২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির বিরুদ্ধে মিথ্যাচারে মেতেছে সরকার : ফখরুল

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -

রাষ্ট্রীয় অর্থের অপব্যবহার করে সরকারবিরোধী দলের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। অপপ্রচার বন্ধ না হলে আইনি ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছে দলটি। গতকাল সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করে বলেন, অত্যন্ত পরিকল্পিত ও সুচিন্তিতভাবে জঘন্য রকমের অপপ্রচারে সরকার মেতে উঠেছে। এটি করতে গিয়ে তারা সরকারি অর্থ ব্যয় করে সোস্যাল মিডিয়া, দেশের প্রিন্টিং মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমকে ব্যবহার করছে। সরকারি দল ও মন্ত্রীরা জঘন্য মিথ্যাচার শুরু করেছে।
বিএনপি মহাসচিব বলেন, গত রোববার বিভিন্ন পত্রিকায় একটা সিন্ডিকেটেড নিউজ ছাপানো হয়েছে যে,পাকিস্তানের দূতাবাসের সাথে আমরা বৈঠক করেছি এবং তথাকথিত আইএসআইয়ের সাথে লন্ডনে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বৈঠক করেছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একজন যুগ্ম সাধারণ সম্পাদক এটি বলেছেন। ওবায়দুল কাদেরের মতো একজন দায়িত্বশীল মন্ত্রী ও আওয়ামী লীগের মতো দলের সাধারণ সম্পাদকের মুখ দিয়ে এ ধরনের চরম দায়িত্বজ্ঞানহীন জঘন্য মিথ্যাচার হয় সেটি শুধু অপ্রত্যাশিত ও অনাকাক্সিক্ষত নয়, এটি রাজনৈতিক শিষ্টাচারের ওপর জঘন্য আঘাত বলে আমরা মনে করি। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি ও প্রতিবাদ করছি। আমি খুব দৃঢ়ভাবে ঘোষণা করছি যে, এ ধরনের কোনো বৈঠক কখনোই আমাদের সাথে অনুষ্ঠিত হয়নি এবং লন্ডনেও আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে কোনো সংস্থার সাথে কোনো রকমের বৈঠক হয়নি। এটি শুধু বিএনপিকে হেয় প্রতিপন্ন করা এবং এটি জঘন্য মিথ্যাচার। আমরা এহেন বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি; অন্যথায় আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।
গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী ছাড়াও গ্রেফতার হওয়া অনলাইন অ্যাকটিভিস্টদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।
বিএনপি সমর্থিত সোশ্যাল মিডিয়ার অ্যাকটিভিস্টদের গ্রেফতার করার অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, তারা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করেছেন, আইসিটি অ্যাক্ট-৫৭ ধারা করেছেন। এসব করতে গিয়ে তারা সব স্বাধীন চিন্তা, মুক্তচিন্তা, বাকস্বাধীনতাকে হরণ করেছেন। কিছু দিন আগে তারা শীর্ষ নিউজসহ ৫৮টি নিউজ পোর্টাল বন্ধ করে দেয়ার প্রস্তাব করেছে। এভাবে তারা মিডিয়াকে নিয়ন্ত্রণ করছে। দেশকে রক্ষা করতে হলে মিডিয়াকে এগিয়ে আসতে হবে। আমাদের জানা মতে তিন শতাধিক আইডি খোলা হয়েছে তাদের একমাত্র কাজ হচ্ছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে অপপ্রচার, নোংরা ছবি, বানোয়াট গল্প প্রচার করা। সরকার নগ্নভাবে অনলাইন অ্যাকটিভিস্টদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে, তা নিকৃষ্টতম ফ্যাসিবাদ ছাড়া আর কিছুই না।
প্রধানমন্ত্রীর তনয় সজীব ওয়াজেদ জয় তার ফেসবুক আইডিতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের একটি কার্টুন দেখিয়ে তিনি বলেন, কার্টুন দিতেই পারেন। সভ্য গণতান্ত্রিক দেশে রাজনৈতিক নেতাদের কার্টুন আসতেই পারে। যখন আওয়ামী লীগের নেতা, প্রধানমন্ত্রী বা মন্ত্রীদের বিরুদ্ধে এ ধরনের কার্টুন দেয়া হয়, তখন তাদেরকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়। গ্রামের মহিলা তাকে পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। আমার একটা ছবি দেখেন। যখন আমি রাঙ্গামাটি যাচ্ছিলাম (গত বছর) সেই পথে আমার ওপর আক্রমণ করা হয়, আমাদের গাড়ি ভেঙে দিয়ে আমার কাপড়-চোপড়গুলো ছিঁড়ে ফেলে, আমি রক্তাক্ত হই। তখন একটা ছবি আপনারা নিয়েছিলেন। এ ছবিই গত শনিবার আমাদের এখানে কিছু কিছু মনোনয়নপ্রত্যাশীর সমর্থকেরা যে বিক্ষোভ করছিলেন তাদের মধ্য দিয়ে আমি যাওয়ার সময়ে বেরিয়ে যাই। তখন ওই ছবি দিয়ে বলেছে সে দিন নাকি আমার এ অবস্থা হয়েছে! এই যে চরিত্র হনন করা এসব তাদের স্বভাবজাত। এদের বিরুদ্ধে কিন্তু মামলা হয় না।
তিনি বলেন, এখন আমরা মামলা শুরু করব। আমরা আইনগত ব্যবস্থা নেবো। দেখব সরকার কী ব্যবস্থা নেয়। বিভিন্ন সময়ে সোস্যাল মিডিয়ায় সরকারের দুর্নীতির ওপর পোস্ট দেয়ার অপরাধে গ্রেফতার হওয়া অনলাইন অ্যাকক্টিভিস্ট লায়ন আনোয়ার হোসেন উজ্জ্বল, বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির, কে এম হারুন, রেজোয়ানুল হক শোভন, ওয়াসীম ইফতেখার, রাজন ব্যাপারী, মো: ইভান, ফসিউল আলম, জাহিদ হাসান, ইকবাল চৌধুরী, সজীব পাইলট, মাহফুজুল হকসহ গ্রেফতার হওয়ার সোস্যাল মিডিয়ার ও অনলাইন অ্যাকটিভিস্টদের অবিলম্বে মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।
নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা শত প্রতিকূলতার মধ্যেও অসমতল মাঠের নির্বাচনে অংশ নিচ্ছি। দলকে ঐক্যবদ্ধ রেখে সবাইকে সাথে নিয়ে প্রার্থী চূড়ান্ত করেছি। কিন্তু আজকে এ নির্বাচন বানচাল করার জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করছে প্রতি মুহূর্তে। রিটার্নিং অফিসাররা পর্যন্ত আমাদের নেতাদের মনোনয়ন বাতিল করে দিচ্ছেন। আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল