২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভোট চুরির অপরাধে জাতির কাছে মাফ চান : মির্জা ফখরুল

-

ভোট চুরির অপরাধে আওয়ামী লীগকে জাতির কাছে মাফ চাইতে বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রাজনৈতিক দলগুলোকে গণভবনে নির্বাচন-পরবর্তী ‘সংলাপে ডাকার’ খবর দেয়ার এক দিন বাদেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ‘শুভেচ্ছা বিনিময়ের’ কথা বলায় এর উত্তরে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেছেন।
মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ওরা (সরকার) এত বড় একটা চুরি করেছে, সেই চুরি সামাল দিতে পারছে না। মাথায় সমস্যা হচ্ছে। কাদের সাহেবকে গিয়ে বলেন, প্রথমেই স্টেডিয়ামে গিয়ে জাতির কাছে মাফ চাইতে। জাতির সাথে যে ভয়াবহ একটা মিথ্যাচার করেছেন সেই মিথ্যাচারের জন্য, প্রতারণা করেছেন সেই প্রতারণার জন্য, জাতিকে বঞ্চিত করেছেনÑ এটা যেন তারা (আওয়ামী লীগ) স্টেডিয়ামে গিয়ে মাফ চান। তারপরে অন্যান্য রাজনৈতিক দল ও মত সবার সাথে আলোচনা করেন, তাহলে একটা পথ তৈরি হবে।
গতকাল দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নির্বাচনী সহিংসতায় গুরুতর আহত যশোরের যুবদল কর্মী মো: ফয়সাল আলীকে দেখার পর সাংবাদিকদের সাথে কথা বলেন ফখরুল।
৩০ ডিসেম্বর ভোটের পরের দিন যশোরে যুবদল কর্মী মো: ফয়সাল আলীকে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হামলা চালিয়ে গুরুতর আহত করে। তার দেহের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করা হয়। এরপর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ডে তার চিকিৎসা চলছে। বিএনপি মহাসচিব হাসপাতালে চিকিৎসকদের সাথে কথা বলেন এবং তার খোঁজখবর নেন। পরিবারের সদস্যদের সাথেও কথা বলেন তিনি।
সরকারের সংলাপ নিয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন বাতিলের এজেন্ডা থাকলেই তারা সংলাপে যাবেন। না হলে যাবেন না। এটা ঐক্যফ্রন্ট ও বিএনপির সিদ্ধান্ত।
বিএনপির এই নেতা বলেন, গোটা দেশ এখন হাসপাতালে পরিণত হয়েছে। এই আওয়ামী লীগ দখলদারি সরকার, যারা জনগণের সমস্ত আমানতকে লুণ্ঠন করে জোর করে ক্ষমতা দখল করেছে। এরপর তারা শুরু করেছে প্রত্যেকটি জেলা, উপজেলা, ইউনিয়নে বিরোধী মতের যারা আছে তাদেরকে খুঁজে খুঁজে বের করা, তাদেরকে অত্যাচার করা, শারীরিক নির্যাতন করা, খুন করা, তাদের বাড়িঘর, দোকানপাট দখল করা, লুট করাÑ একটা চরম নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করা। তার ফলে আমি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যশোরের যুবদল কর্মী ফয়সালকে দেখতে এসেছিলাম। চিকিৎসকেরা বললেন, প্রায় আট ব্যাগ রক্ত দিতে হয়েছে। তাকে উন্নত চিকিৎসা দেয়া না গেলে তার ক্ষতি হতে পারে। এ রকম অবস্থা সারা বাংলাদেশেই।
তিনি বলেন, সোমবার আমি গিয়েছিলাম সিলেটের বালাগঞ্জে। নির্বাচনের দিন সেখানে নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে, মহিলাদের ওপর গুলি করা হয়েছে। এই বিষয়গুলো জাতির সামনে উঠে আসছে ক্রমেই। তারা যে একটা নীল নকশা করেছিল, কেউ জানবে নাÑ তারা ফাঁকা মাঠে ঠিকই গোল দিয়ে দেবে। এখন আন্তর্জাতিকভাবে ও জাতীয়ভাবে তাদের এই অপকীর্তি পক্ষে নেয়ার জন্য যত অপকৌশল নেয়া দরকার তারা তা নিয়েছে এবং প্রকাশ পেয়ে আসছে। দুঃখজনক ব্যাপার হচ্ছেÑ লজ্জা বলে একটা কথা থাকে তো, সেই লজ্জা ও শরমও তাদের নেই। বলছে মহাবিজয়। এমন মহাবিজয়ে যে সারা দেশের মানুষের মুখে একটুও হাসি নেই কোথাও। আমি এখন পর্যন্ত কোথাও কোনো হাসি দেখিনি।
ফখরুল বলেন, ক্ষমতা কী ভয়ঙ্কর। ক্ষমতার লোভে মানুষ সব কিছু ভুলে যায়। তখন মানুষকে আর মানুষ মনে করে না। সে জন্যই আজকে মানুষকে গিনিপিগ হিসেবে ব্যবহার করে তারা (ক্ষমতাসনেরা) তাদের কাজ করছে, তারা নিজেদের সম্পদ বৃদ্ধি করা, জনগণের অধিকারকে ক্ষুণœ করা এবং বিদেশী প্রভুদের মনতুষ্টির জন্য তারা এসব কাজ করছে।
এ সময়ে দলের নেতা অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, যশোর-৩ আসনের ধানের শীষের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত, রফিকুল ইসলাম, যশোর সদর উপজেলার সাধারণ সম্পাদক কাজী আজমসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement