেয়।
গত শুক্রবার এক অনুষ্ঠানে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, বুথ দখল করলে ইভিএমএ জাল দেয়া সম্ভব। এ বক্তব্যের প্রতিক্রিয়ায় তাবিথ আউয়াল গতকাল শনিবার প্রচারকালে এ কথা বলেন।
তিনি বলেন, আমরা প্রচারে ব্যাপক সাড়া পাচ্ছি। জনগণ অপেক্ষায় আছেন ৩০ তারিখের জন্য। কিন্তু আমরা প্রতিদিন দেখছি পরিস্থিতি বদলাচ্ছে। ভোটাররা ভয়ে আছেন, কিন্তু তারা ভোট দিতে চান। তাদের ভোটের অধিকার রক্ষা করতে চান। আমরা ভোটারদের নিরাপত্তা চাচ্ছি।
এ পরিস্থিতি মোকাবেলায় বিএনপির প্রস্তুতি কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দায়িত্বশীল দল হিসেবে শৃঙ্খলা বজায় রেখে শান্তিপূর্ণভাবে ভোটারদের কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য আমরা প্রস্তুত। ভোটারদের প্রতি দাবি, তারা যেন নিজের ভোট যেন নিজে দেন।
এ সময় তার সাথে জনসংযোগে ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, আবুল হোসেন, এ বি এম মোশাররফ হোসেন, নিপুন রায় চৌধুরী, সাবেক ছাত্রদল নেতা আকরামুল হাসান, মহিলা দলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, স্থানীয় কাউন্সিলর প্রার্থী হেলাল কবির, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।
তাবিথ আউয়াল গতকাল ২২, ২৩, ৩৫ ও ৩৬ নম্বর ওয়ার্ডের খিলগাঁও, মালিবাগ, শান্তিনগর, মধুবাগ, বনশ্রী, মগবাজার, হাজীপাড়া, রামপুরাসহ আশপাশের এলাকায় নির্বাচনী প্রচার চালান। ২২ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ফয়েজ আহমেদ ফরুকে সাথে নিয়ে গণসংযোগ করেন তিনি। এ সময় ধানের শীষের পাশাপাশি ফরুর জন্য ভোট চান তিনি।
মালিবাগ চৌধুরীপাড়া উপস্থিত নেতাকর্মী ও জনগণকে বলেন, নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত একটি সিটি করপোরেশন উপহার দিতে পারব। মেয়র ও কাউন্সিলর সবাইকেই জবাবদিহিতার মধ্যে থাকতে হবে। তা হলে মানুষের সেবা নিশ্চিত হবে।
বনশ্রীতে সাংবাদিকদের তিনি বলেন, ঢাকা শহর থমকে গেছে। ট্রাফিক ব্যবস্থা, মশা নিধন, বর্জ্য নিষ্কাশন, ড্রেনেজ সিস্টেমÑ এসব সমস্যা সমাধানে পরিকল্পনা আছে। বাসযোগ্য ঢাকা গড়তে আমি স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করব।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা মহানগরীর পরিকল্পনা গ্রহণে জনগণের মতামত নেয়া হয় না। কাউন্সিলরদের সাথে সমন্বয় করে কাজ করা হয় না। কাউন্সিলরদের ÿমতা দিতে হবে। উন্নয়ন কাজে তাদের সম্পৃক্ত করতে হবে।
দলের নেতাকর্মীরা আগামী ৩০ তারিখ নির্বাচনে ভোটারদের নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানে সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেন, মানুষের গণতন্ত্র হরণ করা হয়েছে। এখন জনগণ ভোট দিতে পারে না। এবার বিএনপির নেতাকর্মীরা ভোটারদের সাহস জোগাবে ভোটকেন্দ্রে নিয়ে যেতে এবং ভোটাররা যাতে সুশৃঙ্খলভাবে ভোট দিতে পারেন সে সহযোগিতা করবে।
তিনি বলেন, নির্বাচন কমিশনারের ওপর মানুষের আস্থা নেই। তারা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে। তার পরও আমরা দেখতে চাই নির্বাচন কমিশন করে। সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় নিশ্চিত বলেও মন্তব্য করেন তিনি।
এ দিকে তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়াল মিন্টু ১৭ নম্বর ওয়ার্ডের খিলক্ষেত এলাকায় গতকাল গণসংযোগ করেন। এ সময় তিনি লিফলেট বিতরণ করেন এবং ভোটারদের কাছে ভোট চান। তার সাথে স্থানীয় মহিলা দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আজকের কর্মসূচি : সকাল ১০টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলÿে মাজার জিয়ারত করা হবে। এরপর বেলা ১১টায় মিরপুর দারুস সালামের পর্বত সিনেমা হলের সামনে থেকে নির্বাচনী প্রচার শুরু হবে।

 


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল