১০ ডিসেম্বর ২০১৮
শীর্ষ নেতাদের বৈঠক

ঐক্যফ্রন্টের ইশতেহার ১৭ ডিসেম্বর, জনসভা স্থগিত

-

আগামী ১৭ ডিসেম্বর নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে জাতীয় ঐক্যফ্রন্ট। গতরাতে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক শেষে এ কথা জানান ফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের পূর্বনির্ধারিত ১০ ডিসেম্বরের জনসভা স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, গণহারে মনোনয়নপত্র বাতিলের পর যে অবস্থা সৃষ্টি হয়েছে, এ বিষয়ে বৈঠকে পর্যালোচনা করা হয়েছে। প্রতীক বরাদ্দের বিষয় নিয়েও আলোচনা হয়েছে। একই সাথে প্রতীক বরাদ্দের পরই নিজ নিজ এলাকায়, নিজ নিজ প্রতীক নিয়ে জনগণের সামনে মিছিল করার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি আরো বলেন, প্রতিটি জেলায় নির্বাচনী প্রচার কর্মসূচি নেয়া হয়েছে। একই সাথে ১০ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা নির্বাচনের কারণে স্থগিত করা হচ্ছে। পরবর্তী সময়ে এই জনসভার তারিখ ঘোষণা করা হবে। এটা সম্ভবত নির্বাচনের প্রচারণার শেষের দিকে করা হবে।
নির্বাচনী ইশতেহার সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আগামী ১৭ ডিসেম্বর প্রেস কনফারেন্সের মাধ্যমে ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হবে।
আসন বণ্টন নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, প্রতীক বরাদ্দ ও আসনবিন্যাস নিয়ে আলোচনা হয়েছে। আপনারা দু-এক দিনের মধ্যেই জানতে পারবেন।
নির্বাচনকে কেন্দ্র করে নানামুখী কৌশল গ্রহণ করতে সন্ধ্যায় বৈঠকে বসেন ঐক্যফ্রন্টের নেতারা। মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে দুই ঘণ্টারও বেশি ধরে এ বৈঠক চলে। ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডা: জাফরুল্লাহ চৌধুরী, সুলতান মোহাম্মদ মনসুর, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু ও রেজা কিরবিয়া।
জানা গেছে, জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহার প্রণয়ন কমিটি একটি খসড়া প্রস্তুত করে স্টিয়ারিং কমিটির হাতে দিয়েছে। খসড়া নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। ইশতেহার চূড়ান্ত করতে শিগগিরই আবারো বৈঠক করবেন নেতারা।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)