২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফেনীতে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ যুবদল সভাপতির ভাই নিহত

-

ফেনীর সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের সোনাগাজী-মুহুরী সড়ক এলাকায় মঙ্গলবার রাতে পুলিশের সাথে ডাকাতদলের ‘বন্দুকযুদ্ধে’ ইকবাল হোসেন নিহত হয়েছে। নিহত ইকবাল জেলা যুবদল সভাপতি জাকির হোসেন জসিমের ভাই ও সদর ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি একনলা বন্দুক ও তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে।
পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার রাত সোয়া ৩টায় উপজেলার ছাড়াইতকান্দি এলাকায় ১৪-১৫ জনের একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ যৌথভাবে ওই এলাকায় গিয়ে অবস্থান নেয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশও আত্মরক্ষার্থে বেশ কয়েক রাউন্ড পাল্টা গুলি চালায়। পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় ইকবাল হোসেন নামে একজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি উদ্ধার করা হয়। নিহত ইকবাল আন্তঃজেলা ডাকাত দলের সর্দার ও ৩৭ মামলার আসামি ছিলেন। এ ঘটনায় সোনাগাজী মডেল থানার এসআই মো: নুরুল করিম, কনস্টেবল আবুল খায়ের ও আবদুল মান্নান আহত হন। নিহত ইকবাল উপজেলার সদর ইউনিয়নের পূর্ব ছাড়াইতকান্দি এলাকার আবদুর রবের ছেলে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: নুরুল আলম বলেন, আহত তিন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
জেলা গোয়েন্দা পুলিশের ওসি রণজিত কুমার বড়–য়া জানান, পুলিশের ওপর হামলা, ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র উদ্ধারের ঘটনায় নিহত ইকবালের সহযোগীদের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেছে। তার দাবি, পলাতক ডাকাতদের গুলিতে মূলত ইকবাল নিহত হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।
সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ জানান, নিহত ডাকাত ইকবালের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানাসহ জেলার বিভিন্ন থানায় হত্যা, অপহরণ, চাঁদাবাজি, অস্ত্র ও ডাকাতির অভিযোগে ৩৭টি মামলা রয়েছে।
সম্প্রতি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. সি এস করিমের গ্রামের বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেফতারকৃত চারজনের স্বীকারোক্তিতে ইকবালের নাম উঠে আসে।


আরো সংবাদ



premium cement