১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বারিধারায় এটিএম বুথে নিরাপত্তাকর্মী খুন

যাত্রাবাড়ী থেকে অর্ধগলিত লাশ উদ্ধার
-

রাজধানীর বারিধারায় যমুনা ব্যাংকের এটিএম বুথের ভেতর থেকে শামীম (২৪) নামের এক নিরাপত্তাকর্মীর লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। গতকাল সোমবার সকাল ৬টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় সিকিউরিটি কোম্পানি এলিট ফোর্সের তিন কর্মীকে আটক করে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্বৃত্তরা শামীমকে বুথের ভেতরে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার পর টাকা লুটের চেষ্টায় বুথ ভাঙার চেষ্টা করে। তার আগে বুথের ভেতরে থাকা সিসি টিভি ক্যামেরা ভেঙে ফেলে। তবে কোনো টাকা খোয়া গেছে কি না সে ব্যাপারে পুলিশ গতকাল রাত ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কিছু জানাতে পারেনি।
হত্যার শিকার এলিট ফোর্সের নিরাপত্তাকর্মী শামীমের পিতা নজরুল ইসলামের দাবি, মোবাইল বিক্রি-সংক্রান্ত ঘটনার জেরে তার ছেলে খুন হয়েছে। পুলিশ ছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও সিআইডির ক্রাইম সিনের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা সিসি টিভি থেকে ফুটেজ সংগ্রহ করা ছাড়াও হত্যার আলামত সংগ্রহ করেন। লাশটির মাথা থেঁতলানো ছিল বলে পুলিশ সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করে।
গতকাল রাতে ভাটারা থানার ডিউটি অফিসার সাব ইন্সপেক্টর বিলকিস বেগম নয়া দিগন্তকে বলেন, এটিএম বুথের ভেতরে খুনের ঘটনায় নিহতের পিতা নজরুল ইসলাম বাদি হয়ে মামলা করছেন। এতে সন্দেহজনক বেশ কযেকজনের নাম দেয়া হয়েছে। নিহতের ছোট ভাই আমিনুল ইসলাম এক যুবকের কাছে মোবাইল বিক্রি করেছিলেন। ওই মোবাইলের টাকা আনতে গেলে আমিনুলকে টাকা না দিয়ে মারধর করা হয়। এ নিয়ে মোবাইল ফোনে আমিনুল তার বড় ভাই শামীমের সাথে কথা বলিয়ে দিয়েছিলেন রোববার। পরে শামীমের সাথে ওই যুবকের মোবাইলে কথাকাটাকাটি হয়েছিল। তবে কাদের সাথে শামীমের কথাকাটাকাটি হয়েছিল সেটি ডিউটি অফিসার জানাতে পারেননি। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ ঘটনায় এলিট ফোর্সের তিন সদস্যকে আটক করে থানায় আনা হয়েছে। এটিএম বুথ থেকে টাকা খোয়া গেছে কি না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাংকের লোকজন বুথ পরিদর্শন করে বলেছেন, চাবি দিয়েও তারা এটিএম বুথটি খুলতে পারছেন না। তবে ভল্ট খুলতে পারলে বলতে পারবেন টাকা খোয়া গেছে কি না। এজাহারে সিসি টিভি ভাঙা ছিল বলে উল্লেখ করা হয়েছে।
এর আগে ভাটারা থানার সাব ইন্সপেক্টর শাহাব উদ্দিন সাংবাদিকদের জানান, খুব সকালে খুনের সংবাদ পেয়ে আমি যমুনা ব্যাংকের এটিএম বুথে যাই। সেখানে গিয়ে বুথের মেঝেতে শামীমকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। শামীম রাতে কাঁথামুড়ি দিয়ে ঘুমাচ্ছিল। ওই অবস্থায় দুর্বৃত্তরা তাকে আঘাত করে হত্যা করতে পারে বলে তিনি ধারণা করছেন।
এ দিকে গতকাল সোমবার বেলা ৩টায় যাত্রাবাড়ীর মৃধাবাড়ি এলাকার ঝোপ থেকে অজ্ঞাত পরিচয় (৪০) এক ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। যাত্রাবাড়ী থানার ওসি সাংবাদিকদের জানান, উদ্ধার হওয়া গলিত লাশটি কয়েক দিন আগের বলে ধারণা তার।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল