২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় ঐক্যফ্রন্ট টিকবে না : কাদের

সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ পরিদর্শনে আওয়ামী লীগ নেতৃবৃন্দ :নয়া দিগন্ত -

বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট টিকবে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙনের উপাদান ছিল, সেই ঐক্যফ্রন্ট না টেকারই কথা। আর যেখানে বিএনপিতেই ভাঙনের সুর, সেখানে ঐক্যফ্রন্টতো ভাঙবেই।
রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের আজ শনিবার অনুষ্ঠেয় সমাবেশস্থল পরিদর্শন করতে গিয়ে গতকাল সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় তিনি বলেন, আমরা রাজনৈতিক অভিজ্ঞতা থেকে দেখেছি, জাতীয় ঐক্যফ্রন্ট যখন গঠন হয়, তার মধ্যেই ভাঙার উপাদান ছিল।
আগামী মার্চে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নিবার্চনে বিএনপির অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে ডেকে আনা হয়নি, উপজেলা নির্বাচনেও বিএনপিকে ডাকা হবে না। গণতন্ত্রকে গুরুত্ব দিলে বিএনপি উপজেলা নির্বাচনে নিজেরাই আসবে। আর না এলেও সরকারের কিছু করার নেই।
রাজনৈতিক দলগুলোর সাথে প্রধানমন্ত্রীর সংলাপের খবর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সংলাপ নয়, রাজনৈতিক দলগুলোর সাথে শুভেচ্ছা বিনিময় করা হবে। সময় হলে এ বিষয়ে জানানো হবে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল বিজয়ের পর সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিষয়ে খুব কঠোর অবস্থানে আছে। এই বিজয়ী মহাসমাবেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতির বিরুদ্ধে আরো কঠোর হতে বলা হবে।
মহাসমাবেশ জনসমুদ্রে রূপ নেবে জানিয়ে কাদের বলেন, গত ৩০ জানুয়ারির নির্বাচনে যে গণজোয়ার সৃষ্টি হয়েছিল, সেই গণজোয়ারের মতো সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশেও গণজোয়ার সৃষ্টি হবে। এই বিজয় আওয়ামী লীগের ও শেখ হাসিনার সততার ফসল। এই সমাবেশ স্মরণকালের বিশাল সমাবেশে রূপ নেবে। সারা দেশ থেকে মানুষের ঢল নামবে।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল