২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ফখরুল মওদুদসহ বিএনপি প্রার্থীদের প্রচারণায় হামলা : আহত ২০০

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুলের ভাঙচুরকৃত গাড়ি -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ব্যারিস্টার মওদুদ আহমদ, ফরিদপুরে চৌধুরী কামাল ইবনে ইউসুফসহ সারা দেশে বিএনপি প্রার্থীদের নির্বাচনী প্রচারণার গাড়িবহর, বিএনপি অফিস এবং নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুর, গুলি ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। গত সোমবার রাতে ও গতকাল এসব ঘটনা ঘটে। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এসব হামলা চালায় বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এসব হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রায় ২০০ নেতাকর্মী আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।
ঠাকুরগাঁও সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা থেকে ঠাকুরগাঁও আসার পথে সদর উপজেলার বেগুনবাড়ি-খোচাবাড়ি এলাকার ঢাকা-ঠাকুরগাঁও মহাসড়কে সন্ত্রাসীরা এ হামলা চালায়। হামলাকারীরা মির্জা ফখরুলের গাড়িসহ গাড়িবহরে থাকা সাত-আটটি গাড়ি ভাঙচুর করে। জেলা বিএনপি সূত্রে জানা গেছে, হামলায় ১৫ জন আহত হয়েছেন। আ’লীগের নেতাকর্মীরা এ হামলা করেছে বলে বিএনপি অভিযোগ করেছে।
মির্জা ফখরুল বলেন, শহরে প্রবেশের সময় পথসভায় দানার হাট নামক স্থানে আওয়ামী সন্ত্রাসীরা আমাদের গাড়িবহরে হামলা করে। আ’লীগের একজন চেয়ারম্যানের ছত্রছায়ায় এ সন্ত্রাসী হামলা উসকানীমূলক। নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে এ হামলা করা হয়েছে। প্রশাসনের উচিত এই সন্ত্রাসীদের আইনের আওতায় আনা।
নোয়াখালী সংবাদদাতা জানান, জেলার কবিরহাট উপজেলায় আ’লীগের হামলায় বিএনপির অর্ধশত নেতকর্মী আহত হয়েছেন। এ সময় বিএনপির নির্বাচনী অফিস ও কয়েকটি দোকান ভাঙচুর করা হয়। গতকাল বেলা ১১টার দিকে কবিরহাট বাজারের বিভিন্ন স্থানে এ সংঘর্ষ হয়।
জানা যায়, নোয়াখালী-৫ আসনে বিএনপির প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদ নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সকালে কবিরহাট এলাকায় গণসংযোগে আসার কথা। এ উপলক্ষে কবিরহাট হাটবাজার জিরো পয়েন্টে উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে আসতে থাকেন। এক পর্যায়ে ঘোষবাগ থেকে বিএনপির মিছিল আসার সময় কবিরহাট দক্ষিণ বাজারে আ’লীগ নেতাকর্মীদের সাথে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। সংঘর্ষ পুরো বাজারে ছড়িয়ে পড়ে। এ সময় কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর হয় । সংঘর্ষের কারণে মওদুদ আহমদ গণসংযোগ করতে আসেননি।
হামলা করে ধানের শীষের অগ্রযাত্রা থামানো যাবে না : মওদুদ
ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, কবিরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুল হুদা চৌধুরী লিটনসহ শত শত নিরীহ নেতাকর্মীর মিছিলে হামলা করেছে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডারেরা। তারা দফায় দফায় হামলা করে কবিরহাট পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুর বাড়ি, বিএনপি অফিস ও দোকানপাট ভাঙচুর করে। ‘সন্ত্রাসীরা আমার নেতাকর্মীদের ওপর গুলি চালায়। এতে বিএনপি নেতা আবদুর রশিদ, ফসয়াল আহমেদ ও আলাউদ্দিন গুলিবিদ্ধ হন।’ সোমবার রাতে বাটইয়া ইউনিয়ন যুবদলের সভাপতি আলাউদ্দিন, চরপার্বতী ইউনিয়ন জামায়াতের সভাপতি কাজী হানিফ আনসারীকে পুলিশ গ্রেফতার করে। তিনি বলেন সন্ত্রাসী হামলা ও মামলা করে ধানের শীষের অগ্রযাত্রাকে থামানো যাবে না।
গতকাল কোম্পানীগঞ্জের সরকারি মুজিব কলেজের সামনে বিশাল পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লা-৬ সদর আসনে বিএনপি প্রার্থী আমিন উর রশীদ ইয়াছিনের পৃথক ১০টি মিছিলে গুলি, ককটেল বিস্ফোরণসহ হামলা করে অর্ধশতাধিক নেতাকর্মীকে আহত করার অভিযোগ করেছে বিএনপি। হাজী ইয়াছিনের নির্বাচন পরিচালনা কমিটির মিডিয়া সেল সোমবার রাতে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করে।
বিএনপির অভিযোগ, কুমিল্লা সদর আসনের বিভিন্ন স্থানে ধানের শীষ প্রতীকের পক্ষে তাদের শোভাযাত্রার সময় আওয়ামী লীগের সমর্থকরা অন্তত ১০টি স্থানে গুলি বর্ষণ ও ককটেল হামলা চালায়। এ ঘটনায় বিএনপির অর্ধশত নেতাকর্মী আহত হয়। নগরীর ২২ নম্বর ওয়ার্ডের শোভাযাত্রা চলাকালে ছাত্রলীগের কর্মীরা গুলিবর্ষণ ও ককটেল নিক্ষেপ করে। যুবদল কর্মী মোখলেছ গুলিবিদ্ধ হয়। এ ছাড়াও কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়। নগরীর ১৯ নম্বর ওয়ার্ডে কাজী ইকরাম, ১৩ নম্বর ওয়ার্ডে জাবেদ, ২০ নম্বর ওয়ার্ডে কাজী মালেক, ২২ নম্বর ওয়ার্ডে পলাশ আহত হন। নগরীর মধ্যম আশ্রাফপুর এলাকায় শোভাযাত্রা চলাকালে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় ১০ জন আহত হয়। আমড়াতলী ইউনিয়নের তিনটি স্থানে হামলা করা হয়। আদর্শ সদর উপজেলার কালির বাজারে শোভাযাত্রায় হামলা করে ছাত্রলীগের কর্মীরা। এ সময় ২০ নেতাকর্মী আহত হয়। দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ধনপুর, বলরামপুর এলাকায় মটরসাইকেল বহর নিয়ে হামলা করা হয়।
ফরিদপুর সংবাদদাতা জানান, ধানের শীষের পক্ষে নির্বাচনী কাজ করার অপরাধে ফরিদপুরে ফিরোজ সরদার (২৫) নামে এক ছাত্রদল নেতাকে মোটরসাইকেলে তুলে নিয়ে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করা হয়েছে। সোমবার রাতে শহরের রাজবাড়ি রাস্তার মোড়ে অবস্থিত মূক ও বধির স্কুল ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। ২৫ থেকে ৩০ জন সন্ত্রাসী একযোগে এ হামলা চালায়। এ ঘটনায় একটি ছাত্র সংগঠনের প্রভাবশালী এক নেতা জড়িত বলে জানা গেছে।
বিএনপি নেতা চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও তার রাজনৈতিক প্রতিনিধি চৌধুরী নায়াব ইউসুফসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা আহত ফিরোজকে দেখতে হাসপাতালে যান।
পলাশ (নরসিংদী) সংবাদদাতা জানান, নরসিংদী-২ পলাশ আসনে বিএনপির প্রার্থী ড. আব্দুল মঈন খানের নির্বাচনী প্রচারণায় হামলা চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বিকেলে নির্বাচনী এলাকার আমদিয়া ইউনিয়নের বেলাবো নামক স্থানে এ হামলা করা হয়। এ সময় হামলাকারীরা বিএনপি নেতাকর্মীদের ১০টি মোটরসাইকেল ভাঙচুর ও চারটি মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায়। হামলায় ছাত্রদল ও যুবদলের ১০জন নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন পলাশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।
বগুড়া অফিস জানায়, বগুড়ার ধুনটে বিএনপির প্রার্থী সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজের গাড়িবহরে হামলা চালিয়ে চারটি গাড়ি ও ২০টি মোটরসাইকেল ভাঙচুর করেছে আ’লীগের নেতাকর্মীরা। পৃথক হামলায় যুবদল ও ছাত্রদলের ২৩জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে ছয়জনকে গুরুতর অবস্থায় বগুড়া হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এর আগে যুবদল নেতার বাড়িতে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করেছে আ’লীগ।
খুলনা ব্যুরো জানায়, খুলনা-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী রকিবুল ইসলাম বকুলের নির্বাচনী প্রচারে নিয়োজিত কর্মীদের ওপরে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় খুলনা মহানগরীর ১৫ নম্বর ওয়ার্ড বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রকিবুল ইসলাম বকুল লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ১০ তারিখ রাত আনুমানিক সাড়ে ১০টায় খালিশপুর জংশন মোড়ে তার নির্বাচনী পোস্টার লাগানোর সময় আ’লীগ নেতা নাজু, সুমন, আরিফ, জনি, রাজু ও মহানগর ছাত্রলীগের সহসভাপতি তত্বির নেতৃত্বে ৫০-৫৫ জন সশস্ত্র সন্ত্রাসী যুবদল নেতৃবৃন্দের ওপর হামলা করে। তাদের হামলায় ১৫ নম্বর ওয়ার্ড যুবদল নেতা লিটন হোসেন লিটু ও রুহুল আমিন হাওলাদার গুরুতর আহত হন। বর্তমানে তারা চিকিৎসাধীন। তিনি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান এবং নির্বাচন কমিশনকে দ্রুত যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানান।
ময়মনসিংহ অফিস জানায়, ময়মনসিংহের তিনটি আসনে বিএনপির নির্বাচনী গণসংযোগ, মিছিল ও দলীয় কার্যালয়ে হামলা করা হয়েছে। মহাজোটের সমর্থকেরা হামলা চালিয়ে নির্বাচনী কার্যালয়, প্রার্থীর গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে। মঙ্গলবার পৃথক হামলায় ৩৫ নেতাকর্মী আহত হন।
ময়মনসিংহ-২ (ফুলপুর) আসনে মঙ্গলবার বিকেলে ধানের শীষ ও নৌকার সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় উভয় পরে ২০ জন আহত হন।
স্থানীয় সূত্র জানায়, বিএনপি প্রার্থী সাবেক এমপি শাহ শহীদ সারোয়ারের পক্ষে বিকেলে ধানের শীষের নির্বাচনী মিছিল বের হলে বাসস্ট্যান্ড এলাকায় হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ও দোকান ভাঙচুর করে নৌকা সমর্থকেরা। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় বিএনপির ইসলাম উদ্দিন (৩৫), মোশারফ হোসেন (৫২), আব্দুস ছাত্তার (৩৫), মিলন (৩৫), মোস্তফা কামাল খান (৩৫), পাপ্পুসহ (১৬) কমপক্ষে ২০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এ দিকে ভালুকা উপজেলার বাটাজোড় বাজার এলাকায় বিএনপির প্রার্থী ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেছে আ’লীগ সমর্থকেরা। এ সময় নির্বাচনী কার্যালয়ের চেয়ার টেবিল-টিভি ও আলমারী ভাঙচুর করা হয়। এতে পাঁচ নেতাকর্মী আহত হন।
গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা জানান, গোয়ালন্দে যুবলীগ ছাত্রলীগের হামলায় বিএনপির নির্বাচনী মতবিনিময় পণ্ড হয়ে গেছে। হামলায় অন্তত ১৫ নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। পরে উপজেলা বিএনপি প্রতিবাদ সভা করতে গেলে গোয়ালন্দঘাট থানা পুলিশ বাধা দিয়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় উপজেলা বিএনপির সভাপতি সুলতানুর ইসলাম মুন্নুকে পুলিশ গ্রেফতার করে।
সিংড়া (নাটোর) সংবাদদাতা জানান, সিংড়ায় বিএনপি প্রার্থী দাউদার মাহমুদের নির্বাচনী পোস্টারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার রাতে উপজেলার ৮ নম্বর শেরকোল ইউনিয়নের ভাগনাগরকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ ছাড়াও সোমবার সন্ধ্যায় শুকাশ ইউনিয়নের জয়কুড়ি বাজারে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে ধানের শীষ প্রতীকের নির্বাচনী অফিস ভাঙচুর ও আমিনুল ইসলাম নামে এক যুবদল নেতাকে মারধরের অভিযোগ করেন বিএনপির নেতারা।
শ্রীবরদী (শেরপুর) সংবাদদাতা জানান, শেরপুর-৩ (শ্রীবরর্দী-ঝিনাইগাতী) আসনে বিএনপি প্রার্থীর মাহমুদুল হক রুবেলের প্রথম পথসভা পণ্ড হয়ে গেছে। সোমবার বিকেলে উপজেলার কেকেরচর ইউনিয়নের লংগড়পাড়া উচ্চবিদ্যালয় মাঠে বিএনপি পথসভার আয়োজন করলে আওয়ামী লীগও পাল্টা পথসভার আহ্বান করে। এ নিয়ে উভয় দলের মধ্যে উত্তেজনা সৃষ্টি করলে পুলিশি হস্তক্ষেপে বিএনপির পথসভা পণ্ড হয়ে যায়।
শেরপুর-৩ আসনে বিএনপির সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল বলেন, জেলা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতীক পাওয়ার পর লংগড়পাড়া উচ্চবিদ্যালয় মাঠে প্রথম পথসভার আয়োজন করা হয়েছিল। কিন্তু গত রাতে ডিবি পুলিশ এলাকায় অভিযান চালিয়ে ওয়ার্ড বিএনপির নেতা ও ইউপি সদস্য ফারুক মিয়াকে আটক করে। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে ভয়ভীতি সৃষ্টি হয়। এর পরেও নির্ধারিত সময়ে পথসভার আয়োজন করা হলে পুলিশ এসে পথসভা বন্ধ করে দেয়।
শৈলকুপা (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, শৈলকুপা আসনের বিএনপি প্রার্থীর পোস্টারে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি গতকাল বিকেলে পৌর এলাকার খালধারপাড়ায় ঘটে। এ সময় প্রচারমাইকের এক কর্মীকে পেটানো হয় বলে জানা গেছে।
নড়াইল সংবাদদাতা জানান, নড়াইল-২ আসনে ধানের শীষের প্রার্থী এনপিপির কেন্দ্রীয় চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামানের প্রধান নির্বাচনী কার্যালয়ে ব্যাপক ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বিকেল ৩টার দিকে লোহাগড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ আসনে ফরিদুজ্জামানের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। হামলায় অন্তত চার নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়ে ফরিদুজ্জামান বলেন, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসানের নেতৃতে আমাদের নির্বাচনী অফিসে হামলা চালিয়ে চেয়ার, টেবিল ও ফ্যানসহ আসবাবপত্রের ব্যাপক তি করা হয়েছে।
আশুলিয়া (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকা-১৯ আসনে বিএনপি প্রার্থী ডা: দেওয়ান মো: সালাউদ্দিন বাবুর পক্ষে ধানের শীষের পোস্টার লাগানো থেকে শুরু করে মিছিল ও গণসংযোগ করেছেন তিনিসহ দলীয় নেতাকর্মীরা। এরই মধ্যে লাগানো পোস্টার ছিঁড়ে ফেলেছে কে বা কারা। পাশাপাশি পোস্টার লাগাতে বাধা দেয়ারও অভিযোগ পাওয়া গেছে।
মির্জা ফখরুলের ওপর হামলার প্রতিবাদ
জাবি সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদ জানিয়েছে জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। গতকাল এক বিজ্ঞপ্তিতে তারা বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের এই হামলা গণতন্ত্রের প্রতি অশনি সঙ্কেত। বিরোধী দলকে নিশ্চিহ্ন করা ও নির্বাচন থেকে সরিয়ে রাখতে এ কাজ করানো হচ্ছে। ন্যক্কারজনক এ হামলা চালিয়ে তারা আবারো প্রমাণ করল, আওয়ামী সরকারের পায়ের নিচে মাটি নেই। তাই তারা জোর জরবদস্তি করে আবার ভোট চুরি করে ক্ষমতায় আসতে চায়।
বিবৃতিদাতাদের মধ্যে আছেনÑ অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, অধ্যাপক সৈয়দ কামরুল আহছান, অধ্যাপক শামসুল আলম সেলিম, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক শরিফ উদ্দিন, অধ্যাপক মাফরুহী সাত্তার, অধ্যাপক নুরুল ইসলাম প্রমুখ।
নারায়ণগঞ্জ সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জ-৫ আসন থেকে ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রার্থী এস এম আকরামের নির্বাচনী প্রচারণায় দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। গতকাল বিকেল সাড়ে ৪টায় বন্দরের মদনগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ ঘটনায় কেউ গুরুতর আহত না হলেও প্রচারসামগ্রী ভাঙচুর করা হয়েছে বলে গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন প্রার্থীর সমর্থকরা।
ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এস এম আকরাম বলেন, নির্বাচন কমিশনের আচরণবিধি মেনেই সকাল থেকে আমার নির্বাচনী প্রচারণা চলছে। আমি নিজেও কয়েকটি স্থানে গণসংযোগ করে এসেছি। বিকেল সাড়ে ৪টা নাগাদ আমার প্রচারকাজে ব্যবহৃত একটি মাইক মদনগঞ্জ এলাকায় প্রবেশ করলে কয়েকজন দুর্বৃত্ত আমার মাইকের সাথে থাকা কর্মীকে মারধর করে। এ সময় মাইক ভেঙে ফেলে তারা। তাদের আমরা শনাক্ত করতে না পারলেও ধারণা করা হচ্ছে এটা ক্ষমতাসীন এমপির সমর্থকদের কাজ। এ ঘটনায় আমি কোনো মামলা বা অভিযোগ দায়ের না করলেও বিষয়টি তাৎক্ষণিকভাবে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করেছি।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল