২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
রেলের টেন্ডার নিয়ে দ্বন্দ্ব

রাজশাহীতে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষে ১ জন নিহত : আহত ৫

-

রাজশাহীতে আধিপত্য বিস্তার ও রেলওয়ের টেন্ডার নিয়ন্ত্রণ নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুপুরে রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর দফতর সংলগ্ন রাস্তার পাশে সংঘর্ষের এ ঘটনায় আওয়ামী লীগের এক কর্মী নিহত ও পাঁচজন আহত হয়েছেন। নিহত ব্যক্তি হলেন আওয়ামী লীগ কর্মী সানোয়ার হোসেন রাসেল। তিনি নগরীর বোয়ালিয়া থানা (পূর্ব) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজার ছোট ভাই। এ ঘটনায় বিবদমান দু’টি গ্রুপের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে।
আহতদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- নগরীর বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজা, তার ভাই সানোয়ার হোসেন রাসেল এবং দলীয় কর্মী সোনা। প্রতিপক্ষের ছুরির আঘাতে তারা জখম হয়েছেন। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আহত সানোয়ার হোসেন রাসেল মারা যান।
স্থানীয়রা জানান, রেলওয়ের টেন্ডার নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ নেতা রাজা ও মহানগর সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলীর মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জের ধরে গতকাল বুধবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর দফতর সংলগ্ন রাস্তার পাশে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধলে উভয় গ্রুপের অন্তত ছয়জন আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় সানোয়ার হোসেন রাসেলের মৃত্যু হয়। তিনি মহানগর সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলী নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিজাম উল আযীমের সমর্থক বলে সূত্র জানিয়েছে।
নগরীর চন্দ্রিমা থানা ওসি শেখ মো: গোলাম মোস্তফা জানান, সংঘর্ষের পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠিয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা ছুরি উদ্ধার করেছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement