১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
রাফি হত্যাকাণ্ড

দিয়াশলাই দিয়ে গায়ে আগুন জ্বালিয়ে দেয় জোবায়ের

-

আলোচিত মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে সাইফুর রহমান জোবায়ের। রোমহর্ষক এ কিলিং মিশনে মূল স্পটে থাকা পাঁচজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তারা ঘটনার বর্ণনায় চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। তদন্তের স্বার্থে পিবিআই এসব তথ্য গোপন রেখেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহমেদের আদালতে ১৬৪ ধারায় রাফি হত্যার ঘটনায় জবানবন্দী দেয় জোবায়ের। সকাল ১০টায় তাকে আদালতে হাজির করা হয়। বেলা ৩টায় জবানবন্দী রেকর্ড শেষ হয়। জবানবন্দীতে জোবায়ের জানিয়েছে সে নিজেই ম্যাচের কাঠি দিয়ে নুসরাত জাহান রাফির গায়ে আগুন দেয়।
জবানবন্দী শেষে বিকেলে ব্রিফ করেন চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বিশেষ পুলিশ সুপার মো: ইকবাল। জোবায়েরের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, মাদরাসার সাইক্লোন শেল্টারের ছাদে সে ম্যাচের কাঠি দিয়ে রাফির গায়ে আগুন ধরিয়ে দেয়। পপি রাফিকে ছাদে ডেকে নিয়ে এলে অধ্যক্ষের বিরুদ্ধে মামলা তুলে নেয়ার জন্য চাপ দেয় জোবায়ের, মণি, পপি, শাহাদাত ও জাবেদ। রাফি রাজি না হলে তাকে ছাদে শুইয়ে ফেলা হয়। এরপর পপি রাফির পা চেপে ধরে, শাহাদাত মুখ চেপে ধরে, মণি বুক চেপে ধরে, জাবেদ কেরোসিন ঢালে এবং জোবায়ের দিয়াশলাই দিয়ে গায়ে আগুন ধরায়। পরিচয় গোপন করার জন্য জোবায়ের যে বোরকা পরে ছিল সেটিও উদ্ধার করা হয়েছে। এর আগে জোবায়েরকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়। জবানবন্দী প্রদান শেষে জোবায়েরকে কারাগারে পাঠানো হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক মোহাম্মদ শাহ আলম জানান, গত শনিবার রাঙ্গামাটি থেকে গ্রেফতার ইফতেখার হোসেন রানা এবং কুমিল্লা থেকে গ্রেফতার এমরান হোসেন মাসুমকে রোববার বিকালে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহমেদের আদালতে হাজির করা হয়। আদালত তাদের দু’জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
অবৈধ লেনদেন অনুসন্ধানে ব্যাংকে পিবিআই : এ দিকে আগুনে পুড়িয়ে রাফিকে হত্যার ঘটনায় অবৈধ অর্থ লেনদেনের উৎস অনুসন্ধানে সোনাগাজীর বিভিন্ন ব্যাংকের শাখা পরিদর্শন করেছে পিবিআই। রোববার পিবিআই চট্টগ্রাম বিভাগীয় বিশেষ পুলিশ সুপারের নেতৃত্বে চার সদস্যের একটি দল ব্যাংকগুলোতে গিয়ে মামলার আসামিদের ব্যাংক হিসাব খতিয়ে দেখে।
পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার গণমাধ্যমকর্মীদের বলেন, নুসরাত হত্যাকাণ্ডে কোনো ধরনের অবৈধ অর্থ লেনদেন হয়েছে কি না, তারা তা খতিয়ে দেখছেন। সোনাগাজীতে তারা জনতা, ইসলামী ব্যাংকসহ কয়েকটি ব্যাংক পরিদর্শন করেছে। তিনি বলেন, জেলা শহরেও বেশ কয়েকটি ব্যাংকের শাখা পরিদর্শন করে হত্যাকাণ্ডে অবৈধ লেনদেনের উৎস খুঁজে বের করা হবে। এখন পর্যন্ত কোনো তথ্য পেয়েছেন কি না জানতে চাইলে তদন্তের স্বার্থে এ বিষয়ে তিনি মন্তব্য করতে রাজি হননি।
পুলিশ সুপার বলেন, হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী এবং মামলার এজাহারভুক্ত আসামি জোবায়ের আহম্মদকে রোববার দুপুরে ১৬৪ ধারায় জবানবন্দী রেকর্ড করার জন্য ফেনীর আদালতে হাজির করা হয়।


আরো সংবাদ



premium cement