১৮ জানুয়ারি ২০২০

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

-

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। তিন মামলায় তার বিরুদ্ধে গতকাল বুধবার এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম। নিজের প্রতিষ্ঠিত গ্রামীণ কমিউনিকেশন্স প্রতিষ্ঠানে ট্রেড ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুতের অভিযোগে ড. ইউনূসের বিরুদ্ধে মামলাগুলো দায়ের করা হয়।
এ দিন তিন মামলায় সমনের জবাব দেয়ার জন্য দিন ধার্য ছিল। কিন্তু ড. ইউনূস আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। মামলার অপর দুই আসামি হলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন। ড. ইউনূসের আইনজীবী রাজু আহম্মেদ আদালতকে বলেন, ড. ইউনূস সম্মানিত ব্যক্তি। তিনি ব্যবসায়ের কাজে বিদেশ অবস্থান করছেন। তিনি দেশে এলে আদালতে উপস্থিত হবেন।
মামলার বাদি প্রস্তাবিত গ্রামীণ কমিউনিকেশন্স শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, প্রতিষ্ঠানে ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুত করায় আমরা ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করি। তিনি বুধবার আদালতে উপস্থিত না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
অপর দিকে মামলার অপর দুই আসামি গ্রামীণ কমিউনিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।
এর আগে গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী। আদালত ৮ অক্টোবর তাদের হাজির হওয়ার জন্য সমন জারি করেন।


আরো সংবাদ

ফায়ার ফাইটার রোবট বানালেন লিডিং ইউনিভার্সিটির ৭ শিক্ষার্থী ফতুল্লা বায়তুল মদিনা মসজিদে বার্ষিক ওয়াজ মাহফিল আজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৬ ডেঙ্গু রোগী শুধুমাত্র পরীক্ষায় ভালো ফলাফলই মুখ্য নয় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী যৌতুকের টাকা দিতে না পারায় গৃহবধূকে হত্যা বাসাভাড়া দিতে না পারায় গার্মেন্টকর্মীকে ধর্ষণ : বিচার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ প্রতিবন্ধী শিশুদের শিক্ষা সহায়তায় ‘পরশ’ গাজীপুরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত শীতার্তদের পাশে দাঁড়াতে চেষ্টা করছে জামায়াত : মোবারক হোসাইন সন্ত্রাস ও জঙ্গি দমনে সাভারে পুলিশের ব্যাপক সাফল্য রয়েছে : জাবেদ পাটোয়ারি ঢাবি উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

সকল