২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খালেদার জিয়ার মুক্তি নির্ভর করছে আদালতের ওপর : কাদের

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আদালতের ওপর নির্ভর করছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিচার বিভাগ স্বাধীনভাবে দায়িত্ব পালন করছে। বেগম খালেদা জিয়ার মামলার বিষয়েও সরকারের কোনো হস্তক্ষেপ নেই। কেবল দুটো মামলায় জামিন নয়, সব মামলা থেকে জামিন পেলে আর আদালত নির্দেশ দিলে সরকার খালেদা জিয়াকে জেলে রাখতে পারবে না।
গতকাল মঙ্গলবার রাজধানীর কাউলায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়া দলের নেতাকর্মীদের শাস্তির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পদক বলেন, ‘বিদ্রোহী প্রার্থীদের শাস্তি নানাভাবেই নিশ্চিত করা হচ্ছে। এমনও সিদ্ধান্ত আছে, যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে কাজ করবে, তাদের আর দল থেকে মনোনয়ন দেয়া হবে না।’ এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজের বিষয়ে তিনি বলেন, ‘২০৩০ সালের মধ্যে এমআরটি লাইনগুলো তৈরি হয়ে যাবে। মেট্রোরেলের আগেই ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ শেষ হবে।’ তিনি জানান, ‘তিন ধাপে সম্পন্ন হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ। প্রথম ধাপ বিমানবন্দর থেকে বনানী রেলক্রসিং, দ্বিতীয় ধাপ বনানী থেকে মগবাজার রেলক্রসিং এবং তৃতীয় ধাপ মগবাজার থেকে শনির আখড়ায় গিয়ে শেষ হবে। পুরো কাজ শেষ হবে ২০২২ সালের মার্চ নাগাদ। তবে তিন ধাপের পুরো নির্মাণকাজ শেষ না হওয়া পর্যন্ত এক্সপ্রেসওয়ের সুফল ভোগ করা যাবে না। আগামী জানুয়ারির মধ্যে এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম ধাপের (বিমানবন্দর থেকে বনানী রেলস্টেশন পর্যন্ত) নির্মাণকাজ শেষ হবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।


আরো সংবাদ



premium cement
থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ ৪০ বছর ধরে মুসল্লিদের ফ্রি চা খাওয়ানো মদিনার সেই বৃদ্ধের ইন্তেকাল সৌদির কাছ থেকে শত শত কোটি ডলার বিনিয়োগ আশা করছে পাকিস্তান! শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল আরো ৭ দিন উপজেলা নির্বাচনের সময় আ’লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : কাদের

সকল