২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

টেকনাফে বিজিবি ও পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

-

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে পুলিশ এবং বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল রোববার ভোর রাতে টেকনাফ উপজেলার মহেষখালীয়া পাড়া নৌঘাট ও উনছিপ্রাংয়ের মদিনার জোড়াসংলগ্ন নাফ নদীর তীরে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। নিহত ব্যক্তিরা হচ্ছে, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কানজরপাড়ার মৃত আবদুল জলিলের ছেলে রহিম উদ্দিন ওরফে রফিক (৩৭) ও সদর ইউনিয়নের ডেইল পাড়া এলাকার ছালেহ আহমেদের ছেলে মোহাম্মদ আবদুল আজিজ (২৩)।
টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, ‘মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান উনছিপ্রাংয়ের মদিনার জোড়া এলাকায় দিয়ে প্রবেশের সংবাদ পেয়ে বিজিবির একটি বিশেষ দল ওই এলাকায় অবস্থান নেয়। এ সময় উনছিপ্রাংস্থ নাফ নদীর তীরে এক লোককে ঘোরাঘুরি করতে দেখা যায়। কিছুক্ষণ পরে একটি নৌকায় আরো কয়েকজন আসে। বিজিবির সদস্যরা তাদের নৌকা থামনোর নির্দেশ দিলে তারা বিজিবির ওপর গুলি চালায়। এ সময় বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। মাদককারবারিরা গুলি চালিয়ে নৌকা নিয়ে পালিয়ে যায়। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় রহিম উদ্দিনকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া এবং সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।’ এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, ৩ রাউন্ড কার্তুজ ও ৬০ হাজার পিস ইয়াবা ও দু’টি কিরিচ উদ্ধার করা হয় বলে জানানো হয়। অন্যদিকে টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ‘শনিবার রাতে একদল পুলিশ টেকনাফ পৌরসভার শাপলা চত্বর এলাকা থেকে মাদককারবারি মোহাম্মদ আবদুল আজিজকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রোববার ভোর রাতে তাকে নিয়ে পুলিশের বিশেষ টিম টেকনাফ সদরের মহেষখালীয়া পাড়া নৌঘাট এলাকায় আটক ব্যক্তির আস্তানায় অস্ত্র ও ইয়াবা উদ্ধারে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আবদুল আজিজকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতালে এবং পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত দুইজনের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
ওসি আরো জানান, ‘ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, ৭ রাউন্ড কার্তুজ ও তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয় এবং এ ঘটনায় তিন পুলিশ সদস্য যথাক্রমে উপপরিদর্শক মোহাম্মদ কামরুজ্জামান, সহকারী উপপরিদশক মোহাম্মদ মিশকাত ও কনেস্টবল রুমান দাশ আহত হন।’
প্রসঙ্গত, গত দুই বছরের বেশি সময়ে কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় মাদকবিরোধী অভিযানে ২০ অক্টোবর পর্যন্ত ১৭৭ জন নিহত হয়েছে। এর মধ্যে ৪৯ জন রোহিঙ্গা রয়েছে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল