২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হবিগঞ্জে পাহাড়ি ঢলে ৫ গ্রাম প্লাবিত, অবর্ণনীয় দুর্ভোগ

-

হবিগঞ্জের বাহুবলে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে বাঁধ ভেঙে যাওয়ায় পাঁচটি গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে সীমাহীন দুর্ভোগে পড়েছেন ওই সব এলাকার বাসিন্দারা। এ ছাড়াও ফসল, সবজিসহ বিভিন্ন ধরনের শস্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
বৃহস্পতিবার দিবাগত মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত হবিগঞ্জে টানা বর্ষণ হয়। একদিকে বর্ষণ অন্যদিকে পাহাড় থেকে নেমে আসা ঢলের পানির কারণে বাহুবল উপজেলার দিগম্বরছড়া ও মাধবীছড়ার বাঁধ ভেঙে যায়। আর এতে করে পানি ঢুকতে থাকে পার্শ্ববর্তী গ্রামগুলোতে। একপর্যায়ে হিলালপুর, হাজীবাদাম, লামাপুঁটিজুরী, ডুবাঐ বাজার, আব্দুনারায়ণসহ আরো কয়েকটি গ্রাম প্লাবিত হয়ে হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েন।
স্থানীয় ওয়ার্ড মেম্বার রুবেল আহমেদ জানান, ছড়া থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার কারণে সহজে ছড়ার বাঁধ ভেঙে গেছে। এ জন্যই হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন জানান, ক্ষতিগ্রস্ত মানুষকে সরকারি সাহায্য দেয়া ছাড়া কোনো বিকল্প নাই।
বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জসীম উদ্দিন জানান, ক্ষতিগ্রস্তদের দ্রুত তালিকা করে সহায়তা প্রদান করা হবে। এ ছাড়াও অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

সকল