২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গণজোয়ারে সব চক্রান্ত ভেসে যাবে : ইশরাক

-

ভোটারদেরকে নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহŸান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি বলেছেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই জোয়ারে সকারের সব চক্রান্ত ভেসে যাবে। কারণ জনগণের কাছে ভোটবিহীন বর্তমান সরকারের কোনো জবাবদিহি নেই। ফলে দেশকে যেমন ধ্বংস করা হয়েছে, তেমনি ঢাকা শহরকেও বিশ্বের সবচেয়ে অবাসযোগ্য দূষিত শহরে পরিণত করেছে। নির্বাচনী প্রচারণার নবম দিন গতকাল পুরান ঢাকার কোতোয়ালি থানার বাংলাবাজার চৌরা¯Íা মোড় থেকে গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত পথসভায় ইশরাক হোসেন এসব কথা বলেন।
নির্বাচিত হলে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়াসহ ঢাকাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়ার ঘোষণা দেন তিনি। ইশরাক বলেন, ক্লিন ঢাকা গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। বাংলাবাজার মোড় থেকে প্রচারণা শুরু করে আহসান মঞ্জিল, ইসলামপুর, আহসান উলøাহ রোড, নবাববাড়ী গেট, জিন্দাবাহার, বাওয়ানী স্কুলের গলি, আরমানিটোলা, নয়াবাজারের বাগডাসা লেন, সাত রওজা, আগামসিহ লেন, সিদ্দিক বাজার, কাপ্তান বাজার, ওয়ারীর বনগ্রাম হয়ে জয়কালী মন্দিরের সামনে গিয়ে গতকালের কর্মসূচি শেষ করেন ধানের শীষের মেয়রপ্রার্থী ইশরাক হোসেন। এ সময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা দÿিণ বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাক মীর সরফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ঢাকা দক্ষিণ বিএনপির সেক্রেটারি কাজী আবুল বাশার, কেন্দ্রীয় সদস্য রফিক সিকদার, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকুসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল নেতাকর্মী অংশ নেন।
নির্বাচনী প্রচারণাকালে সড়কের দুই পাশের দোকানপাট ও পথচারীদের হাতে লিফলেট বিতরণ এবং দোকানে দোকানে গিয়ে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন ইশরাক হোসেন। আশপাশের বাসিন্দাদের কাছে ভোট চেয়েছেন হাতের ইশারায়। বিভিন্ন এলাকায় নারী ভোটাররা দল বেঁধে ইশরাককে ফুল দিয়ে বরণ করতে দেখা যায়। কেউ কেউ তাকে ফুলের মালাও পরিয়ে দেন। গণসংযোগ চলাকালে নারী-পুরুষসহ অনেকে ভোট কেন্দ্রে যেতে পারবেন কি না এ নিয়ে শঙ্কার কথা ইশরাক হোসেনকে জানালে তিনি অভয় দিয়ে তাদের ভোটকেন্দ্রে যাওয়ার আহŸান জানান। রা¯Íার দুই পাশে দাঁড়িয়ে নারী-পুরুষসহ নানা শ্রেণিপেশার মানুষ হাত তুলে, অনেককে উঁচু দালানের ছাদে, বারান্দায় দাঁড়িয়ে করতালি দিয়ে ধানের শীষের পক্ষে সমর্থন দিতে দেখা যায়।
মেয়রপ্রার্থী ইশরাক হোসেন ঢাকা দÿিণ সিটিবাসীর উদ্দেশে বলেন, আগামী ৩০ জানুয়ারি আপনারা নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন। জনগণের রায় যেন কেউ ছিনিয়ে নিতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। আপনারা দল বেঁধে ভোট কেন্দ্রে গেলে সরকারের সব অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে। এই সরকার জনগণের সব অধিকার ছিনিয়ে নিয়েছে। জনগণের এই হারানো অধিকার আমরা ফিরিয়ে আনতে চাই। আপনারা শুধু ভোটকেন্দ্রে আসুন।
মেয়র নির্বাচিত হলে নগরবাসীর সমস্যা সমাধানে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি কর্মপরিকল্পনার ঘোষণা দিয়ে তিনি বলেন, গত ১৩ বছরে ঢাকাকে ধ্বংস করা হয়েছে। বাস অনুপযোগী এই শহরকে বাসযোগ্য করে গড়ে তোলাই হবে আমার প্রধান কাজ। আমি শুক্রবার কদমতলী, শ্যামপুর, যাত্রাবাড়ী এলাকার বেহাল অবস্থা দেখেছি। এই চিত্র শুধু সেখানকার নয়; এটা পুরো ঢাকারই চিত্র। কারণ বর্তমান ক্ষমতাসীনরা অনির্বাচিত। ভোটে নির্বাচিত হলে জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা থাকে। অনির্বাচিত সরকার ও মেয়রের জবাবদিহি না থাকায় ঢাকার এই বেহাল অবস্থা।
পুরান ঢাকার নিমতলীতে ২০১০ সালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক জানমালের ক্ষতির উলেøখ করে প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, আমরা নিমতলীর ট্র্যাজিডির মতো আর কোনো ঘটনা দেখতে চাই না। প্রাণহানির মতো পরিবেশের অবসান চাই। ইনশা আলøাহ আমি মেয়র নির্বাচিত হলে এই এলাকাকে ঢেলে সাজানো হবে। নিরাপদ করে গড়ে তোলার জন্য যা যা করণীয় সব কিছু করব।
ঠাটারি বাজার এলাকায় গণসংযোগকালে যানজট নিরসন প্রসঙ্গে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক বলেন, ঢাকা শহরের বিভিন্ন এলাকায় যেসব সরু রা¯Íা রয়েছে সেখানে একমুখী চলাচল ব্যবস্থা করতে হবে। আমরা যদি রা¯Íার দুই পাশে ফুটপাথ দখলমুক্ত করতে পারি তাহলে পথচারীকে রা¯Íার ওপর দিয়ে চলাচল করতে হবে না। এতে যানজট কিছুটা কমে আসবে। অন্যান্য সমস্যার মতো যানজট নিরসনেও বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে বা¯Íবমুখী স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিতে হবে।
এ দিকে আজ সকাল ৯টায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে দুপুর ১২টায় ২৬ নম্বর ওয়ার্ড আজিমপুর বাসস্ট্যান্ড থেকে দিনের কর্মসূচি শুরু করবেন ইশরাক হোসেন। এরপর আজিমপুর ছাপড়া মসজিদ হয়ে পর্যায়ক্রমে ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও প্রচারণা করে শহীদ নগর মাতৃসদনে এসে প্রচারণা শেষ করবেন।

 


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল