২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনী মাঠে দ্বিতীয় দিনেও সহিংসতা : বহু আহত

-

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রচারাভিযানের দ্বিতীয় দিনেও গতকাল বুধবার দেশের বিভিন্ন স্থানে সহিংসতা হয়েছে এ সময় বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মিছিল, মিটিং, সমাবেশ ও অফিসে হামলা চালিয়েছে আওয়ামী লীগ, যুবলীগ ও নির্বাচনী প্রতিপক্ষরা। অনেক স্থানে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। এসব সংঘর্ষ ও হামলায় বহু আহত হয়েছে। আহতরা বেশির ভাগই বিএনপি, জামায়াত ও ঐক্যফ্রন্টের নেতাকর্মী ও সমর্থক। প্রসঙ্গত নির্বাচনী সহিংসতায় গত মঙ্গলবার নোয়াখালী ও ফরিদপুরে ২ জন নিহত হয়।
বাগেরহাট সংবাদদাতা জানান, বাগেরহাটের দু’টি সংসদীয় আসনে বুধবার ধানের শীষের প্রার্থীদের গণসংযোগে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। বাগেরহাট-৪ সংসদীয় আসনে সকালে মোরেলগঞ্জে নির্বাচনী গণসংযোগকালে সন্ত্রাসী হামলায় ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুল আলীম ও তার তিন কর্মী আহত হয়েছেন। অপর দিকে একই দিন দুপুরে বাগেরহাট-২ আসনে বিএনপির প্রার্থী এম এ সালাম গণসংযোগে বের হলে থানার কাছাকাছি এলাকায় তার সাথে থাকা বিএনপি ও যুবদলের দুই নেতাকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। বাগেরহাটের দুইটি সংসদীয় আসনে পৃথক হামলায় ধানের শীষের প্রার্থীসহ আহত ছয় নেতাকর্মীর মধ্যে কাড়াপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির উপদেষ্টা ডা: আব্দুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল সকালে প্রথম সন্ত্রাসী ঘটনাটি ঘটে বাগেরহাট-৪ আসনে মোরেলগঞ্জ উপজেলা সদরের কাপুড়িয়াপট্টি এলাকায় ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুল আলীমের গণসংযোগে সন্ত্রাসী হামলায় প্রার্থীসহ চারজন আহত হন। আহত অপর তিনজন হলেন, আল-আমীন, রাকিব ও রাহাত। আহতদের প্রাইভেট কিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। মারধর করে হামলাকারীরা দুইটি মোবাইল ফোনও নিয়ে যায়। ধানের শীষের প্রার্থী এ হামলার জন্য আওয়ামী লীগের প্রার্থী ডা: মোজ্জাম্মেল হেসেন এমপির কর্মী-সমর্থকদের দায়ী করেছেন।
একই দিন দুপুরে বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) সংসদীয় আসনে বিএনপির প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি এম এ সালাম বাগেরহাট প্রেস কাবে সংবাদ সম্মেলন শেষে গণসংযোগে বের হলে থানার কাছাকাছি এলাকায় তার সাথে থাকা বিএনপি ও যুবদলের দুই নেতাকে পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। আহতদের মধ্যে কাড়াপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির উপদেষ্টা ডা: আব্দুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মিঠাপুকুর (রংপুর) সংবাদদাতা জানান, নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত ধানের শীষ প্রতীকের বরাদ্দ পেলেন রংপুর-৫ (মিঠাপুুকুর) ও সংসদীয় আসনে বিএনপি প্রার্থী রংপুর জেলা বাইতুল মাল সেক্রেটারি ও মিঠাপুকুর থানার সাবেক আমির এবং সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক গোলাম রব্বানীর ধানের শীষ প্রতীকের প্রচার-প্রচারণা বন্ধ করে দিয়েছে। প্রচারের সময় মাইক ও অটোবাইক আটক করেছে পুলিশ।
জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গা-২ আসনে বিএনপি-জামায়াত জোট মনোনীত প্রার্থীর নেতাকর্মীদের ওপর দফায় দফায় হামলা ও নির্বাচনী প্রচার-প্রচারণার কাজে বাধা দেয়া হয়েছে। গত তিন দিনের ব্যবধানে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার তিনটি স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর মতাসীন জোটের প্রার্থীর নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা ও নির্বাচনী প্রচার-প্রচারণার কাজে বাধা দেয়া হয়। হামলার ঘটনায় বিএনপি সমর্থক এক ইউপি সদস্যসহ পাঁচ নেতাকর্মী আহত হয়েছে।
এ দিকে গতকাল দুপুরে বিএনপি নেতা ও বাঁকা ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল বাসার এলাকায় ধানের শীষ প্রতীকের পোস্টার টানানোর সময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলার শিকার হন এবং এলাকায় ধানের শীষ প্রতীকের পোস্টার টানাতে বাধা দেন।
কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা জানান, গাজীপুর-১ (কালিয়াকৈর-গাজীপুর সিটি করপোরেশন) আসনের জোটের প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানবীর আহমেদ সিদ্দিকীর প্রচারণায় বাধা দিয়ে হামলা চালানো হয়েছে। এ সময় কয়েকটি যানবাহনও ভাঙচুর করা হয়। ধাওয়া খেয়ে তানবীর আহমেদ সিদ্দিকী লোকজন নিয়ে ঘটনাস্থল থেকে উপজেলা সদরের দিকে চলে যান। গতকাল বুধবার বেলা ১১টায় পরপর নেতাকর্মীদের সাথে নিয়ে কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে গণসংযোগ শুরু করেন তানবীর সিদ্দিকী। এ সময় প্রায় অর্ধশত মোটরসাইকেলে জয় বাংলা স্লোগান দিয়ে ওই এলাকায় প্রদক্ষিণ করতে থাকে। বাজারের ভেতর গণসংযোগ করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উঠলে একটি মার্কেটের সামনে তাদের ওপর হামলা করে উচ্ছৃঙ্খল যুবকরা। এ সময় ঘটনাস্থলে বিপুল পুলিশ উপস্থিত ছিল। বিএনপি নেতাদের দাবি ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীরা এ নগ্ন হামলা চালিয়ে নির্বাচনের পরিবেশ বানচালের চেষ্টা করেছে। হামলার এ ঘটনার পর কালিয়াকৈর বাসস্ট্যান্ডে উপজেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। এতে ঘটনার বিচার ও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ দাবি করে বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং না থাকলে প্রচারণা করা সম্ভব নয়। নৌকার মিছিল নিয়ে এসে হামলা চালানো হয়েছে। এ দিকে পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। তিনি আরো বলেন, পুলিশ শুধু সামনে এসে দাঁড়ালেই কোনো সমস্যার সৃষ্টি হতো না। তিনি বলেন, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না হলে ভোটার ভোট দিতে আসতে পারবে না। ভোটাররা ভোট দিতে পারলে আওয়ামী লীগের ভরাডুবি হবে বলেও দাবি করেন তিনি।
সিংড়া (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরে সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীদের হাতুড়ি পেটা ও বেধড়ক মারধরের অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার শেরকোল ও পুঠিমারী বাজারে পৃথক পৃথকভাবে এ হামলার ঘটনা ঘটে। এ ছাড়াও খরমকুড়ি শাহাবাজপুর ও চামারী ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে ধানের শীষ প্রতীকের প্রচারণা মাইক ভাঙচুর করে আওয়ামী লীগ কর্মীরা।
অপর দিকে সুকাশ ইউনিয়নের সুকাশ বাজারে সন্ধ্যা ৭টায় আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য মাহাবুবের নেতৃত্বে বিএনপি কর্মী মিলন ও মখলেছকে বেধড়ক মারধর ও দোকান ভাঙচুর করা হয়। এ ছাড়াও শেরকোল ইউনিয়নের খরমকুড়ি শাহাবাজপুর ও চামারী ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে ধানের শীষ প্রতীকের প্রচারণা মাইক ভাঙচুর করে আওয়ামী লীগ কর্মীরা। মাইকের ব্যাটারি ও মেমোরি কার্ড ছিনিয়ে নেয়া হয়।
খাগড়াছড়ি সংবাদদাতা জানান, খাগড়াছড়িতে বিভিন্ন উপজেলায় ধানের শীষ প্রতীকের প্রচারণা ও গণসংযোগের সময় দলীয় নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ কর্তৃক হামলা ও মারধর করার অভিযোগ করেছে জেলা বিএনপি।
এদিকে মাটিরাঙ্গা উপজেলায় ধানের শীষ প্রার্থীর প্রচারের গাড়িতে সন্ধ্যায় তাইন্দং বাজারে পৌঁছলে তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন, যুবলীগের শাহীন ও আনোয়ার সহ ২০-২৫ জনের নেতৃত্বে অতর্কিত হামলায় আহত হয়েছেন তবলছড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি মো: ইব্রাহীম, সাংগঠনিক সম্পাদক মো: রহিম, তাইন্দং ইউনিয়ন বিএনপি নেতা মো: মফিজ মেম্বার, মো: ইকবাল, ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো: মনির।
চৌদ্দগ্রাম সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ সন্ত্রাসী কর্তৃক ধানের শীষের নির্বাচনী অফিস ভাঙচুর, হামলা ও পুলিশ কর্তৃক দুইজনকে মামলা ছাড়াই গ্রেফতারের অভিযোগ করেছেন সাবেক এমপি ও বিশদলীয় জোটের প্রার্থী ডা: সৈয়দ আবদুল্লাহ মো: তাহের। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, শুভপুর ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান ও ছাত্রলীগ নেতা সোহাগের নেতৃত্বে সন্ত্রাসীরা মঙ্গলবার রাতে পোটকরা গ্রামে ধানের শীষের নির্বাচনী অফিস, যুবদল নেতা আহসান হাবিব জিয়ার বাড়িঘর, দোকানপাট ও একটি মোটরসাইকেল ভাঙচুর করে। হামলায় দেলোয়ার হোসেনসহ দুইজন আহত হন। কালিকাপুর ইউনিয়নের আবদুল্লাহপুর এলাকায় ধানের শীষের পোস্টার লাগানোর সময় জোটকর্মী আমির হোসেন ও সালমানকে সাবেক চেয়ারম্যান সালাহ উদ্দিনের নেতৃত্বে যুবলীগ কর্মী ও পুলিশ যৌথভাবে হামলা চালিয়ে আটক করে। ধনিজকরা বাজারে ধানের শীষের গণসংযোগ শেষে পুলিশ গিয়ে নেতাকর্মীদের খোঁজ করে, মুন্সিরহাট ইউনিয়নের দেড়কোটা গ্রামের ধানের শীষের কর্মী রাকিব উদ্দিনকে যুবলীগ কর্মী নাজমুলের নেতৃত্বে সন্ত্রাসীরা মারধর করে। চিওড়া ইউনিয়নের চিওড়া গ্রামে নাজমুল হক বাবরের বাড়িতে গিয়ে তার বৃদ্ধ বাবাকে নাজেহাল করে, একই কায়দায় হান্ডা গ্রামে মমিনুল ইসলাম ও সাঙ্গিশ্বর গ্রামে সাইফুল ইসলাম রাজুর বাড়িতে যুবলীগ কর্মীরা হামলা চালায়। চৌদ্দগ্রাম পৌরসভার নবগ্রামে ধানের শীষ প্রতীকের ব্যানার লাগানোর সময় তিন কর্মীকে আটক শেষে পৌর কার্যালয়ে নিয়ে যায় আ’লীগ নেতাকর্মীরা। পরে তাদেরকে মারধর শেষে ব্যানারগুলো পুড়ে ফেলা হয়।
বাগেরহাট সংবাদদাতা জানান, বাগেরহাট-৪ সংসদীয় আসনের মোরেলগঞ্জে নির্বাচনী গণসংযোগকালে সন্ত্রাসী হামলায় ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যক্ষ আব্দুল আলীম ও তার তিন কর্মী আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টায় মোরেলগঞ্জ উপজেলা সদরের কাপুড়িয়াপট্টি এলাকায় এ হামলার ঘটনায় আহত অপর তিনজন হলেন, আল-আমীন, রাকিব ও রাহাত। আহতদের প্রাইভেট কিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। ধানের শীষের প্রার্থী এ হামলার জন্য আওয়ামী লীগের প্রার্থী ডা: মোজ্জাম্মেল হেসেন এমপির কর্মী-সমর্থকদের দায়ী করেছেন।
কচুয়া (চাঁদপুর) সংবাদদাতা জানান, গতকাল জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী মো: মোশাররফ হোসেন নিজ গ্রাম বারৈয়ারায় বাবার কবর জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচার শুরু করে সাচার বাজারে প্রবেশের পূর্বেই আওয়ামী লীগের কর্মীরা অতর্কিত হামলা করে বিএনপির প্রার্থীর গাড়ি ভাঙচুর করেছে বলে জানা গেছে। হামলায় ৪ নম্বর পূর্ব সহদেবপুর ইউনিয়ন শাখা যুবদলের সাধারণ সম্পাদক মো: আব্দুল্লাহ আল মামুন, ২ নম্বর পাথৈর ইউনিয়ন শাখা যুবদল নেতা আব্দুছ ছাত্তার আহত হয়।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চট্টগ্রামের মিরসরাইয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল ও জামায়াত-শিবিরের নেতাকর্মীদের ওপর সরকারি দলের হামলা ও পুলিশের গ্রেফতার অব্যাহত রয়েছে। গত মঙ্গলবার বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলার করেরহাট থেকে শাহেরখালী ইউনিয়ন পর্যন্ত এসব হামলার ঘটনা ঘটেছে।
শরীয়তপুর সংবাদদাতা জানান, নড়িয়ায় বিএনপি প্রার্থীর শফিকুর রহমান কিরণের পে উঠান বৈঠক করায় নড়িয়া উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদকের বাড়িঘরে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে।
রানীনগর (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর রানীনগরে বিএনপির নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়ে ভাঙচুর করার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার রাতে উপজেলার পারইল ইউনিয়নে বগারবাড়ী বাজারে এ ঘটনা ঘটে।
তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের তাড়াশে বিএনপির নির্বাচনী প্রচারণা সভায় আওয়ামী লীগ হামলা করেছে। গতকাল বিকেলে উপজেলার বারুহাস ইউনিয়নের বিনোদপুর বাজারে বিএনপির নির্বাচনী সভায় আওয়ামী লীগ হামলা করে বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল মান্নান তালুকদারের গাড়িসহ ২টি মাইক্রোবাস ভেঙে চুরমার করা হয়। বিএনপির সাধারণ সম্পাদক স ম আফসার আলী জানান, পূর্ব নির্ধারিত স্থান কুসুম্বী স্কুল মাঠে প্রোগ্রাম করতে গেলে আওয়ামী লীগের পোষা কিছু সন্ত্রাস বাহিনী বাধা দেয়ায় আমরা পরে বিনোদপুর বাজারে এসে কোনো মতে প্রোগ্রাম শুরু না করতেই পুলিশ বাহিনী এসে তাড়াতাড়ি শেষ করতে বলেন। পুলিশ বাহিনীর কথা মত ১ মিনিট না যেতেই আওয়ামী লীগের পোষা কিছু সন্ত্রাসী বাহিনী এসে আব্দুল মান্নান তালুকদারের গাড়িসহ দু’টি মাইক্রোবাস ভাঙচুর করে।
জয়পুরহাট সংবাদদাতা জানান, জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাটের কালাইয়ে বিএনপি প্রার্থীর পক্ষে ভোটের প্রচার শেষে বাড়ি ফেরার পথে আওয়ামী লীগ কর্মীরা পুনট ইউপি যুবদলের সাধারণ সম্পাদক আবদুল হান্নানের ওপর হামলা চালিয়ে হাত-পা ভেঙে দিয়েছে। বর্তমানে সে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালীর সোনাইমুড়ীর জয়াগ বাজারে বিএনপির যুগ্ম মহাসচিব ও জাতীয় সংসদের নোয়াখালী-১ (সোনাইমুড়ী- চাটখিল) আসনের বিএনপির সংসদ সদস্য প্রার্থী ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনের গাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান বসতবাড়িতে হামলা ব্যাপক ভাঙচুর চালিয়েছেন আ’লীগের নেতাকর্মীরা। এ সময় বিএনপির ১০ কর্মী আহত হয়। জানা গেছে, গতকাল বিকেলে সোনাইমুড়ী জয়াগ বাজারে ধানের শীষের পক্ষে মাইকিং করতে যান বিএনপির ২ কর্মী। এ সময় আ’লীগ কর্মীরা তাদের মারধর করে মাইক নিয়ে যায়। খবর পেয়ে রাত ৮টায় ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন সোনাইমুড়ী থেকে জয়াগ বাজার যান। এ সময় বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করে। এ সময় আ’লীগের মো: আলী মানিক, পলাশ, নাসির উদ্দিনের নেতৃত্বে ৩০-৩৫ জন কর্মী এলোপাতাড়ি গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটায়। আ’লীগ কর্মীরা ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনের গাড়ি ভাঙচুর করে। তারা জয়াগ বাজারে বিএনপি-জামায়াত সমর্থিত ৫টি ব্যবসাপ্রতিষ্ঠান ও জয়াগ ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো: সেলিমের বাড়িতে হামলা চালায়।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ধানের শীষের প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরীর গণসংযোগে হামলা চালানো হয়েছে। এতে এক মহিলাসহ ছয়জন আহত হন। গতকাল দুপুরে নগরের আমীর খসরু মাহমুদ চৌধুরী গণসংযোগকালে শুভপুর বাস স্টেশন থেকে মাঝির ঘাট এলাকার দিকে যাওয়ার পথে পেছন দিক থেকে এ হামলা হয়। বিএনপি এ হামলার জন্য স্থানীয় ছাত্রলীগকে দায়ী করেছে।
সিলেট ব্যুরো জানায়, অনুমতি না থাকায় গতকাল সিলেটে হযরত শাহজালাল রহ:-এর মাজারের ফটকের কাছে জাতীয় ঐক্যফ্রন্টের পথসভার মাইক খুলে নিয়ে গেছে পুলিশ। এ ছাড়া সেখানে নির্মিত অস্থায়ী মঞ্চের চেয়ার-টেবিলও জব্দ করে নিয়ে যাওয়া হয়।
কুয়াকাটা সংবাদদাতা জানান, কুয়াকাটার আলীপুর পটুয়াখালী-৪ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী এ বি এম মোশাররফ হোসেনের ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণার মাইক ভাঙচুর করা হয়েছে। গতকাল সন্ধ্যায় ধানের শীষের প্রচারকালে মৎস্য বন্দর আলীপুরের কাঁচা বাজার এলাকায় এলে যুবলীগ কর্মীরা প্রচার মাইক পিটিয়ে ভাঙচুর করে। এতে তাদের প্রচার-প্রচারণা বন্ধ হয়ে যায় এবং জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল