২৩ সেপ্টেম্বর ২০১৯

নওয়াব স্যার সলিমুল্লাহ মুসলিম জাগরণের পথিকৃৎ : সাঈদ খোকন

-

নওয়াব স্যার সলিমুল্লাহকে মুসলিম জাগরণের পথিকৃৎ হিসেবে উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, শিক্ষাক্ষেত্রে তার অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
গতকাল আহসান মঞ্জিল জাদুঘরে ‘শিক্ষার উন্নয়ন ও প্রসারে নওয়াব স্যার সলিমুল্লাহর অবদান’ শীর্ষক সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। শিল্পী হাশেম খানের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে জাতীয় জাদুঘরের মহাপরিচালক রিয়াদ আহমেদ, প্রফেসর সানিয়া নিশাত আমীন, প্রফেসর মো: আলমগীর, প্রফেসর ড. সুলতানা শফি প্রমুখ বক্তৃতা করেন।
সাঈদ খোকন বলেন, নওয়াব স্যার সলিমুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, আহসান উল্লাহ এতিমখানাসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদরাসা-এতিমখানা স্থাপন করেছেন। মেয়র সবাইকে সঠিক ইতিহাস জানার আহŸান জানিয়ে বলেন, বইয়ের পাতার ইতিহাস থেকে লোকমুখে শোনা ইতিহাসের মধ্যে পার্থক্য থাকে। এ জন্য সঠিক ইতিহাস ও ঐতিহ্য চর্চায় যারা এগিয়ে আসবেন ডিএসসিসি তাদের পাশে থাকবে বলে তিনি ঘোষণা দেন। একই সাথে নাগরিকদের সুখে-দুঃখে ও তাদের সেবা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে সিটি করপোরেশন নাগরিকদের পাশে থাকবে বলেও জানান মেয়র।


আরো সংবাদ