২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগের কাউন্সিলে সভাপতি ছাড়া সব পদেই পরিবর্তন আসতে পারে : কাদের

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল সফল করার লক্ষ্যে দফতর উপ-কমিটির সভায় বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের হনয়া দিগন্ত -

আওয়ামী লীগের আগামী কাউন্সিলে সভাপতি ছাড়া যেকোনো পদে পরিবর্তন আসতে পারে জানিয়ে দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সভাপতির পদে শেখ হাসিনাই থাকবেন। অন্য যেকোনো পদে পরিবর্তন হতে পারে। সেটা নির্ভর করবে দলীয় সভাপতির ওপর। শেখ হাসিনা ছাড়া আমরা কেউ দলের জন্য অপরিহার্য নই।
গতকাল শুক্রবার সকালে দলের দফতর উপকমিটির এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়। সাম্প্রতিক সময়ে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে বিএনপির হাত আছে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নিত্যপণ্যের মূল্য যেভাবে দিন দিন বেড়ে চলছে এর পেছনে তাদেরও (বিএনপি) একটা কারসাজি আছে। দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে তারা উসকানি দিচ্ছে। এটা আমরা তদন্ত করছি। এখানে তারা নীরব আছে তা নয়। তারা প্রতিটি ঘটনায় উসকানি দিচ্ছে, মদদ দিচ্ছে, ইন্ধন জোগাচ্ছে। এ ক্ষেত্রে আমরা তাদের অনেককেই চিহ্নিহ্নত করেছি।
সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও দফতর কমিটির আহ্বায়ক পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন ও খন্দকার তারেক রায়হান উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা করছে। নৈরাজ্য ও বিশৃঙ্খলা সৃষ্টি করে তারা ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়। এসব করে সফল হবে না। কারণ আওয়ামী লীগ অতীতের যেকোনো সময়ের চেয়ে অত্যন্ত শক্তিশালী, সুসংগঠিত ও সুশৃঙ্খল একটি দল। নৈরাজ্য সৃষ্টি করলে জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ তাদের দাঁতভাঙা জবাব দেবে। জনগণের জানমালের ক্ষতি করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও তার জবাব দেবে।
খালেদা জিয়া প্রসঙ্গে কাদের বলেন, খালেদা জিয়ার মামলা রাজনৈতিক মামলা নয় যে রাজনৈতিকভাবে সরকার তাকে মুক্তি দিতে পারে। এটা হলো দুর্নীতির মামলা, দুর্নীতির মামলায় সরকারের কোনো করণীয় নেই। এটা আদালতের বিষয়। তারা বিষয়টি জেনে শুনেই বলছে। আমি মনে করি আদালতের ভেতরে, আদালত কক্ষে তারা যে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে, হট্টগাল করেছে, সেটা ক্ষমার অযোগ্য।
তিনি বলেন, আদালত প্রাঙ্গণে তারা রণাঙ্গন সৃষ্টি করেছে, আদালতের ভেতরে শেষ পর্যন্ত প্রধান বিচারপতিকে কমেন্ট করতে হয়েছে। আমি এমন ঘটনা কখনো দেখিনি। বাড়াবাড়ির একটা সীমা আছে, এমন কমেন্ট প্রধান বিচারপতি করেছেন।
কাদের বলেন, আন্দোলনে ও নির্বাচনে তাদের দগদগে ব্যর্থতার কোনো সীমা-পরিসীমা নেই। তারা রাজনীতিতেও ব্যর্থ, সাংগঠনিকভাবেও ব্যর্থ। এ দলের নির্দেশনা আসে টেমস নদীর ওপার থেকে। বাংলাদেশে বিদ্যমান বাস্তবতার সাথে তাদের নেতৃত্বের নির্দেশের কোনো মিল নেই।

 


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল