২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দারুণ জয়ে এগিয়ে গেল আবাহনী

ঢাকা আবাহনী ৪ : ৩ এপ্রিল ২৫ সানডে ২,সোহেল রানা, জীবন) (চোই জং, রিম চোল, পাক সং)
-

দৃষ্টিনন্দন এবং অসাধারণ সব গোলে চিত্তাকর্ষক এক ম্যাচ। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত গতকাল এএফসি কাপের ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনাল দেখতে আসা হাজার তিনেক দর্শক দারুণ উপভোগ করেছে এই ম্যাচ। ৪-৩ গোলে এই ম্যাচ জিতে প্লে-অফ ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল ঢাকা আবাহনী। ফাইনালে যেতে হলে আবাহনীকে এখন ন্যূনতম ড্র করতে হবে ২৮ আগস্ট পিয়ংইয়ংয়ে। আর ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে খেলা উত্তর কোরিয়ার চ্যাম্পিয়ন কাব এপ্রিল ২৫ কে ফাইনালে যেতে হোমে কমপক্ষে ১-০ তে জিততে হবে।
সাদ উদ্দিন, বোলফোর্ডদের মিস দিয়ে ঢাকা আবাহনীর খেলা শুরু হলেও ৩৩ মিনিটে লিড বাংলাদেশী কাবটির। হাইতির বেলফোর্ডের ক্রসে ব্যাক হিল করেন নাবিব নেওয়াজ জীবন। সে বলে বক্সের বাইরে থেকে নেয়া মিডফিল্ডার সোহেল রানার বাম পায়ের তীব্র শটে পরাস্ত উত্তর কোরিয়ান কাব এপ্রিল ২৫ এর গোলরক্ষক আন তায়ে সং। অবশ্য এই লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩৫ মিনিটে হো ইয়ক চোলের ব্যাক হিলে চোই জংয়ের ডান পায়ের শটে বোকা বনে যান আবাহনীর কিপার শহীদুল আলম সোহেল। সাত গোলের এই ম্যাচে ৩৮ মিনিটে ফের লিড আকাশী নীল শিবিরের। রায়হান হাসানের লম্বা থ্রো ডিফেন্সে কিয়ার হয়ে আসার পর তাতে শট নেন ডিফেন্ডার ওয়ালী ফয়সাল। তা ফাঁকায় থাকা স্ট্রাইকার জীবনের কাছে গেলে তিনি তা ধরে ঠাণ্ডা মাথায় আগুয়ান কিপারের পাশ দিয়ে জালে ঠেলেন।
২-২ স্কোর লাইনে প্রথমার্ধ শেষ হওয়ার পর ৫৪ মিনিটে আবার সমতা এপ্রিল ২৫ এর। বক্সে ঢুকে রিম চোল মিনের নেয়া শট আবাহনীর জালে। এরপরই আবাহনীর আরো দুই গোল। দুই গোলই নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার। ৫৭ মিনিটে ডিফেন্ডার টুটুল হোসেন বাদশাহর লব থেকে বল পেয়ে আগুয়ান কিপারের ডান পাশ দিয়ে বল জালে পাঠান সানডে। ৬১ মিনিটে সানডের দ্বিতীয় গোল বেলফোর্ডের একক কৃতিত্বে। বেলফোর্ড দুই ডিফেন্ডারকে পারস্ত করে বাম পায়ে যে ক্রস করেন তা নিয়ন্ত্রণে নিয়ে সাথে থাকা ডিফেন্ডারকে বিট করে ডান পায়ের শটে বল জালে পাঠান সানডে।
অবশ্য গোলরক্ষক সোহেলের ভুলে ৪-২ লিড রাখতে পারেনি আবাহনী। ৭৭ মিনিটে চোই জংয়ের লবে অযথা পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন সোহেল। ফলে পাক সং রকের নিরীহ হেড চলে যায় ফাঁকা পোস্টে। ইনজুরি টাইমে কোরিয়ান কাবটির এক খেলোয়াড়ের হেড পোস্টে লাগলে জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। ম্যাচ সেরা হন সানডে।
অ্যাওয়েতে কী হবে তা পরের বিষয়। তবে বিশ্বকাপ খেলা এবং ফিফা র‌্যাংকিং ১১৮ তে থাকা একটি দেশের কাব দলের বিপেক্ষ বাংলাদেশের একটি কাবের জয় দেশের ফুটবলের জন্য অনেক বড় অর্জন।
আবাহনীতে যারা খেলেছেন : সোহেল, বাদশা, লি, মামুন মিয়া, ওয়ালী, সাদ উদ্দিন, রায়হান, সোহেল রানা, বেলফোর্ড ( জুয়েল রানা ৯০ মিনিট), সানডে, জীবন।


আরো সংবাদ



premium cement