২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
বগুড়ায় বিএনপির সভায় ফখরুল

নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে আ’লীগ

বগুড়ায় বিএনপি নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৩০ ডিসেম্বর দেশে কোনো নির্বাচনই হয়নি। এটা ছিল জাতির সাথে প্রহসন ও নিষ্ঠুর তামাশা। একটি দল ক্ষমতা ধরে রাখার জন্য নির্বাচনী ব্যবস্থাকেই ধ্বংস করে দিয়েছে। তিনি বলেন, নির্বাচনের নামে জনগণের সাথে তামাশা করে আওয়ামী লীগ আজ গণশত্রুতে পরিণত হয়েছে। নির্বাচনের পর তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই আগামীতে গণতন্ত্র ফিরিয়ে আনতে, খালেদা জিয়ার মুক্তি, নেতাকর্মীদের মুক্তি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে সংগঠনকে আরো শক্তিশালী করতে হবে। এরপর বৃহত্তর ঐক্যের মাধ্যমে লড়াই সংগ্রাম করে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তিনি বুধবার দুপুরে ঠাকুরগাঁও থেকে সড়ক পথে ঢাকায় ফেরার পথে বগুড়া শহরতলীর হোটেল মম ইন-এ বগুড়া সদর আসনের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, দেশ আজ গভীর সঙ্কটে পড়েছে। এর আগে দেশ এতটা সঙ্কটে কখনো পড়েছে বলে মনে হয় না। এ অবস্থায় মানুষের মনে গণতন্ত্র ও নির্বাচনের প্রতি অনাস্থা সৃষ্টি হয়েছে।
তিনি বলেন, এ সরকার ভালো কিছু বিশ^াস করে না। তাই তারা নির্বাচন ব্যবস্থা কলঙ্কিত করেছে। দেশের মানুষ ভোট দিতে পারেননি। তাই আমরা ফলাফল প্রত্যাখ্যান করেছি। এ নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে আবারো নির্বাচনের ব্যবস্থা করতে হবে।
তিনি আরো বলেন, এ সরকারের কারণে দেশে ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে। মানুষের মুখে হাসি নেই। আমার নিজ এলাকায় নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে কর্মীদের মারধর করার পর এখন দোকানপাট দখল করা হচ্ছে। এ অবস্থার মধ্যেও তাকে বগুড়া সদর আসনে বিপুলভোটে নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, আগামী দিনের আন্দোলন-সংগ্রামে বগুড়া জেলাকেই নেতৃত্ব দিতে হবে। তাই সব ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন : জেলা সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সাবেক সভাপতি অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান ও রেজাউল করিম বাদশা, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু ও গোলাম মোহাম্মদ সিরাজ, বিএনপি নেতা আলী আজগর হেনা, লাভলী রহমান, শহর সভাপতি মাহবুবর রহমান বকুল, সদর উপজেলা সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল ও অধ্যাপক ডাক্তার মওদুদ হোসেন আলমগীর পাভেল।
সরকার সীমান্ত হত্যা বন্ধ করতে পারেনি: এ দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ সরকার আজও সীমান্তে রক্ত ঝরানো বন্ধ করতে পারেনি। আওয়ামী লীগের কথার সাথে কাজের কোনো মিল নেই। এরা সবসময় জনগণকে মিথ্যা আশ^াস দিয়ে প্রতারণা ও ধোঁয়াশার মধ্যে রাখে। গত চার দিনে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ-ভারত সীমান্তে দু’জন নিরীহ বাংলাদেশী বিএসএফের গুলিতে নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
বিএনপি মহাসচিব বলেন, সীমান্তে বাংলাদেশী হত্যা অব্যাহত আছে। কয়েক বছর আগে বাংলাদেশের সাথে ভারতের এক বৈঠকের পর বলা হয়েছিল এখন থেকে আর সীমান্ত এলাকায় বাংলাদেশীদের হত্যা করা হবে না। কিন্তু বাস্তবে এই সিদ্ধান্তের কোনো প্রতিফলন দেখা যায়নি।
তিনি ক্ষমতাসীন সরকারকে গণবিচ্ছিন্ন আখ্যা দিয়ে বলেন, গণবিচ্ছিন্ন সরকার বলে এরা কখনোই জনগণের জানমালের তোয়াক্কা করে না। আওয়ামী সরকার বিএসএফ কর্তৃক বাংলাদেশীদের হত্যা ও ধরে নিয়ে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ পর্যন্ত কখনোই করেনি। এর কারণ বর্তমান সরকারের নতজানু পররাষ্ট্রনীতি। এভাবে প্রতিনিয়ত বিএসএফ কর্তৃক ভারতীয় সীমান্তে বাংলাদেশীদের গুলি করে হত্যা করার ঘটনা গভীর উদ্বেগজনক। ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ-ভারত সীমান্তে গত চার দিনে দু’জন বাংলাদেশীকে গুলি করে হত্যার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এ ধরনের নির্মম হত্যাকাণ্ড বন্ধ করার জোরালো আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

সকল