২০ সেপ্টেম্বর ২০১৯

সৌদি এয়ারে এলেন ৩৩৫ জন দেশে ফিরতে শুরু করেছেন হাজীরা

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম ফিরতি ফ্লাইটে আগত হাজীরা হ নয়া দিগন্ত -

হজ পালন শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজীরা। গতকাল দুপুরে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বেসরকারি ব্যবস্থাপনার ৩৩৫ জন হজযাত্রী নিরাপদে দেশে পৌঁছার মধ্য দিয়ে শুরু হয়েছে ফিরতি হজ ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইট জেদ্দা বিমানবন্দর ছাড়ে সৌদি সময় বেলা ১১টা ৩৪ মিনিটে। রাত পর্যন্ত মোট ছয়টি ফ্লাইটে হজযাত্রীরা দেশে ফেরেন।
সৌদি এয়ারের এসভি-৮০৮টি গতকাল বেলা ১টা ৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে হজযাত্রীদের অভ্যর্থনা জানান, ধর্ম মন্ত্রণালয় নিয়োজিত আইটি প্রতিষ্ঠান বিজনেস অটোমেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
প্রথম ফ্লাইটের হজযাত্রীরা জানিয়েছেন কোনো রকমের ঝামেলা ছাড়াই তারা নিরাপদে দেশে ফিরেছেন। লগেজ ও ইমিগ্রেশনের জন্য সবমিলিয়ে এক ঘণ্টার মতো সময় লেগেছে বলে যাত্রীরা জানান। পরে যাত্রীরা নিজ নিজ গন্তব্যের উদ্দেশে রওনা হন।
এ দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩৫০২ সরকারি ব্যবস্থাপনার যাত্রী নিয়ে সৌদি আরবের সময় বেলা ১১টা ৩৪ মিনিটে জেদ্দা থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন বলে জানিয়েছেন বিজনেস হজ অফিসের আইটি শাখা। রাত ৯টায় সেটি ঢাকায় অবতরণ করে।
গত ১০ আগস্ট পবিত্র হজ পালিত হয়। হজে আনুষ্ঠানিকতা শুরু হয় ৯ আগস্ট এবং শেষ হয় ১৩ আগস্ট। এ বছর বাংলাদেশ থেকে সর্বমোট হজে যান এক লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ)। সৌদি এযার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এসব হজযাত্রীদের পরিবহনে ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করে। গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়ে ৬ আগস্ট পর্যন্ত চলে। ফিরতি ফ্লাইট গতকাল থেকে শুরু হয়ে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলার কথা রয়েছে।

 


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy