২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

উপজেলা নির্বাচনে দলের কেউ অংশ নিলে সাংগঠনিক ব্যবস্থা : বিএনপি

-

উপজেলা নির্বাচনে দলের কোনো নেতাকর্মী অংশ নিলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে বিএনপি। গতকাল সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের এ অবস্থান স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন।
তিনি বলেন, বিএনপির দেশব্যাপী সব পর্যায়ের নেতাকর্মীর অবগতির জন্য জানাচ্ছি যে, আগামী উপজেলা নির্বাচনে দলের কোনো নেতাকর্মী অংশগ্রহণ করতে পারবেন না। যদি কেউ দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশগ্রহণ করেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
সাংগঠনিক ব্যবস্থার অর্থ কীÑ প্রশ্ন করা হলে রিজভী বলেন, সব ধরনের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। নেতাকর্মী যারাই প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেছেন তারাও উপজেলা নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে জানান তিনি। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, মীর নেওয়াজ আলী, শাহ নেসারুল হক, হেলেন জেরিন খান প্রমুখ।
উপজেলা নির্বাচনসহ নির্বাচনগুলোতে রাজনৈতিক দলগুলো অংশগ্রহণ না করা হতাশাজনকÑ প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার এমন বক্তব্যের উত্তরে রিজভী বলেন, এ দেশে মিড নাইট নির্বাচনের প্রধান কারিগর তিনি। তারপরেও অন্যান্য রাজনৈতিক দল আগামী নির্বাচনগুলোতে অংশগ্রহণ করবে তা তিনি কী করে আশা করতে পারেন? সিইসি পরিচালিত নির্বাচনে দেশ-বিদেশের সবাই শুধু হতবাকই হয়নি, বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ নিয়ে আতঙ্কিত হয়ে তারা ওই নির্বাচনের বিরুদ্ধে সমালোচনার ঝড় তুলেছেন। এই সিইসি ভোটারদের প্রতারিত করে অভিনব মিড নাইট নির্বাচনের মাধ্যমে একটি নিরঙ্কুশ কর্তৃত্ববাদী একদলীয় রাষ্ট্র কায়েমে সহায়তা করেছেন। সিইসি ৩০ ডিসেম্বরের নির্বাচনের পরে বলেছেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ ছিল, উপজেলা নির্বাচনও একইভাবে স্বচ্ছ ও নিরপেক্ষ হবে।’ তাহলে স্পষ্টতই বোঝা যাচ্ছে উপজেলা নির্বাচনের ভবিষ্যৎ। এই নির্বাচনও যে আগের দিন রাতেই অনুষ্ঠিত হবে তাতে কোনো সন্দেহ নেই।
তিনি বলেন, প্রশ্নবিদ্ধ নির্বাচন বলেই সরকারবিরোধী দলকে কোনো সভা-সমাবেশ করতে নানাভাবে বাধা দিচ্ছে। ২৯ ডিসেম্বর মধ্যরাতের ভোটের খবর প্রচারে যতই সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বাধা দিক না কেন সে খবর চাপা পড়ে থাকেনি। দেশবাসীও বিশ^বাসী সেই ভোটের খবর জেনে গেছে।

 


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল