২১ সেপ্টেম্বর ২০১৯
নিয়ন্ত্রণ কক্ষ থেকে সতর্কতা জারি

মালিবাগে পুলিশকে বোমা নিক্ষেপ : আহত ২

টঙ্গীতে ডিবির ওপর হামলা, আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা
-

ঢাকার মালিবাগ মোড়ে বিস্ফোরণে এক পুলিশ সদস্যসহ দু’জন আহত হয়েছেন। সেখানে হাতবোমা ছোড়া হয়েছে বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনার পর পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ঢাকায় দায়িত্বরত সব পুলিশ সদস্যের উদ্দেশে সতর্কতা জারি করা হয়েছে।
রোববার রাত ৯টার দিকে মালিবাগে এ ঘটনায় আহত ট্রাফিক পুলিশের এএসআই রাশেদা আক্তার ভাবলী (২৮) এবং রিকশা চালক লাল মিয়াকে (৫০) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাশেদা বাঁ পায়ে এবং লাল মিয়ার মাথায় জখম হয়েছে বলে ট্রাফিক সার্জেন্ট এনামুল হক জানিয়েছেন। বিডিনিউজ।
তিনি হাসপাতালে সাংবাদিকদের বলেন, রাশেদা দায়িত্বরত ছিলেন। হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের সাথে সাথে তার পাশে থাকা একটি গাড়িতে আগুন ধরে যায়। ধারণা করা হচ্ছে কেউ হাতবোমা নিক্ষেপ করেছে। পরে আহত দু’জনকে উদ্ধার করে প্রথমে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে নেয়া হয়। রাত ১০টার দিকে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। পল্টন থানার পরিদর্শক আবু সিদ্দিক জানান, মালিবাগ মোড়ে পেট্রোল পাম্পের উল্টো দিকে ফ্লাইওভারের নিচে এসবির একটি গাড়ি পার্ক করা ছিল। তার পেছনে একটি পিকআপ ছিল। হঠাৎ পিকআপে বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। পরে পেট্রোলপাম্প থেকে অগ্নিনির্বাপণের সরঞ্জাম এনে কিছুক্ষণের মধ্যে আগুন নেভানো হয় বলে জানান তিনি। কী থেকে এই বিস্ফোরণ ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
টঙ্গীতে ডিবির ওপর হামলা, আসামি ছিনিয়ে নেয়ার চেষ্টা, ২ পুলিশ আহত
টঙ্গী সংবাদদাতা জানান, গত রাতে টঙ্গী থানা আওয়ামী লীগ অফিসের কাছে সন্ত্রাসী ও মাদককারবারিদের সাথে ডিবি পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে দু’জন গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ তিনজনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করেছে। তারা হলোÑ সেলিম, আশিক ও জাহাঙ্গীর। তারা মতি নামে সরকারি দলের এক প্রভাবশালী নেতার ক্যাডার বাহিনীর সদস্য। ত্রাস, চাঁদাবাজি ও মাদক ব্যবসা ছাড়াও তারা ওই নেতার হয়ে পুরো বিসিক এলাকার মিলকারখানার ওয়েস্টেজ মালের ব্যবসা নিয়ন্ত্রণ করে বলে স্থানীয়রা জানান।
রোববার রাত সাড়ে ৮টায় ডিবি পুলিশ স্থানীয় সাহারা মার্কেট এলাকায় অভিযান চালিয়ে দু’টি বিদেশী অস্ত্র ও ছয় রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করলে তাদের সহযোগীরা ডিবি পুলিশের গাড়িতে হামলা চালিয়ে গ্রেফতাকৃতদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালে দু’জন গুলিবিদ্ধ হয়। তাদের একজনের পরিচয় জানা গেছে। যার নাম মমিন। সে স্থানীয় আলেরটেকের আজিজ শিকদারের ছেলে বলে জানা গেছে। গুলিবিদ্ধ অপর জনের নাম জানা যায়নি। হামলায় ডিবি পুলিশের গাড়ি ভাঙচুর হয়েছে। খবর পেয়ে র্যাব ও অতিরিক্ত পুলিশ গিয়ে অবরুদ্ধ ডিবি পুলিশ সদস্যদের উদ্ধার করে। হামলায় ঢাকা ডিবির একজন পুলিশ পরিদর্শকসহ (ওসি) দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। তবে এ ব্যাপারে রাতে তাৎক্ষণিকভাবে ডিএমপি ও জিএমপি ডিবির বক্তব্য পাওয়া না গেলেও টঙ্গী পূর্ব থানার পুলিশ কর্মকর্তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পুরো ঘটনার ভিডিও চিত্র রাতেই ফেসবুকে ভাইরাল হয়েছে। ঘটনাচক্রে মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক টঙ্গী পৌর মেয়র অ্যাডভোকেট আজমত উল্লা খান রেল সিগন্যালে আটকা পড়ে ঘটনা প্রত্যক্ষ করেন।


আরো সংবাদ

তরুণীসহ গ্রেফতার ২০, বিপুল মাদক ও টাকা জব্দ ইরানের ন্যাশনাল ব্যাংকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আশা করি খেলাঘরের আন্দোলন সফলভাবে এগিয়ে যাবে : ড. আনিসুজ্জামান ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান বশেমুরবিপ্রবিতে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের অনশন চলছে চট্টগ্রামে অভিযানে ক্লাব বন্ধ : গ্রেফতার ২ ক্যাসিনো-মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ নৌকার প্রতীকে এমপি হতে চেয়েছিলেন জি কে শামীম বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছিল : কাদের ক্যাসিনোতে অভিযান চালিয়ে আলোচিত র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার মাসাকাদজাকে জয় উপহার দিলো বিদায়ী ম্যাচ

সকল