২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী

সারা দেশে বিভিন্ন কর্মসূচি পালন

-

দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারা দেশের মহানগর, জেলা ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
খুলনা ব্যুরো জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আলোক সজ্জা, আনন্দ র্যালি, আলোচনা সভা ও কেক কাটাসহ নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
সকালে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। বক্তৃতা দেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কাজী বাদশা মিয়া, এমডিএ বাবুল রানা প্রমুখ। পরে নগরীতে বিশাল আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
গোপালগঞ্জ সংবাদদাতা জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে আওয়ামী লীগ নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা জানান। পরে ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাতে অংশ নেন নেতারা।
এ সময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রামবিষয়ক জাতীয় কমিটির আহ্বায়ক ও সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আব্দুল্লাহ, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, পররাষ্ট্র বিষয়ক উপকমিটির সদস্য কানতারা কে খান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাহফুজা আক্তার পপি, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান প্রমুখ।
নীলফামারী সংবাদদাতা জানান, জেলা আওয়ামী লীগ শহরে র্যালি বের করে। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় জেলা সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে বক্তৃতা করেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, আওয়ামী লীগ নেতা বাবু খোকা রাম রায়, আহসান রহিম মঞ্জিল, মুসফিকুল ইসলাম রিন্টু, আমজাদ হোসেন প্রমুখ।
বগুড়া অফিস জানায়, জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু। সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আব্দুল কালাম আজাদ, অ্যাডভোকেট আমানুল্লাহ, রাগেবুল আহসান রিপু, প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, শাহরিয়ার আরিফ ওপেল অ্যাডভোকেট তবিবর রহমান তবি, অ্যাডভোকেট জাকির হোসেন নবাব প্রমুখ।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, সকালে দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। পরে শহরে একটি বর্ণাঢ্য র্যালি বের করা হয়। র্যালি শেষে শহীদ স্মৃতিস্তম্ভের পাদদেশে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি। এ সময় অন্যান্যের মধ্যে সহসভাপতি এবিএম হেলাল উদ্দিন, আব্দুল মজিদ ফটো, রমজান আলী, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপু, সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।
রাজবাড়ী সংবাদদাতা জানান, এ উপলক্ষে জেলার দলীয় কার্যালয়ের সামনে উন্মুক্ত মঞ্চে আলোচনায় বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফকির আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি ও চেম্বার অব কমার্সের সভাপতি কাজী ইরাদত আলী, পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী ও মহিলা আওয়ামী লীগের জেলা সভাপতি কামরুন্নাহার লাভলী প্রমুখ।
কুড়িগ্রাম সংবাদদাতা জানান, জেলা আওয়ামী লীগ শহরের ঘোষপাড়ার দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সূচনা করে। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, যুবলীগের যুগ্ম সম্পাদক আনিছুর রহমান চাঁদ, ছাত্রলীগের সভাপতি রকিবুজ্জামান রাকিব, সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান রনি প্রমুখ।
রাজশাহী ব্যুরো জানায়, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় সহসভাপতি শাহীন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ দিকে বিকেল ৪টায় মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
বরিশাল ব্যুরো জানায়, গতকাল সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে শোভাযাত্রার শুরুতে সংক্ষিপ্ত সভা হয়। এতে বক্তব্য রাখেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো: ইউনুচ, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।
রংপুর অফিস জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলায়। সকালে একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়ে ডিসির মোড়ে বঙ্গবন্ধুর মুর্যালে গিয়ে শেষ হয়। সেখানে বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীন আহম্মেদ, মহানগর সভাপতি সাফিউল ইসলাম শাফি, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সাধারণ সম্পাদক তুষারকান্তি মণ্ডল প্রমুখ।
ময়মনসিংহ অফিস জানায়, জেলা কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলসহ নেতৃবৃন্দ।
এ দিকে নগরীর শিববাড়ির মহানগর কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন মহানগর সভাপতি এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।
নেত্রকোনা সংবাদদাতা জানান, বর্ণাঢ্য র্যালি শেষে শহরের পাবলিক হলে জেলা আওয়ামী লীগ সভাপতি মো: মতিয়র রহমান খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন্নেছা আশরাফ দীনা প্রমুখ।
ফেনী অফিস জানায়, সকালে জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান বি কম ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে শহরে বর্ণাঢ্য র্যালি বের হয়। এতে বিপুল নেতাকর্মী অংশ নেন। র্যালি শেষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে কেক কাটা হয়।
গাজীপুর সংবাদদাতা জানান, শহরের দলীয় কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত সভায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক এবং গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বক্তব্য রাখেন।
সিলেট ব্যুরো জানায়, নগরীর রেজিস্টারি মাঠ থেকে শুরু হওয়া বর্ণাঢ্য র্যালিটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। র্যালিতে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement