২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভোটের নামে তামাশার জবাব দিতে হবে : ফখরুল

ঠাকুরগাঁওয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল : নয়া দিগন্ত -

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের কোনো মেরুদণ্ড নেই। তাদের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এই নির্বাচন কমিশন একটি ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে। আর নির্বাচনের নামে তামাশা করেছে আওয়ামী লীগ। জনগণের কাছে তাদের এ জন্য জবাব দিতে হবে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় ঠাকুরগাঁওয়ে নির্বাচনোত্তর এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
শহরের মির্জা রুহুল আমিন পৌর মিলনায়তনে আয়োজিত সভায় মির্জা ফখরুল বলেন, এ নির্বাচনে বিএনপি পরাজিত হয়নি, ঐক্যফ্রন্ট পরাজিত হয়নি। হেরে গেছে গণতন্ত্র, পরাজিত হয়েছে দেশের মানুষ, পরাজিত মুক্তিযুদ্ধের চেতনা। আওয়ামী লীগ দেশের মানুষের সব গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। এই আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নেই। ১৯৭১ সালে আওয়ামী লীগ স্বাধীনতার স্বপক্ষে লড়াই করেছে, তারাই আজ দেশের মানুষের ভোটের স্বাধীনতাকে হত্যা করেছে। ভোটের আগের রাতেই ভোট ডাকাতি হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা পোস্টার ব্যানার ছিঁড়েছে, গাড়ি ভাঙচুর করেছে অথচ মামলা দিয়েছে আমাদের নেতাকর্মীদের নামে। এসব কেন করেছে, কারণ তারা জানে জনগণ তাদের সাথে নেই। তারা জানে নির্বাচন সুষ্ঠু হলে কোনোভাবেই তাদের পক্ষে ক্ষমতায় আসা সম্ভব নয়। তাই তারা এসব অপকর্ম করেছে, মিথ্যাচারের আশ্রয় নিয়েছে।
মির্জা ফখরুল সভায় বলেন, আমরা এক ভয়াবহ অন্ধকারের মধ্যে পড়ে গেছি। এই বাংলাদেশকে আমরা চিনি না, এই বাংলাদেশ তো আমরা চাই না। এখন আর কোথাও বিশ্বাস নেই, বিচার নেই, দেশের মানুষ যাবে কোথায়? আওয়ামী লীগ ক্ষমতায় আসার জন্য প্রশাসনকে ঘুষ দিয়েছে, টাকা দিয়েছে, খাম দিয়েছে, পিকনিক খাইয়েছে। কারণ জনগণের প্রতি তাদের আস্থা নেই।
৩০ ডিসেম্বর নির্বাচনের দিন আমাদের নেতাকর্মীরা কোথাও কোনো আইন ভঙ্গ করেনি অথচ এ দিন শুধু ঠাকুরগাঁওয়েই ২১টি মিথ্যা মামলা দেয়া হয়েছে। সারা দেশে ৯৮ হাজার মিথ্যা মামলায় ২৫ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এভাবে দেশ চলতে পারে না, এই সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে ও মামুনুর রশিদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা সহসভাপতি গোলাম সারোয়ার রঞ্জু, সুলতানুল ফেরদৌস নম্র, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, যুগ্ম সম্পাদক আনসারুল হক, সাংগঠনিক সম্পাদক জাফরুল্লাহ, মহিলা দলের সভানেত্রী ফোরাতুন্নাহার প্যারিস, সদর উপজেলা সম্পাদক আবদুল হামিদ, পৌর সম্পাদক তারেক আদনান, যুবদল নেতা জাহিদ, ছাত্রদল নেতা সুমন প্রমুখ।


আরো সংবাদ



premium cement