১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
বগুড়া-৬ আসনে উপনির্বাচন

মনোনয়ন জমা দিতে বারণ করেছেন খালেদা জিয়া

-

বগুড়া-৬ আসনের উপনির্বাচনে মনোনয়ন জমা দিতে বারণ করেছেন দলের কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বগুড়া জেলার নেতারা এই আসনে গতকাল গুলশান কার্যালয় থেকে বেগম জিয়ার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। বেগম জিয়ার কাছ থেকে বার্তা পেয়েই ফরম জমা দেয়ার সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে বলে জানা গেছে।
বগুড়া-৬ আসনে প্রার্থী ঠিক করতে গত মঙ্গলবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপি নেতাদের সাথে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বৈঠক (স্কাইপিতে) করেছিলেন। বৈঠক শেষে নেতারা জানিয়েছিলেন, বগুড়া-৬ আসনের উপনির্বাচনে বেগম জিয়ার পক্ষে মনোনয়ন জমা দেয়া হবে। পাশাপাশি জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরমেয়র মাহবুবুর রহমান, জেলার নেতা রেজাউল করিম বাদশা এবং জেলার সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবদীন চাঁনও মনোনয়ন জমা দেবেন।
একাধিক সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে এ সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। স্থানীয় নেতাদের হাইকমান্ড থেকে বলা হয়েছে, তারা যেন মনোনয়নপত্র জমা না দেন। দলের সিনিয়র এক নেতা বলেছেন, বেগম জিয়ার বার্তা পেয়েই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। একটি সূত্র জানিয়য়েছে, গতকাল দিনের যেকোনো একটি সময়ে মনোনয়নপত্র পাঠানো হয় কারাবন্দী বেগম জিয়ার স্বাক্ষর নেয়ার জন্য। কারণ আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। কারাগারের একজন কর্মকর্তা মনোনয়নপত্র নিয়ে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেন। এ সময় মনোনয়ন ফরম দেখে ক্ষিপ্ত হন তিনি। পরে কারাগারের ওই কর্মকর্তা স্বাক্ষর ছাড়াই মনোনয়ন ফরম নিয়ে ফিরে আসেন।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা হলেও বেগম জিয়ার পক্ষে মনোনয়ন জমা দেয়া হবে না।
একাদশ সংসদ নির্বাচনে বেগম জিয়ার পক্ষে তিনটি আসনে মনোনয়নপত্র দাখিল করা হয়েছিল। কিন্তু ইসি তিনটি আসনেই মনোনয়ন বাতিল করে দেয়। গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল