২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

একদিনে নিহত ৭

-

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ছাত্র ও শিশু রয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরো পাঁচজন।
পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা জানান, জয়পুরহাটের পাঁচবিবিতে দু’টি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মাহাফুজ (১৭) ও তৈবুর রহমান (৫৫) নামে দু’জন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় রাতুল গোয়ালা নামে আরো একজনকে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গতকাল পাঁচবিবি-কামদিয়া সড়কের হরেন্দা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত মাহাফুজ উপজেলার দানেজপুর এলাকার সাইফুল রহমানের ছেলে এবং তৈবুর রহমান পানিয়াল গ্রামের মৃত মফিজ মণ্ডলের ছেলে।
দিনাজপুর সংবাদদাতা জানান, দিনাজপুর-রংপুর মহাসড়কের নশিপুর জামতলীতে বিকল ট্রাকের সাথে ধাক্কা লেগে পিকআপ চালক গোলাম মোস্তফা (৫১) নিহত হয়েছেন। এ ঘটনায় তিনজন আহত হন। গতকাল দুপুরে দিনাজপুর সদর উপজেলার নশিপুর জামতলীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত গোলাম মোস্তফা জয়পুরহাট সদর উপজেলার দোগাছী গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে। আহতরা হলেনÑ বেলাল হোসেন (৫২), স্বাধীন (২৮) ও শহিদুল ইসলাম (৪৮)।
স্থানীয় সূত্রে জানা যায়, রংপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাকের সামনের চাকা পাংচার হয়ে মহাসড়কের ওপর বিকল হয়ে য়ায়। ট্রাকের চালক ও হেলপাররা চাকাটি পরিবর্তনের কাজ করছিলেন। এ সময় দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া একটি মাছের পিকআপ বিকল ট্রাকটিকে সামনের দিকে ধাক্কা দেয়। এতে পিকআপের চালক ও হেলপাররা ছিটকে রাস্তার ওপরে পড়ে যান। খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে তাদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক পিকআপের চালক গোলাম মোস্তফাকে মৃত ঘোষণা করেন।
নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় তামিম বাবু (৬) নামে এক শিশু নিহত হয়েছে। এ সময় গুরুতর আহত হয় ৯ বছর বয়সী আরো এক শিশু।
গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার আফতাবগঞ্জ-মধ্যপাড়া সড়কের শিকারপুর গ্রামের সামনে এ দুর্ঘটনা ঘটে।
তামিম বাবু উপজেলার শিকারপুর গ্রামের তহিদুল ইসলামের ছেলে।
পরিবার সূত্রে জানা গেছে, বাড়ি থেকে মাঠে অগভীর নলকূপে গোসল করতে যাওয়ার পথে অজ্ঞাত মোটরসাইকেল আরোহী তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত তামিম বাবুর সঙ্গী মাদারপুর গ্রামের আবু বক্করের ছেলে শহিদুল ইসলাম (৯) গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের আহত অবস্থায় উদ্ধার করে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তামিমকে মৃত্যু ঘোষণা করেন এবং শহিদুলকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
ধামরাই (ঢাকা) সংবাদদাতা জানান, ধামরাইয়ে অবৈধ মাহেন্দ্র চাপায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী অধির চন্দ্র মনিদাস (৩৫) নামে এক স্বর্ণব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় অটোরিকশার চালক আবদুর রহিমসহ আরো দু’জন আহত হন। গত শুক্রবার সকালে ধামরাইয়ের কাওয়ালিপাড়া-বালিয়া সড়কের মাদারপুর বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত অধির চন্দ্র মনিদাস ধামরাইয়ের চৌহাট গ্রামের সুবল চন্দ্র মনিদাসের ছেলে। তিনি গত শুক্রবার ব্যবসায়িক কাজে সাভার যাওয়ার পথে এ দুর্ঘটনায় পড়েন।
এ ব্যাপারে ধামরাইয়ের কাওয়ালিপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই কামরুজ্জামান জানান, ঘাতক মাহেন্দ্র আটকের চেষ্টা চলছে।
বগুড়া অফিস জানায়, বগুড়ার শেরপুরে মালবাহী ট্রাকের চাপায় শফিকুল ইসলাম (৪০) নামে এক অটো ভ্যানচালক নিহত হয়েছেন। তিনি শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের বাগড়া চকপোতা গ্রামের ফিরোজ মিয়ার ছেলে। এ ঘটনায় ট্রাক জব্দ ও চালককে আটক করেছে থানা পুলিশ। গত শনিবার রাতে শেরপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের টোলা মাজারগেট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। চালক রাসেল আহম্মেদ (২৬) লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার নুরুল ইসলামের ছেলে।
শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম জানান, ঘটনার সময় চালক শফিকুল ইসলাম অটোভ্যান নিয়ে মহাসড়কের পূর্বপাশ থেকে পশ্চিম পাশের দিকে যাচ্ছিলেন। এ সময় ঢাকা থেকে বগুড়াগামী একটি মালবাহী ট্রাক (ঢাকা মেট্রো চ-৮১-৯০৬৮) ভ্যানটিকে চাপা দেয়। এতে গুরুতর আহত শফিকুলকে দ্রুত উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ব্যস্ততম চৌমুহনী এলাকায় অটোসিএনজির ধাক্কায় সুমন মিয়া (২০) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। গতকাল দুপুরে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত সুমন মৌলভীবাজার সরকারি কলেজের বিএসএস ফাইনাল ইয়ারের ছাত্র এবং কমলগঞ্জ পৌরসভার দক্ষিণ কুমড়াকাঁপন গ্রামের বাবুল মিয়ার বড় ছেলে।
নিহতের স্বজনরা জানিয়েছেন, গতকাল সকালে সুমন মিয়া তার বাবা বাবুল মিয়ার সাথে মৌলভীবাজারে যাওয়ার জন্য বাড়ি হতে বের হন। দুপুরে উপজেলা চৌমুহনী এলাকা থেকে বাবা বাবুল মিয়া ছেলে সুমন মিয়াকে জরুরি একটি কাগজ আনতে পুনরায় বাড়িতে পাঠালে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের চৌমুহনী এলাকায় হেঁটে যাওয়ার সময় মৌলভীবাজারগামী একটি অটো সিএনজি (মৌলভীবাজার-থ-১২৬৪৩০) পেছন থেকে তাকে ধাক্কা দেয়। আহত অবস্থায় স্থানীয়রা তাকে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে সিলেট নিয়ে যাওয়ার পথে সুমনের মৃত্যু হয়।
এ দিকে সুমনের মর্মান্তিক মৃত্যুর খবরে কমলগঞ্জে তার সহপাঠী ও ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে ওঠে। বিকেল ৫টায় উপজেলা চৌমুহনীতে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা।

 


আরো সংবাদ



premium cement