২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মন্ত্রী হলে কি মেনন এ কথা বলতেন : কাদের

-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি নেতৃত্বে পরিবর্তন-পরিবর্ধন নিয়ে কোনো কথা বলব না। শুধু এটুকু বলতে চাই, বিতর্কিত নেতৃত্ব অবশ্যই নতুন কমিটিতে থাকবে না। বিতর্কিত ব্যক্তিরা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নতুন কমিটিতে কোনো পদ পাবে না।
গতকাল রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বেগম খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি পুরোপুরি আইনি হলেও বিএনপি এটি নিয়ে রাজনীতি করছে, সরকারের ওপর দায় চাপাচ্ছে। কিন্তু তার মুক্তি নিয়ে আন্দোলনের কথা মুখে বললেও এখনো বিএনপি কোনো আন্দোলন করে দেখাতে পারেনি। আন্দোলন করতে সরকার তাদের বাধা দিচ্ছে না। তিনি বলেন, বিএনপির সিনিয়র নেতারা একবাক্যে বলছেন যে, খালেদা জিয়ার মুক্তি আইনি পথে হবে না, অন্য কোনোভাবে হবে না, সরকার তাকে মুক্তি দেবে না। কাজেই আন্দোলনের ঝড় তুলতে হবে এবং বিস্ফোরণ ঘটাতে হবে, তার পর তুমুল আন্দোলনের মাধ্যমে তাকে বের করতে হবে। আন্দোলনে তো কোনো বাধা নেই। জনগণ সায় দিলে আন্দোলন করবে। ক্ষমতাসীন জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের এক বক্তব্য প্রসঙ্গে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে মন্ত্রী বলেন, সরকার বা দলের পক্ষ থেকে এ বিষয় নিয়ে মেনথনের সাথে আলাপ হয়নি। তিনি কী বলেছেন সেটি মিস কোডেড হয়েছে কি না সেটি জানার বিষয়। তিনি যদি বলেই থাকেন তা হলে এত দিন পরে এই সময়ে কেন? নির্বাচন অনেক আগে হয়ে গেছে। মন্ত্রী হলে কি তিনি এ কথা বলতেন? তিনি বলেন, ১৪ দলের সমন্বয়ক নাসিম সাহেবের কাছে আমরা মেনথনের এ বিষয়ে জানতে চাইব। বিষয়টি নিয়ে দলীয়ভাবে আলাপ করব। তিনি ক্যাসিনো কাণ্ডের সময়ে কেন এ কথা বললেন, আগে কেন বললেন না? নির্বাচনের পরপরই তো তিনি এ ব্যাপারে বলতে পারতেন।
গণভবনে য্বুলীগের চেয়ারম্যানের যাওয়ার ওপর নিষেধাজ্ঞা বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইথলে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে যুবলীগের সাধারণ সম্পাদককে জিজ্ঞেস করেন। প্রধানমন্ত্রীর ইচ্ছার বাইরে গণভবনে কাউকে ডাকা হবে না। আমি বিষয়টি জানি না, যুবলীগ বলতে পারবে। তিনি বলেন, যুবলীগে কোনো বিষয়ে সংশোধন আসবে কি না সেটা তাদের গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত হবে। আজকের বৈঠকে এটি নিয়ে আলোচনা হতে পারে। সব বিশ্লেষণ করে প্রধানমন্ত্রী এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
মন্ত্রী বলেন, ক্যাসিনো কাণ্ডসহ কোনো অপরাধে কাউকে ছাড় দেয়া হচ্ছে না। অনেকের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে, ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে, বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। সংরক্ষিত নারী আসনের এমপির পথক্ষে প্রক্সি পরীক্ষার বিষথয়ে সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিষয়টি আমি শুনেছি। দলীয়ভাবে খোঁজখবর নেবো। প্রধানমন্ত্রীকে এ বিষয়টি আমি জানাবো।


আরো সংবাদ



premium cement
সিঙ্গাপুরে রডচাপায় বাংলাদেশী শ্রমিক নিহত ১৫ দিনে সড়কে নিহত ৩৬৭, আহত দেড় হাজারের বেশি তীব্র গরমে পথচারীদের স্যালাইন-পানি বিতরণ আইনজীবী ফোরামের চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল শেরপুরে হিট স্ট্রোকে একজনের মৃত্যু বাংলাদেশের বিপক্ষে সিরিজে জিম্বাবুয়ের শক্তিশালী দল নওগাঁয় ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় শিক্ষকের ১০ বছরের কারাদণ্ড মিয়ানমারের কারাগারে সাজা শেষে ফিরল ১৭৩ বাংলাদেশী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত : হাইকমিশনার রাজবাড়ীতে হিট স্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু কক্সবাজারের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সকল