২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

নিরপেক্ষ ব্যবস্থা ছাড়া সুষ্ঠু স্বাভাবিক নির্বাচন হতে পারে না

ঠাকুরগাঁওয়ে কর্মী সম্মেলনে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, দেশের জনগণের কাছে সুষ্ঠু নির্বাচন সম্পর্কে যে ধারণা ছিল যে, একটি তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন হবে। সেই ব্যবস্থাকে তুলে দিয়ে গত ৩০ জানুয়ারির নির্বাচনের আগেই আওয়ামী লীগ ‘দলীয় সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থা’ সংবিধানে সংযোজন করেছে, এটা জনগণ কখনো মেনে নেবে না। একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক নির্বাচন ব্যবস্থা ছাড়া কখনো সুষ্ঠু-স্বাভাবিক নির্বাচন হতে পারে না। কারণ এতে দলীয় সরকার কখনো বিরোধী দলগুলোকে সুযোগ দেবে না। জনগণও তাদের অধিকার থেকে বঞ্চিত হবে।
গতকাল বিকেল সাড়ে ৫টায় ঠাকুরগাঁও শহরের ক্লাবপাড়ায় মির্জা রুহুল আমিন মিলনায়তনে সদর উপজেলা বিএনপি আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, এ অবৈধ সরকার সচেতনভাবে জবরদস্তিমূলক ক্ষমতা আঁকড়ে ধরে আছে। এখানে জনগণের মতামতের কোনো প্রতিফলন নেই। কোনো অধিকার নেই, বলার কিছু নেই কারণ জনগণের ভোটের অধিকারকে তারা ছিনতাই করেছে। এদেশে ২৬ লাখ মানুষকে অন্যায়ভাবে সাজানো মামলা দেয়া হয়েছে। এক হাজার ২০০ মানুষকে গুম করা হয়েছে। খুন করা হয়েছে প্রায় এক হাজার মানুষকে। এ একদলীয় শাসন ব্যবস্থার জন্য তথাকথিত নির্বাচনের নামে একটি প্রহসনের নির্বাচন সাজিয়েছিল। একই কারণে তারা ২০১৪ সালে একইভাবে নির্বাচন করে ক্ষমতা দখল করে নিয়েছিল। ১৫৪ জন প্রার্থীকে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী করেছিল এবং সেই নির্বাচনে জনগণ ৫ শতাংশ ভোট দেয়নি।
তাই বিএনপি আবারো আন্দোলন করবে। একটি নিরপেক্ষ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আবারো নির্বাচন অনুষ্ঠান আদায় করে নেবে। বর্তমান সংসদ অবৈধ সংসদ, নির্বাচিত নয়। তাই ক্ষমতার অপব্যবহার করে শাসন ও শোষণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা কিছু মানুষ দুর্নীতির মাধ্যমে ক্ষমতাবান, অর্থশালী, বিত্তবান হচ্ছে। অন্যদিকে সাধারণ মানুষ তাদের অধিকার হারাচ্ছে, সবকিছু হারিয়ে আজ নিঃস্ব-রিক্ত হয়ে পড়েছে।
মির্জা ফখরুল আরো বলেন, এ বছর আমরা নির্বাচনে অংশ নিয়েছিলাম কিন্তু আবারো তারা নীলনকশা করে ব্যালট ছিনতাই ও বন্দুক দেখিয়ে আমাদের বিজয়কে ডাকাতি করেছে। সরাসরি একদলীয় শাসন কায়েম করে বন্দুক আর ব্যালট ছিনতাই করে জোর করে ক্ষমতা দখল করা যায়। দেশ শাসন করা যায় না, জনগণের মন জয় করা যায় না।
কর্মিসভায় বক্তব্য রাখেন সদর উপজেলা সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদল সভাপতি, সম্পাদকসহ সদর উপজেলার ছাত্রদল, যুবদল, কৃষকদলের বিভিন্ন স্তরের শত শত নেতাকর্মী।


আরো সংবাদ



premium cement