২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্মার্ট সিটি গড়তে ‘সবার ঢাকা’ অ্যাপস চালু করা হবে : আতিকুল

-

ঢাকা শহরের পরিবহন সমস্যা সমাধান, যানজট মুক্ত করাসহ একটি স্মার্ট সিটি গড়তে ‘সবার ঢাকা’ নামে একটি অ্যাপস চালু করার কথা বলেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।
গতকাল শনিবার নবম দিনের নির্বাচনী গণসংযোগে তিনি এ প্রতিশ্রæতি দেন। এ দিন রাজধানীর মিরপুর-১৪ নম্বরের কচুক্ষেত স্বাধীনতা চত্বরে সমবেত হয়ে নির্বাচনী গণসংযোগ শুরু করেন আতিকুল ইসলাম। এরপর কাজীপাড়া, শ্যাওড়াপাড়াসহ পার্শ্ববর্তী এলাকার অলি-গলিতে দিনব্যাপী গণসংযোগ করে নৌকার পক্ষে ভোট চান তিনি। এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ মো: বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ বিভিন্নপর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আতিকুল ইসলাম বলেন, আমরা একটি স্মার্ট ঢাকা সিটি গড়তে চাই। ইনশা আলøাহ, যদি জয়যুক্ত হই, সে অ্যাপসটার নাম হবে ‘সবার ঢাকা’। সবাই কমপ্লেন করতে পারবেন সেই অ্যাপসের মাধ্যমে। তিনি বলেন, নৌকার কোনো ব্যাক গিয়ার নেই, এটি শুধু সামনের দিকে চলে। আমাদের উন্নয়নের যে ধারা শুরু হয়েছে তা শুধু চলতে থাকবে। উত্তর সিটি করপোরেশনের মানুষ আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করলে পরবর্তী তিন মাসের মধ্যে ‘আমার ঢাকা’ নামে একটি অ্যাপস তৈরি করা হবে। সব পরিবহনকে এর আওতায় আনা হবে। তিনি বলেন, নয় মাস দায়িত্ব পালনকালে আমরা নানা সমস্যা চিহ্নিত করেছি, সেসব সমস্যা সমাধানে পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে। উত্তর সিটি করপোরেশনের সব যানজটপূর্ণ এলাকায় ইউলুপ তৈরি করা হবে। গণপরিবহনগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে ‘সবার ঢাকা’ নামে একটি অ্যাপস তৈরি করে তার মাধ্যমে বাসের টিকিট বিক্রি করা চালু করা হবে। পরিবহনের একাধিক মালিকানা বাতিল করে একটি কোম্পানিতে রুপান্তরিত করা হবে। সেখানে পরিবহন ব্যবসায়ীদের জন্য শেয়ার বিক্রি করা হবে।
আতিকুল ইসলাম বলেন, জনগণের ভোটে নির্বাচিত হলে ঢাকার দীর্ঘ দিনের সমস্যা দূর করা হবে। তার মধ্যে- ফুটপাথ, এলইডি লাইট, ড্রেনেজ, রা¯Íাসহ আধুনিক পরিকল্পিত বাসযোগ্য ঢাকা গড়ার কাজ আগামী ছয় মাসের মধ্যে শুরু করব ইনশা আলøাহ।
এলাকাবাসীর উদ্দেশে তিনি বলেন, আমরা উন্নয়ন চাই, উন্নয়ন হবে ইনশা আলøাহ। এ এলাকার জন্য যাত্রী ছাউনি করার পরিকল্পনা ছিল, কিন্তু সময় স্বল্পতার জন্য করতে পারিনি। আমি বলতে পারি, নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে এ এলাকায় যাত্রী ছাউনি এবং বাংলা কলেজ পর্যন্ত ১০০ ফিট রা¯Íা নির্মাণ করা হবে।

 


আরো সংবাদ



premium cement
কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের

সকল