২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সেনা মাঠে থাকবে ২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি

-

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলে আগামী ২৪ ডিসেম্বর থেকে মাঠে সেনা মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ। তিনি বলেন, ইসি সিদ্ধান্ত নিয়েছে, ২৪ ডিসেম্বর সেনাবাহিনী মোতায়েন করা হবে। তারা ২ জানুয়ারি পর্যন্ত মাঠে থাকবে। সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।
নির্বাচন ভবনে গতকাল বৃহস্পতিবার রাতে নিজের দফতরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান। এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ২২ ডিসেম্বর বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন হবে বলে প্রাথমিকভাবে আলোচনা হয়েছে। আগামীকাল শনিবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের নিবন্ধিত শরিক দলের প্রার্থীদের পোস্টারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি ব্যবহার প্রসঙ্গে জানতে চাইলে ইসি সচিব বলেন, নিবন্ধিত কোনো দলের প্রার্থী তাদের জোটের প্রতীক ব্যবহার করতে পারলেও দলীয় প্রধানের ছবি পোস্টারে ব্যবহার করতে পারবে না। যারা দলের মনোনীত প্রার্থী তারাই কেবল দলীয় প্রধানের ছবি ব্যবহার করতে পারবে।
প্রসঙ্গত, গতকাল সন্ধ্যায় বিএনপির একটি প্রতিনিধিদল ইসিতে চিঠি দিয়ে ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের প্রার্থীদের পোস্টারে খালেদা জিয়ার ছবি ব্যবহারের অনুমতি চায়।


আরো সংবাদ



premium cement
গৌরীপুরে পুকুর থেকে মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার বুড়িচংয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত

সকল