২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে কলেজছাত্রীসহ নিহত ৭ অন্যান্য স্থানে নিহত ৬

-

বানারীপাড়া-বরিশাল সড়কে বাস ও থ্রি-হুইলারের সংঘর্ষে বিএম কলেজের ছাত্রীসহ ছয়জন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। উজিরপুর অপর এক দুর্ঘটনায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে সড়ক দুর্ঘটনায় অপর ছয়জন নিহত হন।
বরিশাল ব্যুরো ও ঝালকাঠি সংবাদদাতা জানান, বরিশাল-বানারীপাড়া সড়কের গড়িয়ারপাড়ের তেঁতুলতলায় বাস ও মাহেন্দ্র (থ্রি-হুইলার আলফা) সংঘর্ষে বিএম কলেজছাত্রীসহ ছয় যাত্রী নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হন আরো পাঁচজন। তাদের বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে নগরীর গড়িয়ারপাড় এলাকার ঢাকা-বরিশাল মহাসড়কের তেঁতুলতলায় এই দুর্ঘটনা ঘটে। বরিশাল সদর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো: ইউনুস আলী জানান, নিহতরা হলেনÑ ঝালকাঠির বাসিন্দা ও বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের মাস্টার্সের গণিত প্রথম বর্ষের ছাত্রী শীলা হালদার (২৪), বাকেরগঞ্জের ইউনুস সিকদারের ছেলে ও নগরীর নথুল্লাবাদ এলাকার বাসিন্দা রঙমিস্ত্রি মানিক সিকদার (৪০), নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের কাশিপুর এলাকার এনছাফ আলীর ছেলে অটোরিকশা চালক খোকন (৩৫), মাহেন্দ্র চালক কাশিপুর ইউনিয়নের গনপাড়া এলাকার ইদ্রিস মিয়ার ছেলে সোহেল (২৫) এবং ৫০ বছর বয়সী এক অজ্ঞাত নারী। হতাহতদের উদ্ধারকারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জানান, মাহেন্দ্রটি যাত্রী নিয়ে বরিশাল থেকে বানারীপাড়ার দিকে যাচ্ছিল। পথিমধ্যে গড়িয়ারপাড় এলাকাধীন তেঁতুলতলায় স্বরূপকাঠি থেকে বরিশালগামী ‘দুর্জয় পরিবহন’ নামের একটি যাত্রীবাহী বাসের সাথে মাহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাহেন্দ্রটি দুমড়ে মুচড়ে রাস্তার পাশে পড়ে গেলে ঘটনাস্থলেই মাহেন্দ্র পরিবহনের যাত্রী কলেজছাত্রী শীলার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যান। এ সময় জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মানিক ও খোকনকে মৃত বলে ঘোষণা করেন। তা ছাড়া চিকিৎসাধীন অবস্থায় মাহিন্দ্র চালক সোহেল ও ৫০ বছর বয়সী অজ্ঞাত নারী মারা যান। বাকি আহতদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। আহত দুলাল হাওলাদার (৩৫), তন্নি আক্তার (১৭), শিশু তাইয়ুম (৭), তার মা পারভীন বেগম (৩০), সুমন (২৫) ও ৭ বছর বয়সী আরো এক শিশু চিকিৎসাধীন রয়েছে। বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার ওসি আব্দুর রহমান মুকুল জানান, দুর্ঘটনাকবলিত বাসটি রাস্তার উপরে পড়ে থাকায় বরিশাল-ঢাকা মহাসড়কে আধা ঘণ্টার মতো যানবাহন চলাচল বন্ধ ছিল।
পরে ফায়ার সার্ভিসের সহায়তায় বাসটি উদ্ধার করা হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তবে বাসচালককে খুঁজে পাওয়া যায়নি। দুর্ঘটনাকবলিত বাস ও মাহেন্দ্র দুই পুলিশের হেফাজতে রয়েছে বলে জানিয়েছেন তিনি।
অপর দিকে, ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার মেজর জলিল সেতুর উপরে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রাইভেটকারের ধাক্কায় দীপ কর্মকার (১২) নামের তৃতীয় শ্রেণীতে পড়–য়া এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত দীপ উজিরপুর পৌর এলাকার বাসিন্দা গোপাল কর্মকারের ছেলে ও কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছিল। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, সন্ধ্যায় সেতুর উপরে দীপ ও তার সহদর পার্থ ঘোরাঘুরি করছিল। হঠাৎ বরিশাল থেকে ঢাকাগামী দ্রুতগতির একটি প্রাইভেটকার দীপকে পেছন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে দীপ গুরুতরভাবে আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে উজিরপুর উপজেলা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করে।
শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, হবিগঞ্জের বাহুবলে সড়ক দুর্ঘটনায় শায়েস্তাগঞ্জের আব্দুর রহমান নিহত হয়েছেন। এ সময় আহত হন অন্তত আরো ১০। গত বৃস্পতিবার বিকেলে বাহুবলের যশপাল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি যাত্রীবাহী বাস ঢাকা-সিলেট মহাসড়কের যশপাল নামক স্থানে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ইটবোঝাই ট্রাকের পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে শায়েস্তাগঞ্জের কুটিরগাঁও গ্রামের মৃত আব্দুল আউয়াল ওরফে বুধন মিয়ার ছেলে আব্দুর রহমান (৩৫) ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় আরো অন্তত ১০ যাত্রী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় বাসের আবু নাঈম (২৭) নামে এক শ্রমিক নিহত হয়েছে। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ওই শ্রমিকের লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। আবু নাঈম টিপরদী এলাকার মেঘনা ইকনোমিক জোনের শ্রমিক।
পুলিশ জানায়, মোগরাপাড়া চৌরাস্তার বাসা থেকে প্রতিদিনের মতো গতকাল সকালে সাইকেলযোগে নাঈম কর্মস্থলে যাচ্ছিল। পথে মোগরাপাড়া বাসস্ট্যান্ড এলাকা অতিক্রমকালে একটি বাস তার সাইকেলকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই আবু নাঈম নিহত হয়। নিহত আবু নাঈম পটুয়াখালী সদর উপজেলার বাসিন্দা।
বেলাব (নরসিংদী) সংবাদদাতা জানান, নরসিংদীর বেলাবতে ঢাকা সিলেট মহাসড়কের বারৈচা বাসস্ট্যান্ড এলাকায় ট্রাকের চাপায় এক অজ্ঞাত নারী নিহত হয়েছেন। গতকাল সকালে সড়ক পারাপারের সময় এই দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনার পর এলাকাবাসী ঘাতক ট্রাকটিকে থামাতে পারলেও পালিয়েছে এর চালক। ভৈরব হাইওয়ে পুলিশ ট্রাকটিকে জব্দ করেছে। ওই নারীর লাশ ভৈরব হাইওয়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে।
মুজিবনগর সংবাদদাতা জানান, মেহেরপুরের মুজিবনগরে গরুবোঝায় লাটাহাম্বা গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে চালক মিজানুর রহমান নামে এক যুবক নিহত হয়েছে।
গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে মুজিবনগর ব্রাক অফিসের সামনে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত মিজানুর রহমান একই উপজেলার সোনাপুর মাঝপাড়া গ্রামের জটু শেখের ছেলে। মিজানুর রহমান মেহেরপুর গরুর হাটে গাড়িতে করে গুরু নিয়ে যাচ্ছিলেন। পথে ব্রাক অফিসের সামনে গাড়ি ব্রেক ফেল করে। এ সময় নিয়ন্ত্রণ রাখতে না পেরে সে গাড়ির নিচে পরে যায়। স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় মুজিবনগর সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। অ্যাম্বুলেন্সে করে কুষ্টিয়া নেয়ার পথে তার মৃত্যু হয়।
উজিরপুর (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের মেজর এম জলিল সেতুর উপরে পুলিশবাহী একটি প্রাইভেটকারের ধাক্কায় দীপ কর্মকার (১২) নামে তৃতীয় শ্রেণীর এক স্কুলছাত্র নিহত হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দীপ উজিরপুর পৌর এলাকার গোপালের ছেলে ও কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র।
জানা গেছে, সন্ধ্যায় সেতুটির উপরে দীপ ও তার সহোদর প¦ার্থ ঘোরাঘুরি করছিল। হঠাৎ বরিশাল থেকে ঢাকাগামী দ্রুত গতির একটি প্রাইভেটকার দীপকে পেছন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে আহত দীপকে স্থানীয়রা উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় তামিম বাবু (৬) নামে এক শিশু নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে ৯ বছর বয়সী আরো এক কিশোর।
গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার আফতাবগঞ্জ-মধ্যপাড়া সড়কের শিকারপুর গ্রামের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু তামিম উপজেলার শিকারপুর গ্রামের তহিদুল ইসলামের ছেলে।
জানা গেছে, বাড়ি থেকে নলকূপে গোসল করতে যাওয়ার পথে অজ্ঞাত মোটরসাইকেল আরোহী তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত তামিম বাবুসহ তার সঙ্গীয় মাদারপুর গ্রামের আবু বক্করের ছেলে শহিদুল ইসলাম (৯) গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের আহত অবস্থায় উদ্ধার করে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তামিম বাবুকে মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement