২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শেরেবাংলা মেডিক্যালের ডাস্টবিনে ২২ অপরিণত শিশুর লাশ

-

বরিশালের শেরেবাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের ময়লার স্তূপ থেকে ২২টি অপরিণত শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার রাত পৌনে ৯টায় পরিচ্ছন্নতাকর্মীরা এসব লাশ দেখতে পান। পরে হাসপাতাল কর্তৃপ ও পুলিশকে বিষয়টি জানানো হয়। একসাথে এতগুলো মানবশিশুর লাশ এভাবে ফেলে দেয়ার ঘটনায় তোলপাড় শুরু হয় ঘটনা জানাজানির পর। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তার কিছুই বলতে পারছে না হাসপাতাল কর্তৃপ। বিষয়টি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল মোদাচ্ছের আলী কবির জানান, রাতে পরিচ্ছন্নতাকর্মীরা হাসপাতালের পশ্চিম পাশে কেন্দ্রীয় পানির ট্যাংকের পাশে থাকা ডাস্টবিনের ময়লা অপসারণ করছিলেন।
এ সময় তারা ময়লার ভেতরে বালতি ভরা অপরিণত শিশুর লাশগুলো দেখতে পান।
পরে হাসপাতাল কর্তৃপকে বিষয়টি জানান তারা। তিনি বলেন, সেখানে ২২টি অপরিণত শিশুর লাশ ছিল। শেরেবাংলা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা: বাকির হোসেন জানান, বিষয়টি তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এগুলো মেডিক্যাল কলেজের পরীা-নিরীার জন্য প্রিজার্ভ (ফরমালিন দেয়া) করা বহু পুরনো নবজাতক হতে পারে; যা দিয়ে শিার্থীদের ব্যবহারিক শিা দেয়া হয়। যেগুলো এখন ব্যবহার অনুপযোগী হওয়ায় ফেলে দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি জনমনে আতঙ্কের সৃষ্টি করেছে বলে তিনি স্বীকার করেন। তদন্তের পর সবকিছু পরিষ্কার হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল