২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জিয়ার মাজারে ছাত্রদলের শ্রদ্ধা দুর্নীতিতে সরকার আকণ্ঠ নিমজ্জিত : ফখরুল

ছাত্রদলের নতুন নেতাদের নিয়ে শহীদ জিয়ার মাজার জিয়ারত শেষে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল হ নয়া দিগন্ত -

কেঁচো খুঁড়তে সাপ বের হচ্ছে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত হয়েছে। মনে রাখবেন, জনগণের রোষের কাছ থেকে কেউ নিস্তার পাবে না। গতকাল শনিবার সকালে ছাত্রদলের এক অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, সরকারের একেবারে উচ্চপর্যায় থেকে তৃণমূলের কর্মী পর্যন্ত এখন দুর্নীতিতে নিমজ্জিত। তারই কিছু প্রমাণ আপনারা কয়েক দিন ধরে দেখছেন। একেবারে ঢাকা মহানগর থেকে শুরু করে যুবলীগ, ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়গুলো পর্যন্ত সবখানেই তারা আজকে যে ভয়াবহ আকারে দুর্নীতিতে নিমজ্জিত হয়েছেÑ এটি দেশের জন্য, জনগণের জন্য খুবই ভয়ঙ্কর একটি পরিস্থিতি সৃষ্টি করছে এবং বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক কাঠামোকে ভেঙে দিচ্ছে।
গতকাল সকাল সাড়ে ১০টায় জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের মাধ্যমে নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে নিয়ে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করতে যান বিএনপি মহাসচিব। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ছাত্রদলের সাবেক নেতা ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, শহিদউদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, আমিরুল ইসলাম খান আলীম, শহিদুল ইসলাম বাবুল, আবদুল আউয়াল খান, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, গোলাম সরোয়ার, যুবদলের সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, মোরতাজুল করিম বাদরু, হাবিবুর রশিদ হাবিব, রাজীব আহসান, আকরামুল হাসান, ছাত্রদলের নেতা হাফিজুর রহমান, আমিনুর রহমান আমিনসহ বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। তবে কাউন্সিলে পরাজিত সভাপতি প্রার্থী রওনাকুল ইসলাম শ্রাবণসহ অনেকেই গতকালের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।
অনুষ্ঠানে ছাত্রদলের নতুন নেতারা বিলম্বে আসা নিয়ে যে প্রশ্ন উঠেছে সে বিষয়ে ছাত্রদলের নতুন সভাপতি খোকন বলেন, কোনো বিলম্ব হয়নি। মাজারে ফুল দেয়ার নির্দিষ্ট সময় ছিল বেলা ১১টায়। নির্ধারিত সময়ের কথা বললে অনেক সময় নেতাকর্মীদের আসতে বিলম্ব হয়। তাই আমরা একটু আগে আসার কথা বলেছিলাম। তবে ফুল কিন্তু যথাসময়েই দেয়া হয়েছে বলে তিনি দাবি করেন।
ছাত্রদলের নবনির্বাচিত দুই নেতাসহ সাবেক ও বর্তমান ছাত্রদলের নেতাকর্মীরা জিয়ার মাজারের সামনে মুষ্টিবদ্ধ হাত সামনে রেখে শপথবাক্য পাঠ করেন। গত ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের নির্বাচনে খোকন সভাপতি ও শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২৭ বছর আগে ১৯৯২ সালে এরকম কাউন্সিলে নির্বাচনের মাধ্যমে রুহুল কবির রিজভী সভাপতি ও এম ইলিয়াস আলী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে। ‘যারা ধরা পড়ছে তারা আগে বিএনপি করত’ সরকারের এমন অভিযোগের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব বলেন, এ ধরনের কথাবার্তা বলে তো লাভ নেই। দেশের মানুষ বোঝেন। এটি সবসময় তার জন্য স্কেপিস্ট, এড়িয়ে যেতে চায় এবং ওরা সবাই এর সাথে জড়িত। এমন না যে, কেউ বাদ আছে। আপনারা দেখছেন, ধর্মের কল বাতাসে নড়তে শুরু করেছে। সুতরাং কারোই এখানে থেকে নিস্তার নেই।
‘ক্যাসিনো ব্যবসা বিএনপির আমলেই হয়েছে’Ñ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এরকম বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, ওনাকে জিজ্ঞেস করেন তো এটি পত্রপত্রিকায় কখন সামনে এসেছে? বিএনপির আমলে তো কখনো মিডিয়াতে আসেনি। আজকে এই মিডিয়া, পত্রপত্রিকা, টেলিভিশনে যেভাবে এসেছেÑ এতে প্রমাণিত হয়ে গেছে, আওয়ামী লীগ সরকার শুধু দুর্নীতি নয়, তারা বাংলাদেশের যে রাজনৈতিক কাঠামো তা ভেঙে ফেলেছে, সামাজিক কাঠামো তা ভেঙে ফেলছে এবং এ দেশকে সত্যিকার অর্থে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে।
ছাত্রদলের কাউন্সিলের অর্জন কীÑ জানতে চাইলে তিনি বলেন, আপনারা নিজেরাই দেখলেন, আদালতকে তারা ব্যবহার করার চেষ্টা করেছে। তার পরও সরকারের সব ষড়যন্ত্র-চক্রান্ত ভেদ করে অত্যন্ত সফলভাবে ছাত্রদলের কাউন্সিল হয়েছে এবং এ কাউন্সিলের মধ্য দিয়ে নতুন দিগন্তের সূচনা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement