১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সোহেল তাজের ভাগ্নে উদ্ধার

সাংবাদিকদের সাথে কথা বলছেন সৌরভ : নয়া দিগন্ত -

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে ১১ দিন পর ময়মনসিংহের তারাকান্দা থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে তারাকান্দা উপজেলার বটতলায় জামিল অটো রাইস মিলের সামনে থেকে তাকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।
গতকাল সকাল পৌনে ৯টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, কে বা কারা বৃহস্পতিবার ভোরে চট্টগ্রামে নিখোঁজ হওয়া সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনের রাস্তায় রেখে যায়। এরপর সৌরভ ওই মিলে গিয়ে নিজের পরিচয় দিলে মিলের ফোরম্যান সমির সৌরভের পরিবারকে খবর দেন। পরে পরিবারের পক্ষ থেকে চট্টগ্রামের আইনশৃঙ্খলাবাহিনীকে অবহিত করা হলে ভোর ৫টা ২০ মিনিটে চট্টগ্রাম এন্টিটেররিজম ইউনিটের ডিসি মোহাম্মদ শহীদুল্লাহ আমাকে (ময়মনসিংহের পুলিশ সুপার) ফোন করে জানান, তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনে সৌরভকে পাওয়া গেছে।
পুলিশ সুপার জানান, এ খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশকে সাথে নিয়ে এবং ভোর ৫টা ৫০ মিনিটের দিকে তারাকান্দার বটতলা বাজারে পৌঁছে সৌরভকে উদ্ধার করে আমার বাংলোতে নিয়ে আসি। এরপর প্রাথমিকভাবে সৌরভের কাছে জানতে চাওয়া হয় সে কিভাবে এখানে এসেছে, কারা এখানে তাকে ফেলে গেছে। পুলিশ সুপার জানান, তাকে রাইস মিলের একটি চেয়ারে বসা অবস্থায় পেয়েছেন। পরে তার পরিবারের সাথে কথা বলে তাদের চাহিদা অনুযায়ী পুলিশ পাহারায় তাকে ঢাকার বনানীতে পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়। তার শারীরিক অবস্থা ভালো এবং তিনি সুস্থ আছেন।
এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার জানান, এ মুহূর্তে সৌরভের সাথে কথা বলার মতো পরিস্থিতি নেই। সে রাইস মিলে একটি চেয়ারে বসা ছিল। তাকে নির্যাতন করা হয়েছে কি না জানতে চাইলে পুলিশ সুপার জানান, এ ব্যাপারে সৌরভ বলেছে, সে পরে কথা বলবে। ১১ দিন কোথায় ছিল, কিভাবে ছিল এমন প্রশ্নের জবাবে সে কিছু বলতে পারে না। তবে তাকে আটকে রাখা হয়েছিল এটুকুই বলেছে বলে জানান এসপি। তিনি বলেন, আমি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্যারকে ফোন করে বিষয়টি জানিয়েছি। তিনি বলেছেন সৌরভের বাবা-মা খুব উদ্বিগ্ন। সৌরভ ১১ দিন নিখোঁজ থাকায় তার পরিধেয় পোশাক অপরিষ্কার ছিল। বাংলোতে নিয়ে আসার পর ফ্রেশ হয়ে নতুন জামা পরে খাওয়া-দাওয়ার পর তাকে পরিবারের চাহিদা অনুসারে ঢাকায় পাঠিয়ে দিয়েছি।
এ দিকে সৌরভকে উদ্ধারের ব্যাপারে ব্রিফিং করা হলেও সাংবাদিকদের সামনে তাকে হাজির করা হয়নি। পুলিশ সুপারের কার্যালয়ে ব্রিফিং করার কথা বলে সাংবাদিকদেরকে বাংলো থেকে বিদায় করার পর ডিবির ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে ডিবির একটি টিমকে দিয়ে সৌরভকে ঢাকায় পাঠানো হয়।
জামিল অটো রাইস মিলের ম্যানেজার কাঞ্চন মিয়া ও ফোরম্যান সমির জানান, তারা ঘুমিয়ে ছিলেন। ভোরে কান্নার শব্দ পেয়ে জেগে ওঠেন। ঘর থেকে বেরিয়ে দেখেন একটি গাড়ি থেকে এক লোককে নামিয়ে বাঁধা চোখ খুলে দিয়ে রাস্তার পাশে ফেলে রেখে গাড়িটি দ্রুত ফুলপুরের দিকে চলে যায়। লোকটিকে বিপর্যস্ত দেখাচ্ছিল। ছেঁড়া লুঙ্গির কাপড়ে লোকটির হাত বাঁধা ছিল। ওই লোকটি তাদের কাছে এসে পানি চান। তারা পাশের এক দোকান থেকে বিস্কুট ও পানীয় কিনে তাকে খেতে দেন। এ সময় লোকটি নিজের নাম সৌরভ এবং তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে বলে পরিচয় দেন। এ সময় লোকটিকে ভদ্র ঘরের সন্তান বলে মনে হয়। তিনি তার বাবা-মায়ের সাথে কথা বলতে চান।
এ কথা শোনার পর তারা বিষয়টি মিলের মালিক হিজবুল বাহার খান বাচ্চুকে জানান। এরপর তারা সৌরভকে মিলের ভেতর নিয়ে একটি চেয়ারে বসান। সৌরভ একটি মোবাইল নম্বর দিয়ে তার পরিবারকে খবর দিতে অনুরোধ করেন। তারা ফোন করে তার পরিবারকে অবহিত করলে সৌরভের বাবা কথা বলেন। এরপর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ওই নম্বরে ফোন করে সৌরভের সাথে কথা বলেন। এ সময় সোহেল তাজ তাদেরকে বলেন, তারা যেন পুলিশ ছাড়া কারো কাছে সৌরভকে হস্তান্তর না করেন। পরে তারাকান্দা থানাকে জানানো হয়। খবর পেয়ে ময়মনসিংহের পুলিশ সুপার ঘটনাস্থলে ছুটে আসেন। তার কাছে সৌরভকে তুলে দেন তারা।
গত ৯ জুন চট্টগ্রামের মিমি সুপার মার্কেটের আগোরার সামনে থেকে সৌরভ অপহৃত হন। গত শনিবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে দেয়া এক পোস্টে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ এমনই অভিযোগ করেন। তিনি তার ভাগ্নেকে অক্ষত ও জীবিত অবস্থায় ফেরত চেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনও করেন। এ সময় নিখোঁজ সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল